ভোট দিলেন কাদেরের ছোট ভাই

ভোট দিলেন কাদেরের ছোট ভাই

অনলাইন ডেস্ক

নোয়াখালীর বসুর হাট ‍এখন সারাদেশের আলোচনার কেন্দ্রবিন্দুতে। যতটা নির্বাচন নিয়ে না তার চেয়ে বেশি আলোচনায় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এর ছোট ভাই আবদুল কাদের মির্জার রাজনৈতিক বক্তব্য নিয়ে। সেতুমন্ত্রীর ছোট ভাই নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলার বসুরহাট পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগের মেয়র প্রার্থী ভোট দিয়েছেন।

বিভিন্ন কেন্দ্র পরির্দশন শেষে শনিবার সকাল ৮ টার দিকে ১নং ওয়ার্ডের উদয়ন প্রি- ক্যাডেট স্কুলে ভোট দেন তিনি।

প্রথমবারের মত ইভিএম (ইলেকট্রনিক ভোটিং মেশিন) পদ্ধতিতে বসুরহাট পৌর নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে।   নোয়াখালী জেলা নির্বাচন ও রিটার্নিং কর্মকর্তা মো. রবিউল আলম বিষয়টি নিশ্চিত করেছেন।

দিহানের মেয়ে পটানোর প্রধান হাতিয়ার গাড়ি

আনুশকার মা কে দিহান : আন্টি আমাকে বাঁচান

সিমান্তে উত্তেজনা : জরুরি ভিত্তিতে অস্ত্র কিনছে ভারত

দুশ্চিন্তা মুক্তির আমল

তিনি জানান, সকাল থেকে বিভিন্ন কেন্দ্র পরির্দশন শেষে সকাল ৮টায় আওয়ামী লীগ সাধারণ সম্পাদক সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের ছোট ভাই আবদুল কাদের মির্জা ১নং ওয়ার্ড উদয়ন প্রি- ক্যাডেট স্কুলে ভোট দেন।

নোয়াখালী জেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, একটি নির্ভেজাল ও সংশয়মুক্ত নির্বাচন অনুষ্ঠানে এখানে নয় কেন্দ্রে নয়জন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও একজন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটসহ ১০ জন ম্যাজিস্ট্রেট, তিনটি টিমে ২৪জন র্যা্ব, ৮০ জনের চার প্লাটুন বিজিবি সদস্য এবং ২০০ পুলিশ মোতায়েন করা হয়েছে।

এছাড়া প্রতিটি কেন্দ্রে নিরাপত্তা ও আইন-শৃংখলার জন্য সার্বক্ষণিক থাকবে পাঁচ পুলিশ ও ১৩ আনসার সদস্য।   তিনটি কেন্দ্রের জন্য একটি স্ট্রাইকিং ফোর্স ও সাতটি জরুরি টিম রাখা হয়েছে।

বসুরহাট পৌরসভায় মোট ভোটার সংখ্যা ২১ হাজার ১১৫ জন।   পুরুষ ১০ হাজার ৬২১ এবং নারী ১০ হাজার ৪৯৪জন।   মোট নয়টি কেন্দ্রে বুথ সংখ্যা ৬১টি।

এ নির্বাচনে আওয়ামী লীগ থেকে বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জা, বিএনপির প্রার্থী কামাল উদ্দিন চৌধুরী ও জামায়াত সমর্থিত স্বতন্ত্র প্রার্থী মাওলানা মোশাররফ হোসাইন মেয়র পদে, সংরক্ষিত তিনটি নারী কাউন্সিলর পদে সাতজন এবং নয়টি ওয়ার্ডে সাধারণ কাউন্সিলর পদে ২৫ জনসহ মোট ৩৫ প্রার্থী নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

news24bd.tv / আলী