বসুরহাট পৌরসভা নির্বাচনে কাদের মির্জার পরীক্ষা কাল!

বসুরহাট পৌরসভা নির্বাচনে কাদের মির্জার পরীক্ষা কাল!

Other

নানা আলোচনার জন্ম দেয়া নোয়াখালীর বসুরহাট পৌরসভার নির্বাচন শনিবার। বসুরহাট পৌরসভার মেয়র পদে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের ছোট ভাই আবদুল কাদের মির্জা ইতোমধ্যে তার বিভিন্ন পথসভা, কর্মী সভায় হাফ ডজন জেলা ও কেন্দ্রীয় নেতাদের নিয়ে মন্তব্য ও সমালোচনা করে দেশের রাজনীতিতে আলোচনার কেন্দ্রে পরিনত হন। ফলে সারাদেশের দৃষ্টি এখন বসুরহাট পৌরসভার নির্বাচনের দিকে।  

পৌর নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের প্রার্থী হয়েছেন আবদুল কাদের মির্জা, বিএনপি থেকে প্রার্থী কামাল উদ্দিন চৌধুরী ও জামায়াতে ইসলাম থেকে মোশারফ হোসেন।

  


মুসলিমদের ওপর গণহত্যা চালিয়েছে চীন: সিইসিসি প্রতিবেদন

আলেম হওয়ার স্বপ্ন শেষ হয়ে গেল আজহারির নামানুসারে রাখা শিশুর

চট্টগ্রামে নির্বাচনী সহিংসতায় ছাত্রলীগ কর্মী নিহত

নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, ইতোমধ্যে বিভিন্ন কেন্দ্রে ইভিএম ও অন্যান্য নির্বাচনী সরঞ্জাম প্রেরণ করা হয়েছে। ভোটে শান্তিপূর্ন পরিবেশ বজায় রাখতে মাঠে থাকবে পুলিশ, র‌্যাব, বিজিবি ও আনসার ৪০০ সদস্য। র‌্যাবের ৩টি টিম, বিজিবি ৪ প্লাটুন, পুলিশের মোবাইল টিম ৯টি, স্ট্রাইকিং টিম ২টি, নির্বাহী ম্যাজিস্ট্রেট ৯জন ও জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ১ জন।  

নোয়াখালী বসুরহাট পৌরসভা নির্বাচনে প্রধান দুই দলের প্রার্থীসহ মেয়র প্রার্থী ৩জন, কাউন্সিলর ২৫ ও সংরক্ষিত নারী প্রার্থী ৭ জন।

১৯৯০ সালে প্রতিষ্ঠিত বসুরহাট পৌরসভা নির্বাচনের মোট ভোটার ২১ হাজার ১১৫ জন, নারী ভোটার- ১০ হাজার ৪৯৪ জন, পুরুষ -১০হাজার ৬২১ জন। ১ম শ্রেণী উত্তীর্ণ বসুরহাট পৌরসভা মোট জনসংখা প্রায়-৩৫ হাজার, আয়োতন ৬.৫ বর্গ কিলোমিটার। উলে­খ্য নির্বাচনে ইভিএমে ভোট গ্রহণ করা হবে।

জেলা নির্বাচন কর্মকর্তা রবিউল আলম সাংবাদিকদের জানান, নির্বাচনের সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। শনিবার সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত টানা ভোট গ্রহণ করা হবে।  

news24bd.tv / কামরুল