বার্ড ফ্লু আতঙ্কে ধোনির মুরগির অর্ডার বাতিল

অনলাইন ডেস্ক

বার্ড ফ্লু আতঙ্কে ধোনির মুরগির অর্ডার বাতিল

বার্ড ফ্লু আতঙ্কে ভারতের সাবেক অধিনায়ক মহেন্দ্র সিংহ ধোনির ফার্মে পশু পালনের জন্য দেওয়া মুরগির অর্ডার বাতিল করা হয়েছে।

গত বছর নভেম্বর মাসে ২ হাজার কড়কনাথ মুরগির অর্ডার দেওয়া হয়। ফের ২ হাজার কড়কনাথ এবং গ্রামাপ্রিয়া ধরণের মুরগি অর্ডার করা হয়েছিল। কিন্তু সেই অর্ডার বাতিল করা হয় বার্ড ফ্লু আতঙ্কে।

প্রবাসীর স্ত্রীর সঙ্গে ‘রাত্রিযাপনকালে যৌন উত্তেজক ট্যাবলেটসহ’ ধরা কৃষকলীগ নেতা

নার্সের কাণ্ড, করোনা রোগীর সঙ্গে যৌনতা, দেখুন ভিডিও

আনুশকার শরীরে মিলেছে রহস্যজনক ‘ফরেন বডির’ আলামত

কড়কনাথ মধ্যপ্রদেশ থেকে এলেও, গ্রামাপ্রিয়া আসার কথা ছিল হায়দরাবাদ থেকে। সেখানে এখনও সেই ভাবে বার্ড ফ্লুর হদিশ না পাওয়া গেলেও বাতিল করা হয়েছে সেই অর্ডারও।

রাঁচির সেম্বো গ্রামের রিং রোডে ধোনির ফার্ম হাউজ। মোট ৪৩ একর জায়গা জুড়ে এই ফার্মটি। তার মধ্যে ১০ একর জমিতে চাষ হয়। এখানকার লিচু, বাঁধাকপি, পেঁপে, টম্যাটো, ব্রকলি, কড়াইশুঁটি অত্যন্ত জনপ্রিয়। রাঁচির ফার্ম হাউজের এই সব্জি দুবাই পাড়ি দেওয়ার কথা শোনা গিয়েছিল নতুন বছরের শুরুতেই।

news24bd.tv তৌহিদ

মন্তব্য

পরবর্তী খবর

ধোনির ২০০তম ম্যাচে জয়ের বন্দরে চেন্নাই

অনলাইন ডেস্ক

ধোনির ২০০তম ম্যাচে জয়ের বন্দরে চেন্নাই

আইপিএল ১৪তম আসরের অষ্টম ম্যাচে খেলতে নেমেই রেকর্ড গড়লেন মহেন্দ্র সিং ধোনি। আইপিএলের ইতিহাসে নির্দিষ্ট কোনো দলের হয়ে রেকর্ড ২০০তম ম্যাচ খেলার প্রথম কৃর্তী গড়লেন চেন্নাই সুপার কিংসের এ অধিনায়ক। তার রেকর্ডময় ম্যাচটি আরও স্মরণীয় হয়ে থাকলো পাঞ্জাব কিংসের বিপক্ষে ২৬ বল হাতে রেখেই ৬ উইকেটের সহজ জয়ের কারনে

প্রথম ম্যাচেই দিল্লির কাছে ৭ উইকেটের ব্যবধানে হারতে হয়েছিল। তাই শুক্রবার প্রীতির পাঞ্জাবের বিরুদ্ধে নামার আগে কিছুটা চাপেই ছিল চেন্নাই। টস জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন ধোনি। অধিনায়ককে একেবারেই হতাশ করেননি চেন্নাইয়ের বোলাররা।

নতুন বল হাতে রীতিমতো ভেলকি দেখান দীপক চাহার। ৪ ওভারে মাত্র ১৩ রান দিয়ে ৪ উইকেট তুলে নেন তিনি। অন্যদের মধ্যে একটি করে উইকেট পান কুরান, মইন আলি ও ব্র্যাভো।

প্রথমে ব্যাট করে চেন্নাই তোলে মাত্র ১০৬ রান। প্রীতির দলের পাঁচ ব্যাটসম্যান দুই অঙ্কই পেরোতে পারেননি। একা লড়াই করেছেন তরুণ শাহরুখ খান। মূলত তার ৪৭ রানে ভর করেই একশো পেরোয় পাঞ্জাব। 

চেন্নাইয়ের পক্ষে ৪ ওভারে ১ মেডেনসহ ১৩ রান দিয়ে ৪ উইকেট নেন দ্বীপক চাহার। মঈন আলী, স্যাম কারান ও ডোয়াইন ব্রাভো নেন একটি করে উইকেট। 

লক্ষ্যটা সহজই ছিল চেন্নাই সুপার কিংসের। সেটা আর কঠিন করলেন না দলটির ব্যাটসম্যানরা। পাঞ্জাব কিংসের বিপক্ষে ২৬ বল হাতে রেখেই ৬ উইকেটের সহজ জয়ে চেন্নাইয়ের হয়ে ধোনির ২০০তম ম্যাচ রাঙাল তারা।

ব্যাট করতে নেমে শুরুটা ধীরে-সুস্থে করে চেন্নাই। ঋতুরাজ গায়কোয়াড় ১৬ বলে মাত্র ৫ রান করেন। একটা সময় মনে হচ্ছিল এই সামান্য টার্গেটে পৌঁছাতেই চাপে পড়ে যাবে চেন্নাই।

কিন্তু ৩ নম্বরে মইন আলি নামতেই বদলে যায় পরিস্থিতি। মাত্র ৩১ বলে ৪৬ রানের ইনিংস খেলেন তিনি। ডু’প্লেসি করেন ৩৩ বলে ৩৬ রান। মাত্র ১৫ ওভার ৪ বলেই ১০৭ রানের নির্ধারিত লক্ষ্যে পৌঁছে যায় সিএসকে।

news24bd.tv/আলী

মন্তব্য

পরবর্তী খবর

টি-২০ সিরিজ পাকিস্তানের

অনলাইন ডেস্ক

টি-২০ সিরিজ পাকিস্তানের

রোমাঞ্চকর ম্যাচে দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে টি-টোয়েন্টি সিরিজের ট্রফি ঘরে তুলল পাকিস্তান। সেঞ্চুরিয়নে শুক্রবার চতুর্থ ও শেষ টি-টোয়েন্টিতে স্বাগতিকদের ৩ উইকেটে হারিয়েছে পাকিস্তান। ১৪৫ রানের লক্ষ্য তারা ছুঁয়েছে এক বল বাকি থাকতে।

দক্ষিণ আফ্রিকাকে তিন উইকেটে হারিয়ে চার ম্যাচ সিরিজে ৩-১ ব্যবধানে জিতল পাকিস্তান। শুরুতে টসে জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয় পাকিস্তান। ব্যাট করতে নেমে ১৯ ওভার ৩ বল খেলে সব কটি উইকেট হারিয়ে স্বাগতিকরা করে ১৪৪ রান। এর মধ্যে রানের দিক থেকে দুই অংক ছুতে পারে মাত্র তিন ব্যাটসম্যান। বাকিরা ছিল আসা যাওয়ার মাঝে।

বিস্তারিত আসছে...

news24bd.tv তৌহিদ

মন্তব্য

পরবর্তী খবর

করোনায় বিসিবির সাবেক পরিচালকের মৃত্যু

অনলাইন ডেস্ক

করোনায় বিসিবির সাবেক পরিচালকের মৃত্যু

করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে না ফেরার দেশে পাড়ি জমালেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সাবেক পরিচালক ও রংপুর জেলা ক্রীড়া সংস্থার সাবেক সাধারণ সম্পাদক এম এ গফুর।

শুক্রবার (১৬ এপ্রিল) দুপুরে রংপুর করোনা ডেডিকেটেড আইসোলেশন হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. এস এম নূরুন নবী জানান, এদিন ভোর ৪টার দিকে রংপুর করোনা ডেডিকেটেড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয় এম এ গফুরের।


আল্লাহ ফেরআউনকেও সুযোগ দিয়েছিলেন ছেড়ে দেননি: বাবুনগরী

ইফতারের আগে দোয়া কবুলের জন্য যে আমল করা উচিত

কখন রোজা ভাঙলে গোনাহ হবে না

আল্লাহ ছাড় দেন, ছেড়ে দেন না


গত ৫ এপ্রিল তিনি করোনায় আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন। এম এ গফুরের শ্বাসকষ্টসহ উচ্চ রক্তচাপ ও ডায়াবেটিস ছিল।

এম এ গফুর গত ২ এপ্রিল শারীরিক অসুস্থতা নিয়ে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হন । সেখানে তার নমুনা পরীক্ষায় করোনা শনাক্ত হলে ডেডিকেটেড করোনা হাসপাতালে ভর্তি করা হয়।

news24bd.tv তৌহিদ

মন্তব্য

পরবর্তী খবর

শ্রীলঙ্কায় সীমিত পরিসরের অনুশীলন শুরু করেছে টাইগাররা

অনলাইন ডেস্ক

শ্রীলঙ্কায় রুম কোয়ারেন্টাইনের শেষে সীমিত পরিসরের অনুশীলন শুরু করেছে বাংলাদেশ দল। স্থানীয় সময় সকাল পৌনে ৯টায় টিম হোটেলের খানিক পাশের মাঠে অনুশীলন করেছেন মুমিনুল হক, মুশফিকুর রহিমরা।

দুইদিন সীমিত পরিসরের অনুশীলনের পর ১৭-১৮ এপ্রিল হবে নিজেদের মধ্যকার দুইদিনের প্রস্তুতি ম্যাচ। এই ম্যাচে সবার অবস্থা পর্যালোচনা করে ঘোষণা দেয়া হবে টেস্ট সিরিজের মূল স্কোয়াড। পরে ১৯ ও ২০ এপ্রিল থাকছে দুই দিন অনুশীলনের সুযোগ। 

অনুশীলন শেষে ২১ এপ্রিল থেকে শুরু হবে মূল সিরিজের লড়াই। পরে দ্বিতীয় ম্যাচ হবে ২৯ এপ্রিল থেকে। দুইটি ম্যাচই হবে ক্যান্ডির পাল্লেকেলে আন্তর্জাতিক স্টেডিয়ামে। 


পণ্যবাহী ট্রাক পারাপারে সন্ধ্যায় দৌলতদিয়া-পাটুরিয়ায় চলবে ফেরি

পাঁচ দেশের সঙ্গে বিশেষ ফ্লাইট শুরুর ঘোষণা

প্রকৃত কোন মুসলমান আওয়ামী লীগ করতে পারে না: ভিপি নুর

ধর্মীয় একটি রাজনৈতিক দলকে নিষিদ্ধ করছে পাকিস্তান


সিরিজ শেষে ৪ মে দেশে ফিরে আসবে বাংলাদেশ দল। জাতীয় দলের অনুশীলনে ঘাম ঝড়ানো তরুণ ওপেনার সাইফ হাসান মনে করেন ব্যক্তিগতভাবে জাতীয় দলের সাথে থাকায় প্রস্তুতি হয়েছে যথেষ্ঠ। সুযোগ পেলে মেলে ধরতে চান নিজেকে। 

news24bd.tv নাজিম

মন্তব্য

পরবর্তী খবর

এক নজরে ভারতের ক্রিকেটারদের কেন্দ্রীয় চুক্তির পারিশ্রমিক

অনলাইন ডেস্ক

এক নজরে ভারতের ক্রিকেটারদের কেন্দ্রীয় চুক্তির পারিশ্রমিক

ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই) চলতি ২০২০-২১ ক্রিকেট মৌসুমের জন্য কেন্দ্রীয় চুক্তিবদ্ধ খেলোয়াড় তালিকা প্রকাশ করেছে। 

২৮ জন ক্রিকেটার তালিকা অনুযায়ী এবার কেন্দ্রীয় চুক্তির তালিকায় রয়েছেন। যেখানে প্রথমবারের মত চুক্তির আওতায় এসেছেন নতুন দুই মুখ। তারা হলেন- ব্যাটসম্যান শুবমান গিল ও পেসার মোহাম্মদ সিরাজ। এছাড়া দুই বছর পর চুক্তিতে ফিরেছেন বাঁহাতি স্পিনিং অলরাউন্ডার অক্ষর প্যাটেল।

অস্ট্রেলিয়া ও ইংল্যান্ডের বিপক্ষে সিরিজ জয়ে ভূমিকা রাখায় এই তিন তরুণকে বড় পুরস্কার দিল বিসিসিআই। চুক্তিতে ‘গ্রেড সি’তে অন্তর্ভূক্ত করা হয়েছে তাদের। এই তিন তারকা ১ কোটি রুপি বার্ষিক মূল্য দিয়ে কেন্দ্রীয় চুক্তিতে নাম লেখালেন।

এবারের চুক্তিতে অবনমন ঘটেছে লেগস্পিনার যুজবেন্দ্র চাহাল, চায়নাম্যান কুলদ্বীপ যাদব ও পেসার ভুবনেশ্বর কুমারের।

‘এ’ গ্রেড থেকে দুই ধাপ নেমে শুবমান গিলদের ‘সি’গ্রেডে যুক্ত হয়েছেন কুলদ্বীপ। ‘বি’ গ্রেড থেকে নেমে  ‘সি’তে যুক্ত হয়েছেন চাহাল। আর ‘এ’ গ্রেড থেকে নেমে গেছেন ‘বি’তে যুক্ত হয়েছেন ভুবনেশ্বর।

গ্রেডে উন্নতি ঘটেছে পেস অলরাউন্ডার হার্দিক পান্ডিয়া ও পেসার শার্দুল ঠাকুরের। ‘বি’ থেকে ‘এ’তে এসেছেন হার্দিক এবং শার্দুল ‘সি’ থেকে ‘বি’তে। এ মুহূর্তে ভারতীয় দলের ব্যাটিং ভরসা ঋষভ পন্ত ‘এ’গ্রেডে রয়েছেন।

আরও পড়ুন


ডেডিকেশন নিয়ে সংসার করেছি, কাজের জায়গাতেও একই রকম

জলবায়ু পরিবর্তন আইন করতে যাচ্ছে নিউজিল্যান্ড

ধর্মীয় একটি রাজনৈতিক দলকে নিষিদ্ধ করছে পাকিস্তান

পাঁচ দেশের সঙ্গে বিশেষ ফ্লাইট শুরুর ঘোষণা


আর যথারীতি চুক্তির সর্বোচ্চ গ্রেড ‘এ প্লাসে’ রয়েছেন ভারতের অধিনায়ক বিরাট কোহলি, সহ-অধিনায়ক রোহিত শর্মা এবং ভারত দলের মূল পেসার জাসপ্রিত বুমরাহ। 

চলতি মৌসুমের চুক্তিটি ২০২০ সালের ১ অক্টোবর থেকে ২০২১ সালের ৩০ সেপ্টেম্বর পর্যন্ত সময়ের জন্য কার্যকর থাকবে।

জানা যায়, ‘সি’গ্রেডের ক্রিকেটারদের জন্য ১ কোটি রুপি বার্ষিক মূল্য নির্ধারণ করেছে বিসিসিআই। আর ‘বি’ গ্রেডকে ৩ কোটি রুপি। গ্রেড ‘এ’ পাচ্ছে ৫ কোটি রুপি আর সর্বোচ্চ গ্রেড ‘এ প্লাস’ পাচ্ছে ৭ কোটি রুপি।

একনজরে বিসিসিআইয়ের কেন্দ্রীয় চুক্তি

গ্রেড এ+ (৭ কোটি) : বিরাট কোহলী, রোহিত শর্মা, জাস্প্রিত বুমরাহ।

গ্রেড এ (৫ কোটি): রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজা, চেতেশ্বর পূজারা, আজিঙ্কা রাহানে, শিখর ধাওয়ান, লোকেশ রাহুল, মোহম্মদ শামি, ইশান্ত শর্মা, রিশভ পান্ট, হার্দিক পান্ডিয়া।।

গ্রেড বি (৩ কোটি): ঋদ্ধিমান সাহা, উমেশ যাদব, ভুবনেশ্বর কুমার, শার্দূল ঠাকুর, মায়াঙ্ক আগারওয়াল।

গ্রেড সি (১ কোটি): কূলদ্বীপ যাদব, নবদ্বীপ সাইনি, দীপক চাহার, শুবমান গিল, হানুমা বিহারী, অক্ষর পেটেল, শ্রেয়াস আইয়ার, ওয়াশিংটন সুন্দর, যুজবেন্দ্র চহাল এবং মোহম্মদ সিরাজ।

news24bd.tv / কামরুল 

মন্তব্য

পরবর্তী খবর