দেশের দ্রুততম মানব ইসমাইল, মানবী শিরিন

নিজস্ব প্রতিবেদক

দেশের দ্রুততম মানব ইসমাইল, মানবী শিরিন

দেশের দ্রুততম মানব হিসেবে ইসমাইল হোসেন ও মানবী হিসেবে শিরিন আক্তার নিজেদের আসন ধরে রেখেছেন।

আজ শুরু হওয়া তিন দিন ব্যাপি বঙ্গবন্ধু ৪৪তম জাতীয় এ্যাথলেটিকস প্রতিযোগিতায় ১০০ মিটার স্প্রিন্টে ১০.৫৫ সেকেন্ড সময় নিয়ে আবারো দ্রুততম মানব হয়েছেন বাংলাদেশ নৌবাহিনীর এম ইসমাইল হোসেন। 

নৌবাহিনীর শিরিন আক্তার হয়েছেন দেশের দ্রুততম মানবী। ১০০ মিটার স্প্রিন্টে তিনি সময় নিয়েছেন ১১.৮০ সেকেন্ড।

শিরিন আক্তার জাতীয় ও সামার এ্যাথলেটিকস মিলে টানা ১১ বার দ্রুততম মানবীর খেতাব ধরে রেখেছেন।

প্রতিযোগিতার প্রথম দিনে হাইজাম্প (মহিলা) নতুন জাতীয় রেকর্ড হয়েছে। সেনাবাহিনীর মোছা: ঋতু আক্তার এ ইভেন্টে ১.৭০ মিটার অতিক্রম করে নতুন জাতীয় রেকর্ড গড়ছেন। এ ইভেন্টে ১.৬৮ মিটার অতিক্রম করে ২০১৯ সালে রেকর্ড করা বাংলাদেশ জেলের পক্ষে উম্মে হাফসা রুমকী এবারও একই উচ্চতা অতিক্রম করেছেন বাংলাদেশ নৌবাহিনীর হয়ে।

news24bd.tv নাজিম

মন্তব্য

পরবর্তী খবর

কোপা আমেরিকায় ভারত!

অনলাইন ডেস্ক

কোপা আমেরিকায় ভারত!

লিওনেল মেসি, নেইমার জুনিয়রদের সঙ্গে টেক্কা দিয়ে কোপা আমেরিকা খেলবেন ভারতের ফুটবলাররা। আগামী জুন-জুলাইয়ে হতে যাওয়া কোপা আমেরিকায় খেলার আমন্ত্রণ পেয়েছে ভারতীয় ফুটবল দল। বিষয়টি নিশ্চিত করেছেন ভারতীয় ফুটবল ফেডারেশনের সাধারণ সম্পাদক কুশল দাস।

এবারের কোপা আমেরিকার যৌথ আয়োজক আর্জেন্টিনা ও কলম্বিয়া। আগামী ১১ জুন প্রতিযোগিতাটি শুরু হয়ে এর পর্দা নামবে ১০ জুলাই। কিন্তু একই সময়ে চলবে ২০২২ বিশ্বকাপ ও ২০২৩ এশিয়ান কাপের বাছাইপর্ব। ফলে অস্ট্রেলিয়া ও কাতার সরে দাঁড়িয়েছে আসরটি থেকে। এর ফলে সুযোগ চলে আসে ভারতের সামনে।


অভাব দুর হবে, বাড়বে ধন-সম্পদ যে আমলে

সূরা কাহাফ তিলাওয়াতে রয়েছে বিশেষ ফজিলত

করোনার ভ্যাকসিন গ্রহণে বাধা নেই ইসলামে

নামাজে মনোযোগী হওয়ার কৌশল


 

তবে সূচির জটিলতায় এবারের কোপা আমেরিকায় নাও খেলা হতে পারে ভারতের। সবকিছু ঠিক থাকলে এবারের আসরেই দেখা যেত তাদের। কিন্তু বিশ্বকাপ বাছাইয়ের এশিয়ান অঞ্চলের খেলার সূচির সঙ্গে সংঘর্ষ হওয়ার কারণে সেই সম্ভাবনা বেশ ক্ষীণই হয়ে গেছে। এর দায় বাংলাদেশ ও আফগানিস্তানকে দিচ্ছেন কুশল।

এ কথা জানিয়ে ভারতীয় দৈনিক টাইমস অব ইন্ডিয়াকে কুশল বলেছেন, ‘কাতার ও অস্ট্রেলিয়া কোপা আমেরিকায় আমন্ত্রণ পেয়েছিল। কিন্তু অস্ট্রেলিয়ার পক্ষে খেলা সম্ভব হচ্ছে না। তারা কনমেবল ও ভারতের সঙ্গে কথা বলেছিল। কনমেবলও ভারতকে পাওয়ার ব্যাপারে উচ্ছ্বসিত ছিল। তারা আমাদেরকে খেলাতে খুবই আগ্রহী ছিল।’

কিন্তু বাছাইয়ের সূচিতে আটকা পড়ে গেছে ভারত। কারণ বিশ্বকাপ ও এশিয়ান কাপের বাছাইপর্বের স্থগিত থাকা ম্যাচগুলো আরও আগেই মার্চ-এপ্রিল থেকে জুনে পিছিয়ে দিয়েছে এএফসি। তবে সেই ম্যাচগুলো এগিয়ে আনার একটা প্রয়াস চালিয়েছিল ভারত। কিন্তু বাংলাদেশ ও আফগানিস্তানের কারণে তা সম্ভব হয়নি বলে জানিয়েছেন কুশল।

ভারত যদি অস্ট্রেলিয়ার পরিবর্তে সুযোগ পেত তাহলে তারা খেলত ‘এ’ গ্রুপে। ওই গ্রুপের বাকি দলগুলো হলো আর্জেন্টিনা, বলিভিয়া, উরুগুয়ে, চিলি ও প্যারাগুয়ে। প্রতিযোগিতার বর্তমান চ্যাম্পিয়ন ব্রাজিল, কলম্বিয়া, ইকুয়েডর, ভেনেজুয়েলা ও পেরুর সঙ্গে ‘বি’ গ্রুপে ছিল কাতার।

news24bd.tv/আলী

মন্তব্য

পরবর্তী খবর

বসুন্ধরা কিংসের ৪-০ গোলের বড় জয়

অনলাইন ডেস্ক

বসুন্ধরা কিংসের ৪-০ গোলের বড় জয়

বাংলাদেশ প্রিমিয়ার লিগের চলতি মৌসুমে দাপটের সঙ্গে জয়রথ ছুটছে বসুন্ধরা কিংসের। অস্কার ব্রুজনের শিষ্যরা এবার ৪-০ গোলে হারিয়েছে শেখ রাসেল ক্রীড়া চক্রকে।

বসুন্ধরা কিংস বড় জয় পেয়েছে আর্জেন্টাইন ফরোয়ার্ড রাউল বেসেরা ও ব্রাজিলিয়ান উইঙ্গার রবিনহো জোড়া গোলে। শেখ জামাল ধানমন্ডি ক্লাবের বিপক্ষে পয়েন্ট ভাগাভাগির পর এ নিয়ে টানা তিন ম্যাচে জয় পেলো আসরের ২০১৮-১৯ মৌসুমের চ্যাম্পিয়রা।

বুধবার (২৪ ফেব্রুয়ারি) কুমিল্লার ভাষা সৈনিক ধীরেন্দ্রনাথ দত্ত স্টেডিয়ামে শুরু থেকে ম্যাচের নিয়ন্ত্রণ নিয়ে নেয় বসুন্ধরা কিংস। গোলের জন্যও বেশিক্ষণ অপেক্ষা করতে হয়নি তাদের। রবিনহোর পাস থেকে ২৩তম মিনিটে দলকে এগিয়ে দেন বেসেরা। বিরতিতে যাওয়ার আগে ব্যবধানটা বাড়িয়ে নেয় কিংস। তৌহিদুল আলম সবুজের পাস থেকে এবার শেখ রাসেলের জাল খুঁজে নেন রবিনহো।

আরও পড়ুন:


স্ত্রীকে সৌদি পাঠিয়ে ৮ বছরের মেয়েকে নিয়মিত ধর্ষণ করে বাবা

বন্ধুর স্ত্রীর ‘গোপন ভিডিও’ ধারণ, ভয় দেখিয়ে আটমাস ধরে ‘ধর্ষণ’

কুমিল্লাগামী বাসে দরজা-জানালা বন্ধ করে তরুণীকে ধর্ষণ!

কলাইক্ষেতে নারীর অর্ধনগ্ন মরদেহ, পাশে পাজামা-ছাতা-স্যান্ডেল


বিরতির পর সমতায় ফিরতে চেষ্টা করে সাইফুল বারীর টিটুর দল। কিন্তু ব্রুজনের শিষ্যদের গড়া রক্ষণ দেয়ালে ফাটল ধরাতে পারেনি তারা। উল্টো ৭৪তম মিনিটে তৃতীয় গোলের দেখা পায় বসুন্ধরা কিংস। খালেদ শাফির পাসে নিজের দ্বিতীয় গোল করেন বেসেরা। এরপর সতীর্থ রবিনহোর ঋণও শোধ করেন আর্জেন্টাইন তারকা। ৮৩তম মিনিটে বেসেরার পাসে নিজের দ্বিতীয় গোল করেন ব্রাজিলিয়ান উইঙ্গার।

এই জয়ে দুইয়ে থাকা ঢাকা আবাহনী থেকে ৯ পয়েন্ট বাড়িয়ে নিয়েছেন বসুন্ধরা কিংস। ১১ ম্যাচে ১০ জয় ও ১ ড্রয়ে ৩১ পয়েন্ট নিয়ে শীর্ষে ব্রুজনের দল। এক ম্যাচ কম খেলে ১৭ পয়েন্ট নিয়ে চারে শেখ রাসেল।

news24bd.tv তৌহিদ

মন্তব্য

পরবর্তী খবর

টি-স্পোর্টসে আজকের খেলা

অনলাইন ডেস্ক

টি-স্পোর্টসে আজকের খেলা

বাংলাদেশের প্রথম স্পোর্টস চ্যানেল টি-স্পোর্টস। দেশের খেলাধুলার পাশাপাশি এই চ্যানেল সার্বক্ষণিকভাবে সম্প্রচার করে চলেছে বিভিন্ন ক্রীড়া ইভেন্ট। আজ টি-স্পোর্টসে যা দেখতে পাবেন...

ক্রিকেট

লেজেন্ড’স চ্যাম্পিয়নস ট্রফি

প্রথম সেমিফাইনাল

সরাসরি, সকাল ১০টা

প্লেট ফাইনাল, সরাসরি, দুপুর ১২টা

কাপ ফাইনাল

সরাসরি, দুপুর ২-৩০ মিনিট


আন্ডারওয়ার্ল্ডে স্পর্শিয়া!

নগ্ন ভিডিও ছড়িয়ে তরুণীর দুই বিয়ে ভাঙ্গলেন ভণ্ড প্রেমিক

আন্দোলনের ভিডিও করায় দুই নারী সাংবাদিককে কারাদণ্ড

সুইমিং পুলে সৃজিত-মিথিলার ছবি ভাইরাল


 

ফুটবল

ইংলিশ প্রিমিয়ার লিগ

সাউদাম্পটন-চেলসি

সরাসরি, সন্ধ্যা ৬-৩০ মিনিট

বার্নলি-ওয়েস্ট ব্রম

সরাসরি, রাত ৯টা

লিভারপুল-এভারটন

সরাসরি, রাত ১১-৩০ মিনিট

ফুলহাম-শেফিল্ড ইউনাইটেড

সরাসরি, রাত ২টা

news24bd.tv/আলী

মন্তব্য

পরবর্তী খবর

আমার বয়ফ্রেন্ড নিয়ে আমিও মজায় আছি : নাসিরের সাবেক প্রেমিকা

অনলাইন ডেস্ক

আমার বয়ফ্রেন্ড নিয়ে আমিও মজায় আছি : নাসিরের সাবেক প্রেমিকা

জাতীয় দলের একসময়ের ‘ব্যাডবয়’ খ্যাত খেলোয়াড় নাসির হোসেন বিয়ে করেছেন গত রোববার। কিন্তু  বিয়ের পরও তার প্রেম ও নারী সংক্রান্ত নানা বিতর্কিত গল্প যেন শেষই হচ্ছে না। এবার অভিনেত্রী শাহ হুমায়রা সুবাহ তার ফেসবুক লাইভে এসে নাসিরের সঙ্গে সম্পর্ক থাকার বিষয়টি তুলে ধরেছেন। বিয়ের খবরে ক্ষুব্ধ হয়ে সুবাহ তার নিজের ফেসবুকে একটি ভিডিও পোস্ট করেছেন। 

৭ মিনিট ৪৭ সেকেন্ডের ওই ভিডিওতে বার্তায় তিনি বলেছেন, তার (নাসির) সঙ্গে আমার সবকিছু শেষ হয়ে গেছে ২০১৮ সালে। এখন ২০২১ সাল। ৭ দিনে মানুষ মইরা ভুত হয়ে যায়, আর আপনারা ৩ বছর এক জিনিস মনে রাখছেন! এর মধ্যে আমি মিডিয়ায় আসলাম, সিনেমা করলাম, গান গাইলাম- এসব তো কেউ দেখেন না। এসব নিয়ে কথা বলেন না। এমনও তো হতে পারে আমি নতুন বয়ফ্রেন্ডকে নিয়ে ভালো আছি ভাই…। কী জন্য আপনারা শুধু নাসির নাসির করেন? নাসির বিয়ে করতেছে ভালো কথা। আমি জানি ও বিয়ে করবে, তো? করতেই পারে। দুদিন পর আমিও করব।


ক্রিকেটের তিন মোড়ল নিয়ে প্রশ্ন তুললেন স্মিথ

সুশান্তের দেখানো পথে তারই সহ-অভিনেতার আত্মহনন!

তিন মাসের ছুটি নিয়ে দেড় বছর যাবত যুক্তরাষ্ট্রে শিক্ষিকা

এআরও পদে নিয়োগ দেবে ব্যাংক এশিয়া


তিনি আরো বলেন, তো ও কি বিয়ে করবে না? সারাজীবন সিঙ্গেল থাকবে, নাকি আমার জন্য বইসা থাকবে? না আমি ওর জন্য বসে থাকব? মজার বিষয় হচ্ছে, নাসির যে মেয়েটাকে বিয়ে করছে, তাকে সবাই আমরা চিনি। ওর একটা ভাই ছিল, সেও আমার ফেসবুক ফ্রেন্ড ছিল। …. এতকিছু বলার দরকার কী? আমি এখন একজন অভিনেত্রী এবং মডেল। বাংলাদেশের মিডিয়াতে আমি আছি; আমাকে সবাই চেনে। নিজের চরকায় তেল দেন। দেখেন আপনার বউ কার সঙ্গে ভাইগা গেছে; কার বয়ফ্রেন্ড কার গার্লফ্রেন্ডের লগে ভাইগা গেছে… এইসব নিয়ে চিন্তা করেন। আমার ব্যক্তিগত জীবন নিয়ে আপনাদের চিন্তা করতে হবে না।'

সুবাহ বলেন, ও (নাসির) বিয়ে করছে ও মজায় আছে। আমার বয়ফ্রেন্ড আছে আমিও মজায় আছি। আপনাদের (সাধারণ মানুষ) তিন-চারটা বউ থাকতে পারে, গার্লফ্রেন্ড থাকতে পারে আর আমরা মডেলদের দুই-চারটা বয়ফ্রেন্ড থাকলে দোষ কি? নিজের চরকায় তেল দেন। নাসিরের সঙ্গে আমার সম্পর্ক ছিল, সেইটা ২০১৮ সালেই লাইভের মাধ্যমে শেষ করে দিছি। আমিও বিয়ে করব। সবাইকে দাওয়াত দিতে পারব না, কিন্তু ছবি পোস্ট করব। তখন কি আমার বিয়ের ছবি আপনারা নাসিরের ওয়ালে পোস্ট করবেন? এত খোঁচান কেন? (এরপরের কথাগুলো প্রকাশযোগ্য না।)।

প্রসঙ্গত, সিনেমায় গান করতে এসে নায়িকা হয়ে গেছেন হুমায়রা সুবাহ। বর্তমানে তার হাতে রয়েছে বেশ কিছু নাটক ও সিনেমার কাজ। শেষ করেছেন রফিক শিকদার পরিচালিত ‘বসন্ত বিকেল’ ও আবদুল মান্নান পরিচালিত ‘মন বসেছে পড়ার টেবিলে’ সিনেমার কাজ। অন্যদিকে  বিশ্ব ভালোবাসা দিবসে রাজধানীর উত্তরার একটি রেস্তোরাঁয় স্বল্প পরিসরে আক্দ অনুষ্ঠান সম্পন্ন করেছেন নাসির। অলরাউন্ডার এই ক্রিকেটার তার ফেসবুক পেজে স্ত্রীকে নিয়ে তিনটি ছবি পোস্ট করে সবার কাছে দোয়া চেয়েছেন। নাসিরের বউ তামিমা তাম্মির গ্রামের বাড়ি টাঙ্গাইল। পেশা বিমানের কেবিন ক্রু। কাজ করেন সৌদি এয়ারলাইনসে।

 আমরা মডেলদের দুই-চারটা বয়ফ্রেন্ড থাকলে দোষ কি? ভিডিও দেখতে এখানে ক্লিক করুন

news24bd.tv/আলী

মন্তব্য

পরবর্তী খবর

খাগড়াছড়িতে ১৫ দিনব্যাপী কারাতে প্রশিক্ষণ সম্পন্ন

মো: জহুরুল আলম

খাগড়াছড়িতে ১৫ দিনব্যাপী কারাতে প্রশিক্ষণ সম্পন্ন

বাংলাদেশ কারাতে ফেডারেশনের উদ্যোগে তৃণমূল পর্যায়ে খেলোয়াড় সৃষ্টির লক্ষ্যে জেলাভিত্তিক কারাতে প্রশিক্ষনের আওতায় খাগড়াছড়িতে প্রশিক্ষণ সম্পন্ন হয়েছে। 

আজ খাগড়াছড়ি স্টেডিয়াম জিমনেসিয়ামে প্রশিক্ষণের সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন, খাগড়াছড়ি রিজিয়নের কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ আলী রেজা।

অতিরিক্ত জেলাপ্রশাসক (সার্বিক) হাবিব উল্লাহ মারুফ’র সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, খাগড়াছড়ি ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল ও কলেজের অধ্যক্ষ লে. কর্ণেল কামরুজ্জামান পিটু, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃশানে আলম, অতিরিক্ত পুলিশসুপার মেহেদি হাসান, জেলা ক্রীড়াসংস্থার সহ-সভাপতি নুরুল আজম ও সাধারণ সম্পাদক জুয়েল চাকমা। 


মিয়ানমারে অভ্যুত্থানবিরোধীদের ২০ বছর কারাদণ্ডের হুঁশিয়ারি

প্রেমিক হতে হলে বিশ্বস্ত হতে হবে: প্রভা

৯ মাসে বিমানের লোকসান ৩ হাজার কোটি টাকা

সালমান খানের ঘোড়ার ছবি দেখে প্রতারিত হলেন এক নারী


প্রশিক্ষণ প্রদান করেন বাংলাদেশ কারাতে ফেডারেশনের প্রশিক্ষক সেনসি আজাহার আলী হীরা।

উল্লেখ্য যে, তৃণমূল পর্যায়ে খেলোয়াড় সৃষ্টির উদ্দেশ্যে এই বলে জানান আয়োজক কর্তৃপক্ষ। অনুষ্ঠানের প্রধানঅতিথি ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ আলী রেজা এই আয়োজনের প্রসংশা করেন এবং এই প্রশিক্ষণকে গতিশীল করতে খাগড়াছড়ি রিজিয়নের অর্থায়নে আরো ১৫ দিন প্রশিক্ষন প্রদানের ঘোষনা দেন।  

বাংলাদেশ  কারাতে ফেডারেশনের অর্থায়নে খাগড়া ছড়ি জেলা ক্রীড়া সংস্থা আয়োজিত প্রশিক্ষণে ৩০ জন মেয়ে ও ১০ জন ছেলেকে ১ দিন এ প্রশিক্ষণ প্রদান করা হয়। 

news24bd.tv আয়শা

মন্তব্য

পরবর্তী খবর