স্ত্রীকে খুশি রাখার ৫ কৌশল

স্ত্রীকে খুশি রাখার ৫ কৌশল

অনলাইন ডেস্ক

বিয়ে মানেই আপনাদের মধ্যে তৈরি হয়েছে নতুন একটি সম্পর্ক। আর তাই সব কিছুর উর্ধ্বে স্বামী-স্ত্রী সম্পর্ককে গুরুত্ব দিন। স্ত্রীকে বাদ দিয়ে বাকিদের সঙ্গে সব সময় পরিকল্পনা করবেন না। মতামত দিন তার ইচ্ছেকেও।

এইতো গেল সাধারণ কিছু কথা। এগুলো ছাড়াও স্ত্রী খুশি করার আরো কয়েকটি কৌশল রয়েছে।

আসুন সেগুলো একটু জেনে নেই:

স্ত্রীকে ছোট করবেন না: স্ত্রীকে নিয়ে গর্ববোধ করুন। কখনই তাকে ছোট করবেন না।

তাকে অপমান অপদস্ত করলে সংসারে শান্তি আসা অসম্ভব।

স্ত্রীর ভুল ধরবেন না বেশি: রান্নায় কেন তেল বেশি হয়েছে, বা কেন মোটা হয়ে যাচ্ছ এসব বলে খোঁটা দেবেন না। এছাড়াও তার ভুল সবসময় ধরবেন না। এমনকি যদি কোনও অনুষ্ঠানে তিনি অজান্তে কোনও ভুল করেন তাহলে তাকে বুঝিয়ে বলবেন।

স্ত্রীর মতামতকে গুরুত্ব দিন: স্ত্রী যা বলছেন সবসময় তা হেসে উড়িয়ে না দিয়ে মন দিয়ে শুনুন। কারণ তিনি কখনও আপনাকে খারাপ উপদেশ দেবেন না। বরং আপনার কীসে ভালো হবে সেটাই তিনি মন দিয়ে দেখেন। আপনি তার কথায় সায় দিলে আপনার স্ত্রীরও তা ভালো লাগবে।

করোনায় আফ্রিকায় ৪ বাংলাদেশির মৃত্যু

দেশে দেড় কোটি মানুষ ভাতা পাচ্ছে যা ইউরোপেও নেই: তথ্যমন্ত্রী

কওমি ছাড়া সব শিক্ষা প্রতিষ্ঠানে ছুটি বাড়ল

ওই মেয়েকে ধস্তাধস্তি করে সিসিটিভি ক্যামেরার আড়ালে নেন মুহিব

মিথ্যা বলবেন না: যেকোনও সম্পর্কের ভিত্তি হল বিশ্বাস। আর তাই অকারণে মিথ্যে না বলাই ভালো। একটা মিথ্যে ঢাকতে গিয়ে হাজারটা কথা বলতে হয়। আর সেখান থেকে সত্যি কথা বেরিয়ে আসে। যে কারণে স্ত্রীকে লুকিয়ে কোনও কাজ করবেন না। ধরা পড়ার সম্ভাবনা প্রবল।

স্ত্রীকে স্পেশ্যাল ট্রিট দিন: স্ত্রী সারাদিন হাজার কাজের মধ্যে ঠিক মনে রাখেন আপনার কেমন চা পছন্দ। কিংবা মাংসের ঝোলের আলু আপনি কতটা পছন্দ করেন। সেই মতো খাবার বানিয়ে দেয়ারও চেষ্টা করেন। এই চেষ্টা জারি থাক আপনার তরফ থেকেও। স্ত্রীকে বুঝিয়ে দিন তিনি আপনার কাছে কতটা স্পেশ্যাল। পছন্দের মিষ্টি, চকোলেট, ফুল এসব উপহার দিতেই পারেন।

news24bd.tv নাজিম

এই রকম আরও টপিক