ঢাকা-আরিচা মহাসড়কের অচলাবস্থা কতদিন থাকবে?

ঢাকা-আরিচা মহাসড়কের অচলাবস্থা কতদিন থাকবে?

Other

ঢাকা-আরিচা মহাসড়কের অচলাবস্থা কাটতে কয়েক সপ্তাহ লেগে যেতে পারে। শুক্রবার সকালে ক্ষতিগ্রস্ত সেতু পরিদর্শন শেষে সড়ক ও জনপথ বিভাগের বিশেষজ্ঞ দল জানিয়েছে, মেরামতের কাজ শেষ হতে সময় লাগবে।

ব্রিজটি দেবে যাওয়ার তিন দিনের মাথায় মেরামত শুরু করেছে সড়ক ও জনপথ বিভাগ। শিগগির সেখানে ফোরলেন সেতু নির্মাণের কাজ শুরু হবে বলেও জানিয়েছেন অতিরিক্ত প্রকৌশলী।

এক পাশে যান চলাচল বন্ধ থাকায় ভোগান্তিতে সড়ক ব্যবহারকারীরা।  

ব্রিজে ফাটল দেখা দেওয়ায় আজ তৃতীয় দিনের মতো ঢাকা আরিচা মহাসড়কে সালেহপুর এলাকায় সড়কের একপাশ দিয়ে যান চলাচল বন্ধ রয়েছে। বিকল্প সড়কেও দেখা দিয়েছে তীব্র যানজট। এই এলাকা পার হতেই অপেক্ষা করতে হচ্ছে ঘণ্টার পর ঘণ্টা।

সীমাহীন ভোগান্তি পোহাতে হচ্ছে এই সড়ক ব্যবহারকারীদের।

রাত পোহালে নির্বাচন, কে বেশি শক্তি দেখাচ্ছে?

দেশে দেড় কোটি মানুষ ভাতা পাচ্ছে যা ইউরোপেও নেই: তথ্যমন্ত্রী

কওমি ছাড়া সব শিক্ষা প্রতিষ্ঠানে ছুটি বাড়ল

এদিকে ব্রিজের ক্ষতিগ্রস্ত অংশ পরিদর্শন করেছেন সড়ক ও জনপদ বিভাগের বিশেষজ্ঞ দল। তারা ব্রিজের ক্ষতিগ্রস্ত অংশ ঘুরে দেখেন। পরে তারা সাংবাদিকদের জানান, ব্রিজের মেরামত কাজ আজই শুরু হচ্ছে । দুই পাশে যান চলাচলের উপযোগী করতে কয়েক সপ্তাহ লেগে যেত পারে বলেও জানান তারা।

এর আগে সকালে ব্রিজ পরিদর্শন শেষে সড়ক ও জনপদ বিভাগের অতিরিক্ত প্রকৌশলী জানান, শিগগির এই ব্রিজের পাশে একটি ফোরলেন ব্রিজ নির্মাণ কাজ শুরু হবে। মানুষের ভোগান্তি কমাতে সড়ক ও জনপদ বিভাগ দ্রুত ব্যবস্থা নেব, এমনটাই আশা যাত্রী ও স্থানীয়দের।

news24bd.tv নাজিম