ধর্ষণের মিথ্যা অভিযোগকারী এনজিওকর্মীর আদালতে আত্মসমর্পন

ধর্ষণের মিথ্যা অভিযোগকারী এনজিওকর্মীর আদালতে আত্মসমর্পন

অনলাইন ডেস্ক

কক্সবাজারে টেকনাফের দমদমিয়া চেকপোস্টে ধর্ষণের মিথ্যা অভিযোগকারী ব্লাস্ট এনজিওকর্মীর বিরুদ্ধে বিজিবি'র করা চাঞ্চল্যকর ১০০ কোটি টাকার মানহানি মামলায় অভিযুক্ত ফারজানা আক্তার অদ্য ১৪ জানুয়ারি ২০২১ তারিখ সকালে কক্সবাজার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট তামান্না ফারাহ এর আদালতে আত্মসমর্পন করেছে।

পুলিশের দেয়া তথ্যমতে, ৮ অক্টোবর টেকনাফ বিজিবি-২ ব্যাটালিয়নের দমদমিয়া চেকপোস্টে নিয়মমতো অন্যদের সঙ্গে ব্লাস্টের এক নারী কর্মীকেও তল্লাশি করা হয়। অটোরিকশার যাত্রী ওই নারী পরে বিজিবি সদস্যদের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ করেন।

তার বক্তব্য দিয়ে জাতীয় ও স্থানীয় অনেক গণমাধ্যম তাদের অনলাইন ভার্সনে প্রতিবেদনও প্রচার করে।

ঘটনার সত্যতা জানতে দ্রুত তৎপর হয়ে উঠে গোয়েন্দা সংস্থাসহ গণমাধ্যম। ওই নারী কক্সবাজার সদর হাসপাতালে এসে ভর্তি হন।


আরও পড়ুন: কমিটি থেকে স্ত্রী-সন্তানের নাম বাদ দিতে শামীম ওসমানের চিঠি


কিন্তু কক্সবাজার সদর হাসপাতালে চিকিৎসকরা পরীক্ষা করে ধর্ষণের আলামত পাননি বলে রিপোর্ট দেন। এর প্রেক্ষিতে ১০ নভেম্বর কক্সবাজার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট তামান্না ফারাহ'র আদালতে ওই নারীর বিরুদ্ধে শতকোটি টাকার মানহানির মামলা করে বিজিবি।

১১ নভেম্বর করা মামলায় আদালতের নির্দেশে ২২ নভেম্বর তদন্ত প্রতিবেদন দেয় টেকনাফ থানা পুলিশ। ওইদিন প্রতিবেদন গ্রহণ করে আসামিকে সমন দেয় আদালত।

তবে মামলার দিন থেকে এ পর্যন্ত অভিযুক্ত নারী এনজিওকর্মী কোনো সংবাদকর্মীর ফোন রিসিভ করেননি। এনজিও সংস্থা ব্লাস্টের কোনো কর্মকর্তাও এ বিষয়ে কথা বলতে রাজি হননি।

news24bd.tv আয়শা