রাত পোহালে নির্বাচন, কে বেশি শক্তি দেখাচ্ছে?

রাত পোহালে নির্বাচন, কে বেশি শক্তি দেখাচ্ছে?

Other

রাত পোহালে সারাদেশে দ্বিতীয় ধাপে ৬০ পৌরসভার নির্বাচন হবে।  ইতোমধ্যে নির্বাচনের সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে। তবে এবারের নির্বাচনী প্রচারণায় সরকারদলীয় প্রার্থীদের রাজনীতি নিয়ে বিস্ফোরক মন্তব্য, বিদ্রোহী প্রার্থীদের ব্যাপক সংঘর্ষ আর হত্যাকাণ্ডের ঘটনায় তোলপাড় পুরো দেশ।

এমন উত্তাপে অস্বস্তিতে সরকারি দল আওয়ামী লীগ।

আর স্থানীয় পর্যায়ে এমন দলীয় বিশৃঙ্খলা নিয়ন্ত্রণে দ্রুত ব্যবস্থার নেয়ার পরামর্শ রাজনীতি বিশ্লেষকদের।  

কুষ্টিয়ার মিরপুরে প্রকাশ্যে দলীয় প্রতিকে সিল মারার ঘোষণা বিব্রত করেছে আওয়ামী লীগকে। নোয়াখালী বসুরহাটে দল ও রাজনীতি নিয়ে প্রকাশ্যেই সমালোচনা ও ধারাবাহিক মন্তব্য টক অব দ্যা কান্ট্রি। তাতিয়ে তোলে জাতীয় রাজনীতিকেও।

 

দ্বিতীয় ধাপের এই পৌর নির্বাচনে  বিরোধীদলীয় প্রার্থী অনেকটাই শক্তি সামর্থহীন হলেও মাঠে সরকারদলীয় প্রা্র্থী ও বিদ্রোহীদের শক্তি সামর্থ্যের মহড়া ছিল বেশ। চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচন, রাজশাহী কুষ্টিয়া ও শরিয়তপুরের পৌর নির্বাচনে নিজ দলেই সংঘর্ষ দেখেছে দেশবাসী।

ঝিনাইদহে তো কাউন্সিলর প্রার্থীকেই হত্যা করা হয়। কুপিয়েই হত্যা করা হয় প্রতিপক্ষ প্রার্থীর ভাইকেও। সবমিলিয়ে সাম্প্রতিক স্থানীয় নির্বাচন কেন্দ্রিক সারাদেশে সংঘর্ষের ঘটনা ঘটেছে ২১টি। আহত হয়েছেন ৭০জন।

নিহত হয়েছেন ৩ জন। বিশ্লেষকরা বলছেন রাজনৈতিক প্রতিপক্ষ নয় আওয়ামীলীগ-আওয়ামীগ দ্বন্দ্বেই এখন নাজেহাল ক্ষমতাসীনরা।  

দেশে দেড় কোটি মানুষ ভাতা পাচ্ছে যা ইউরোপেও নেই: তথ্যমন্ত্রী

কওমি ছাড়া সব শিক্ষা প্রতিষ্ঠানে ছুটি বাড়ল

ওই মেয়েকে ধস্তাধস্তি করে সিসিটিভি ক্যামেরার আড়ালে নেন মুহিব

দ্বিতীয় ধাপে শনিবার সারাদেশের ৬০ টি পৌরসভার নির্বাচন অনুষ্ঠান ও ভোট গ্রহণের সব প্রস্তুতি নেয়া হয়েছে কেন্দ্রগুলোতে। কেন্দ্রগুলোতে জোরদার করা হয়েছে নিরাপত্তা ব্যবস্থাও।

স্থানীয় পর্যায়ে নেতাদের এমন প্রবল বিরোধ নিয়ন্ত্রণ করে দলের দীর্ঘমেয়াদী সংকট মোকাবিলার আহ্বান বিশ্লেষকদের।

news24bd.tv নাজিম