২৭তম বিয়ের আগে গ্রেফতার চোরা বাবু

২৭তম বিয়ের আগে গ্রেফতার চোরা বাবু

অনলাইন ডেস্ক

২৬ টি বিয়ে করে অবশেষে ২৭ নাম্বার বিয়ের আগের দিন ধরা পরলো বিয়ে পাগলা চোরা বাবু। তার সহযোগি আবুল খায়ের মাতুব্বরকেও (৩২) আটক করে পুলিশ। গতকাল (১৩ জানুয়ারি) তাদেরকে আটক করে ‍পুলিশ আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করে।  

মঙ্গলবার দিবাগত রাতে আবুল খায়েরকে গ্রেফতার করে পুলিশ।

পরে তার দেওয়া তথ্যানুযায়ী বুধবার বাবুকে গ্রেফতার করে পুলিশ। গ্রেফতারকৃত আবুল খায়ের মাতুব্বর ফরিদপুরের ভাঙ্গা উপজেলার জান্দী গ্রামের আবু বক্করের ছেলে। বাবু শেখ (৩৭) সদরপুর উপজেলার আকোটেরচর গ্রামের দলিল উদ্দিন শেখের ছেলে। তারা সম্পর্কে ভায়রা ভাই।

বাবুর জীবনের দুইটি নেশা। প্রথমটি হল দামী দামী মোবাইল সেট চুরি ও দ্বিতীয়টি হল নতুন নতুন বিয়ে করা। সে দিনের বেলায় চুরি করত, দামী মোবাইল গুলির আইইএমই নম্বর পরিবর্তন করে তা বিক্রি করেই চুরির টাকায় বিয়ের নেশায় মেতে উঠতো।


আরও পড়ুন: আগুনে রোহিঙ্গাদের ৫ শতাধিক ঘর পুড়ে ছাই


উপ-পরিদর্শক মো. আজাদ জানান, গ্রামের দরিদ্র পরিবারের অভিভাবকদের দারিদ্র্যতার সুযোগ নিয়ে তাদের টাকার প্রলোভন দেখিয়ে ৮০ হাজার থেকে এক লাখ টাকা দিয়ে ওই পরিবারের মেয়েকে বিবাহ করত সে। বিভিন্ন এলাকায় বিয়ে করার সুবাদে ওই সমস্ত এলাকায় খুঁজে খুঁজে চুরির ঘটনা ঘটিয়ে সে পালিয়ে অন্য এলাকায় গা ঢাকা দিয়ে আত্মগোপনে থাকতো।

বেশ কয়েকটি বড় চুরির ঘটনা সে ঘটায়। চুরির ঘটনার ১০দিন পরেই ভাঙ্গার জান্দি গ্রামের দরিদ্র সোবাহানের মেয়ের সঙ্গে চোরা বাবুর বিয়ের দিন তারিখ ঠিক হয় ১৪ই জানুয়ারী বৃহস্পতিবার। এর আগে সে ২৬ টি বিয়ে করেছে। এই বিয়েটি সম্পন্ন হলে ২৭ টি বিয়ে হত তার।

news24bd.tv আয়শা