নতুন প্রেসিডেন্টের শপথ গ্রহনের পরদিনই ট্রাম্পের বিচার শুরু

নতুন প্রেসিডেন্টের শপথ গ্রহনের পরদিনই ট্রাম্পের বিচার শুরু

Other

যুক্তরাষ্ট্রের ক্যাপিটল হিলে হামলার পেছনে নির্বাচিত কর্মকর্তাদের হত্যার পরিকল্পনা ছিল বলে দাবি করছেন ফেডারেল প্রসিকিউটররা। আর জো বাইডেনের শপথ গ্রহণের দিনই ডোনাল্ড ট্রাম্প ওয়াশিংটন ছেড়ে চলে যাচ্ছেন বলে জানিয়েছে রয়টার্স। নতুন প্রেসিডেন্টের শপথ গ্রহণের পরদিনই শুরু হবে সাবেক প্রেসিডেন্টের বিচার। আর এসব বিতর্কের মাঝে শুক্রবার ট্রাম্প প্রশাসনের আরেক মন্ত্রী, অ্যালেক্স আজার পদত্যাগ করলেন।


পঞ্চম শ্রেণি পর্যন্ত পড়াবে রোবট

ছুটিতে শিক্ষকদের করণীয় নিয়ে জরুরি নির্দেশনা


গেল ৬ জানুয়ারি ক্যাপিটল হিলে হামলার ঘটনায় এখন পর্যন্ত ৮০টিরও বেশি মামলা হয়েছে। অভিযুক্তদের অনেককেই শনাক্ত করে ফেলেছে এফবিআই। এই তান্ডবের নতুন পর্যালোচনায় কেন্দ্রীয় প্রসিকিউটররা আদালতে দায়ের করা অভিযোগপত্রে জানান, মার্কিন সরকারের নির্বাচিত কর্মকর্তাদের হামলাকারীরা আটক ও হত্যা করতে চেয়েছিলো। তবে এ অভিযোগে সরাসরি কোনো প্রমান নেই বলে মন্তব্য করেছেন ভারপ্রাপ্ত মার্কিন অ্যাটর্নি জেনারেল মাইকেল শেরউইন।

এ নিয়ে তদন্ত অব্যাহত রেখেছে মার্কিন আইন মন্ত্রণালয়।

মার্কিন এক জ্যেষ্ঠ কর্মকর্তার বরাত দিয়ে রয়টার্স জানিয়েছে, জো বাইডেনের শপথ গ্রহণের দিন সকালেই ওয়াশিংটন ত্যাগ করবেন বিদায়ী প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। বাইডেনের অভিষেক অনুষ্ঠানে তার উপস্থিত না থাকার বিষয়টি আগেই জানিয়ে দিয়েছেন তিনি। আর মার্কিন সিনেটের অধিবেশন শুরুর দিনেই পেশ হবে ট্রাম্পের অভিশংসনের প্রস্তাব। বাইডেন-কমলার শপথের পরদিনই শুরু হবে ট্রাম্পের বিচার।

এদিকে, ওয়াশিংটনের ক্যাপিটল হিলে হামলার পর শুক্রবার সর্বশেষ পদত্যাগ করেছেন মার্কিন স্বাস্থ্য ও মানবসেবা মন্ত্রী অ্যালেক্স আজার। এ হামলা মার্কিন গণতন্ত্র এবং ক্ষমতার শান্তিপূর্ণ পরিবর্তনের ঐতিহ্যের উপর আক্রমণ ছিল বলেই পদত্যাগপত্রে লিখেছেন তিনি।

news24bd.tv / কামরুল