পেস বোলিংয়ে বাংলাদেশকে ঘায়েল করতে চায় ক্যারিবীয়রা

Other

বাংলাদেশ দলে তারকা ক্রিকেটার থাকলেও একে চাপ হিসেবে নিচ্ছে না ওয়েস্ট ইন্ডিজ। বরং তাদের অভিজ্ঞ পেস ডিপার্টমেন্ট নিয়ে সাজাচ্ছে সিরিজ জয়ের পরিকল্পনা।  

ক্যামেরার সামনে তারুণ্য নির্ভর দল নিয়ে এভাবেই নিজেদের অবস্থান জানিয়ে গেলেন উইন্ডিজ ফাস্ট বোলার কেমার রোচ।  

২০০৯ সাল।

সময়টা তখন ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেটের প্রতিকূলে। বোর্ডের সাথে দ্বন্দ্বে জড়িয়ে ঘরের মাটিতে বাংলাদেশ সিরিজ বয়কট করে বসেছেন সিনিয়র ক্রিকেটাররা। এমন অবস্থায় জোড়াতালি দিয়ে বানানো স্কোয়াডে নতুন মুখ হয়ে আসেন কেমার রোচ। সেবার টেস্ট আর ওয়ানডেতে বাংলাদেশে কাছে হোয়াইটওয়াশ হলেও রোচ ছিলেন ক্যারিবীয়দের মাঝে সবচেয়ে উজ্জ্বল।
বল হাতে দুই টেস্টে ১৩ উইকেট আর তিন ওয়ানডেতে পান ১০ উইকেট।

চলতি বাংলাদেশ সফরে ওয়ানডেতে জায়গা না হলেও টেস্টে ক্যারিবিয়দের বড় ভরসার নাম কেমার রোচ। ক্যারিবীয় এই পেসার জানালেন টাইগারদের বিপক্ষে ধরে রাখতে চান নিজের ধারাবাহিকতা।

বাংলাদেশের বিপক্ষে খেলা বরাবরই উপভোগ করি। ওদের সাথে বেশ প্রতিদ্বন্দ্বীতা হয়। মাঠে সফল হবার জন্য ওরা বেশ পরিশ্রম করে। বাংলাদেশের খেলতে হলে আমরা কি করতে চাই সেটার উপর ফোকাস করতে হবে। মাঠে যত বেশি সম্ভব এফোর্ট দিতে হবে।

দল তারুণ্য নির্ভর হলেও বেশ অভিজ্ঞ পেস অ্যাটাক নিয়ে এসেছে ওয়েস্ট ইন্ডিজ। যা কিনা টেস্টে  উইন্ডিজের শক্তির মূল জায়গা।

ড. কামাল হোসেনের সংবাদ সম্মেলন স্থগিত

রাত পোহালে নির্বাচন, কে বেশি শক্তি দেখাচ্ছে?

দেশে দেড় কোটি মানুষ ভাতা পাচ্ছে যা ইউরোপেও নেই: তথ্যমন্ত্রী

কওমি ছাড়া সব শিক্ষা প্রতিষ্ঠানে ছুটি বাড়ল

শ্যানন, আমি আর আলজারি আছি। আমাদের একটা ইউনিট হিসেবে খেলে উইকেট নিতে হবে। বোলিং কোচের সাথে আমাদের কথা হয়েছে। স্পিনাররা এখনো উন্নতি করছে।

বাংলাদেশের বিপক্ষে ৮ টেস্টে রোচের শিকার ৩৩ উইকেট। টেস্ট খেলুড়ে দেশের মধ্যে টাইগারদের বিপক্ষে সবচেয়ে ভালো এভারেজ তার। রোচ অবশ্য ব্যক্তিগত সাফল্যের চাইতে দলগত পরিকল্পনাকেই দিচ্ছেন বেশি গুরুত্ব।

তামিম দলের অভিজ্ঞ ব্যাটসম্যান, সাকিব ব্যাক করেছে, মুশফিকও ভাল ব্যাটসম্যান , মাহমুদুল্লাহ আছে। এই বড় নামগুলোর মাঝেই আমাদের ফোকাস ঠিক রাখতে হবে। পরিকল্পনা অনুযায়ী খেলতে পারলে টপে থেকেই সিরিজ শেষ করা যাবে।

news24bd.tv নাজিম