ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে তীব্র যানজট

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে তীব্র যানজট

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের নারায়ণগঞ্জের মদনপুর থেকে কুমিল্লার দাউদকান্দি উপজেলার গৌরিপুর এলাকা পর্যন্ত ৪২ কিলোমিটার এলাকা জুড়ে যানজটের সৃষ্টি হয়েছে। ঘণ্টার পর ঘণ্টা যানজটে আটকা পড়ে যাত্রীরা নাকাল হয়ে পড়েছেন।  

শনিবার দুপুর পর্যন্ত টানা তৃতীয় দিনের মতো ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে তীব্র যানজট অব্যাবহত রয়েছে। গত বৃহস্পতিবার রাত থেকে এই যানজটের শুরু হয়।

 

সূত্র মতে, মহাসড়কের ব্রিজগুলোতে যানবাহন নিয়ন্ত্রণ, মদনপুরে সড়ক সংস্কার এবং ছুটির দিন শুক্রবার, শনিবারে অতিরিক্ত যানবাহনের চাপের কারণে যানজটের সৃষ্টি হচ্ছে।

ঢাকা থেকে কুমিল্লা আসা প্রাইভেট কারের চালক নুরে আলম বলেন, রাস্তায় মানুষ যানজটে আটকা পড়ে কষ্ট পাচ্ছে। রাত ৯টায় রওয়ানা দিয়ে পরের দিন সকাল ৯টায় কুমিল্লায় এসে পৌঁছেছি।

কুমিল্লা দাউদকান্দি হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কালাম আজাদ জানান, বৃহস্পতিবার রাত থেকে থেমে থেমে যানজটের সৃষ্টি হয়েছে।

শনিবার দুপুর পর্যন্ত কুমিল্লার অংশে প্রায় ২২ কিলোমিটার যানজট ছিলো। এছাড়া মুন্সিগঞ্জের গজারিয়া ও নারায়ণগঞ্জের সোনারগাঁ অংশে তীব্র যানজট রয়েছে। যানবাহন চলাচল স্বাভাবিক করতে হাইওয়ে পুলিশ  সব ধরনের প্রচেষ্টা চালাচ্ছে।

অরিন/নিউজ টোয়েন্টিফোর

সম্পর্কিত খবর