স্মার্টফোনের অসাধারণ কিছু ট্রিক্স!
স্মার্টফোনের  অসাধারণ কিছু ট্রিক্স!

স্মার্টফোনের অসাধারণ কিছু ট্রিক্স!

অনলাইন ডেস্ক

বর্তমান যুগে আমাদের অন্যতম অনুসঙ্গ স্মার্টেফোন। সবার হাতে হাতে এন্ড্রয়েড ফোন। অ্যান্ড্রয়েড ফোনকে আমরা স্মার্টফোন বলেই বেশিরভাগ চিনে থাকি। তো আজ এই স্মার্টফোন নিয়েই থাকছে কিছু কথা।

  আমরা একে ব্যাবহার তো ঠিকই করে থাকি। কিন্তু, এর মধ্যে কিছু জিনিস রয়েছে যার ব্যাপারে আমরা অনেকেই জানিনা। আজ সেই জিনিস গুলো নিয়েই কথা বলবো। এটাকে মূলত টিপস এবং ট্রিকস নামেই অবহিত করা হয়। আজ স্মার্টফোনের সেরকমই ৫ টি টিপস এবং ট্রিকস নিয়ে কথা বলবো।

ফোনের স্ক্রিনের যেকোনো জিনিসই বড় করাঃ
আমরা কি জানি, একটি স্মার্টফোনে শুধুমাত্র ছবি বা ভিডিও বড় করে দেখা যায়। অথবা বিভিন্ন ফাইল ও। কিন্তু, কেমন হবে যখন আপনি আপনার ফোনের স্ক্রিনসহ সবকিছুই বড় করে দেখতে পারবেন । জি, খুব সহজেই এটি করা সম্ভব। এটি হচ্ছে আমাদের প্রথম একটি ট্রিকস।
এজন্য আপনাকে চলে যেতে হবে আপনার ফোনের সেটিংস অপশনে। সেখানে গিয়ে আপনাকে সার্চ করতে হবে ‘ এক্সেসিবিলিটি ‘ নামের জিনিসটিকে। চলে যাবেন সেখানে। সেখানে যাওয়ার পরে চাপ দিবেন ‘ ম্যাগনিফিকেশন গেসচারস’ এ। সেখানে চাপ দেয়ার পর, এটি করে ফেলবেন অন। পরে, টানা তিনবার সেখানেই বড় করতে থাকবেন। ব্যাস জেনে গেলেন আপনার ফোনের জন্য একটি অসাধারন ট্রিকস।

 কোনো অ্যাপস ছাড়াই ফোনের ব্যাকগ্রাউন্ড ইমেজ পরিবর্তন
অনেকে ফোনে থাকা ফটো বা ওয়ালপেপার পরিবর্তন তো করেন ঠিকই। কিন্তু, কেমন হতো যদি এর ব্যাকগ্রাউন্ডও পরিবর্তন করা যেতো। তাও কোনো অ্যাপস ব্যবহার করা ছাড়া। জি, এটা সম্ভব। এই ট্রিকসটাও অনেক সহজ।
এজন্য আপনাকে যেতে হবে ‘ক্রোম’ ব্রাউজারে। সেখানে গিয়ে আপনাকে যেতে হবে ‘remove.bg‘ এই সাইট টিতে।
সেখানে যাওয়ার পর আপলোড ইমেজ নামের অপশনটায় চাপ দিয়ে, পরিবর্তন করে নিন আপনার ফোনের ব্যাকগ্রাউন্ড।

কোনো টাকা ছাড়াই বিদেশে ফোন দেয়া
আপনার কোনো আত্মীয় থাকে বিদেশে। কিন্তু, তাকে কল করলে টাকা কাটে অনেক। এটা হয়তো আর হবে না।
এজন্য আপনাকে আবারও যেতে হবে ‘ক্রোম’ ব্রাউজারে। সেখানে গিয়ে আপনাকে সার্চ করতে হবে  ‘Globfone’ নামের এই সাইটটি। সেখানে যাওয়ার পরেই কলের বিভিন্ন অপশন পেয়ে যাবেন। হোক সেটা ভিডিও বা অডিও। আর এই কলটি করতে পারবেন সম্পূূর্ন ফ্রিতে।

ফোনে কে কি চালাচ্ছে সেটা জানতে পারাঃ
আপনাকে না দেখিয়ে আপনার ফোনটি নিয়ে আপনার ফ্রেন্ড কি যেনো করছে। কিন্তু, আপনি টেরও পেলেন না। সেটা জানা যাবে কি। হ্যা, যাবে।
এবার কথা বলবো এমন কিছু নিয়ে যেটা দ্বারা এগুলো করা সম্ভব।

এজন্য আবার আপনাকে যেতে হবে ‘ক্রোম’ ব্রাউজারে। সেখানে গিয়ে সার্চ করবেন ‘myactivity.google.com’। এখানে গেলেই পেয়ে যাবেন সব তথ্য।

অন্যের ফোনের কোনো ফাইল দেখাঃ

আমাদের অনেকেরই ফ্রেন্ড রয়েছে যারা ফোন লক করার জন্য অনেক অ্যাপস বা বিভিন্ন সিকিউরিটি সিস্টেম ব্যাবহার করে থাকে। তার কোনো জিনিসই কাউকে দেখাতে চায় না। এখন কিভাবে সেগুলো দেখা সম্ভব। জি উপায় আছে।

এজন্য আবারও আপনার দরকার পরবে ক্রোম ব্রাউজারটি। ক্রোম ব্রাউজারে গিয়ে লিখে ফেলুন ‘file:///sdcard/’। এখন সার্চ দিলে দেখতে পারবেন আপনার ফ্রেন্ডের সকল ফাইলের ছবি বা ভিডিও।

 

news24bd.tv /আলী

সম্পর্কিত খবর