শ্রীপুর পৌর নির্বাচনে তিন স্তরের নিরাপত্তা

শ্রীপুর পৌর নির্বাচনে তিন স্তরের নিরাপত্তা

Other

রাজধানীঘেষা শিল্পাঞ্চল গাজীপুরের শ্রীপুর পৌরসভার নির্বাচন রাত পোহালেই। আর এই নির্বাচনকে ঘিরে রয়েছে ভোটারদের মধ্যে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা। গুরুত্বপূর্ণ এই পৌরসভার মেয়র পদে আওয়ামী লীগ বিএনপিসহ চার জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

তবে ভোটের মাঠে মূল প্রতিদ্বন্দ্বিতা হচ্ছে আওয়ামী লীগ বিএনপির প্রার্থীর মধ্যেই।

বিচ্ছিন্ন ঘটনা ছাড়া নির্বাচনের পরিবেশ অনেকটা শান্ত রয়েছে শ্রীপুর পৌর এলাকায়। সুষ্ঠু ভোটের জন্য নেয়া হয়েছে তিন স্তরের নিরাপত্তা।

মরদেহ পোড়ানোকালে হঠাৎ ভেঙ্গে পড়ল ছাদ, নিহত ১৯

আরও পড়ুন: ধর্ষকের গোপনাঙ্গ কাটার আইন চেয়ে আদালত প্রাঙ্গণে তিনি

২০০০ সালের নভেম্বরে প্রতিষ্ঠিত গাজীপুরের শ্রীপুর পৌরসভার ভোট হবে কাল। মেয়র কাউন্সিলর প্রার্থীরা শেষ মেষ প্রচারণায় ব্যস্ত সময় পাড় করেন।

তবে সাধারণ ভোটারদের প্রত্যাশা পৌর এলাকার উন্নয়ন ও মাদক মুক্ত সমাজ গড়বেন এমন প্রার্থীকেই নির্বাচিত করা। নির্বাচনের ফলাফলে ব্যক্তির চেয়ে উন্নয়নকে প্রাধান্য দিচ্ছেন এখানকার পৌরবাসি। প্রায় ৪৭ বর্গ কিলোমিটারের শ্রীপুর পৌরসভার ভোটার সংখ্যা ৬৭ হাজার ৯২৭ জন।

এরমধ্যে পুরুষ ভোটার ৩৩ হাজার ৮৩৪ জন এবং নারী ভোটার সংখ্যা ৩৪ হাজার ৯৩ জন বলে জানা গেছে। তবে পৌরসভা প্রতিষ্ঠিত হওয়ার পর এখানে ক্ষমতায় আছেন আওয়ামী লীগেরই মেয়র। শ্রীপুর পৌরসভায় ৯টি সাধারণ ওয়ার্ড রয়েছে। সংরক্ষিত নারীদের জন্য রয়েছে ৩ ওয়ার্ড। ভোটকেন্দ্র রয়েছে ২৬টি।

বর্তমান মেয়র আনিছুর রহমান। জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক। দলীয় প্রতীক ছাড়াই দু’বার মেয়র নির্বাচিত হয়েছিলেন। গেলবার দলীয় প্রতীক নৌকা নিয়ে বিপুল ভোটে মেয়র নির্বাচিত হন। এবারও দলীয় টিকেট পেয়ে নির্বাচনে লড়ছেন। উন্নয়নের ধারাকে অব্যাহত রাখতে নৌকা প্রতীকে ভোট দিবে সাধারণ ভোটাররা এমন প্রত্যাশা আওয়ামী লীগের এই মেয়র প্রার্থীর।

বিএনপিতে দল মনোনিত প্রার্থী ছাড়াও আছেন বিদ্রোহী প্রার্থী। দুজনেরই দাবি প্রশাসনের নিরেপক্ষ আচরণ থাকলে জয়ী হতে পারবেন তাঁরা।

news24bd.tv তৌহিদ