বাইডেনের প্রশাসনে গুরুত্বপূর্ণ পদে বাংলাদেশি জায়ান

বাইডেনের প্রশাসনে গুরুত্বপূর্ণ পদে বাংলাদেশি জায়ান

অনলাইন ডেস্ক

নব নির্বাচিত মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের প্রশাসনে গুরুত্বপূর্ণ পদ পেলেন বাংলাদেশি বংশোদ্ভুত জাইন সিদ্দিক। মার্কিন স্থানীয় সময় বুধবার হোয়াইট হাউজের ডেপুটি চিফ অব স্টাফের অফিসে জ্যেষ্ঠ উপদেষ্টা হিসেবে তার নাম ঘোষণা করা হয়।  

ট্রানজিশন টিমের বিবৃতিতে জায়ান সম্পর্কে বলা হয়েছে, বাংলাদেশ থেকে এসে নিউইয়র্কে বেড়ে ওঠা সিদ্দিক প্রিন্সটন ইউনিভার্সিটি এবং ইয়েল ল স্কুল থেকে গ্র্যাজুয়েশন করেছেন।

জায়ান কাজ করবেন বাইডেনের ডমেস্টিক ও ইকোনমিক টিমে।

এর আগেও বাইডেন-কমলার সঙ্গে কাজ করেছেন জায়ান। ভাইস প্রেসিডেন্ট হতে যাওয়া কমলার ডিবেটের প্রস্তুতি দলের সদস্য ছিলেন তিনি।

অফুরন্ত সওয়াব অর্জনের দিন শুক্রবার

ইন্টারপোলের হাতে গ্রেপ্তার দুই বাংলাদেশি গডফাদার

হোয়াটসঅ্যাপ বিতর্ক : বাড়ছে ‘বিআইপি’ ব্যবহারকারি

তারও আগে তিনি বেটো ও’রউর্কের প্রেসিডেনশিয়াল ক্যাম্পেইনের সিনেট ক্যাম্পেইন টিমের সিনিয়র পলিসি অ্যাডভাইজর হিসেবে কাজ করেন। যুক্তরাষ্ট্রের সুপ্রিম কোর্টের ল ক্লার্ক হিসেবেও কাজ করার অভিজ্ঞতা আছে তার।

জো বাইডেন ক্ষমতায় আসার আগেই ঘোষণা দেন প্রশাসনে বৈচিত্র্য আনতে বৈষম্য কমাবেন। নির্বাচনে জিতে সেই কথা তিনি রাখছেন। যোগ্যতার ভিত্তিতে কৃষ্ণাঙ্গদের যেমন নিয়োগ দিচ্ছেন, তেমনি বিভিন্ন জাতিসত্তার মানুষকেও কাছে রাখছেন।

যুক্তরাষ্ট্রের সুপ্রিম কোর্টের ল ক্লার্ক হিসেবেও কাজ করার অভিজ্ঞতা আছে তার।

এছাড়া মার্কিন সুপ্রিম কোর্টের বিচারপতি এলেনা কাগান, ডিসি সার্কিটের আপিল আদালতের বিচারক ডেভিড ট্যাটেল ও ডিসট্রিক্ট কোর্ট ফর দ্য সেন্ট্রাল ডিস্ট্রিক্ট অব ক্যালিফোর্নিয়ার বিচারক ডিন প্রেগেরসনের অধীনে ল’ ক্লার্ক হিসেবে কাজ করেছেন জায়ান সিদ্দিক।  

এর পাশাপাশি ওরিক হেরিংটন অ্যান্ড সাটক্লিফ এলএলপির একজন অ্যাসোসিয়েট হিসেবে আইন পেশার চর্চাও চালিয়ে গেছেন তিনি।

এর আগে তিনি কাশ্মীরের মেয়ে আয়েশা শাহকে ডিজিটাল স্ট্র্যাটেজি টিমের সিনিয়র পদে নিয়োগ দেন

 

news24bd.tv /আলী