ফিটবিটকে কিনে নিয়েছে গুগল

অনলাইন ডেস্ক

ফিটবিটকে কিনে নিয়েছে গুগল

গতবছরের নভেম্বর মাসের শুরুতে পরিধেয় ডিভাউস বাজারে প্রবেশের ইচ্ছা থেকে ফিটবিটকে কিনতে রাজি হয় গুগল এজন্য তারা খরচ করেছে ২১০ কোটি মার্কিন ডলার। ওই সময় থেকেই বিতর্কে জড়ায় গুগলের এই অধিগ্রহণ চুক্তি। এশিয়া, ইউরোপ ও যুক্তরাষ্ট্রের নিয়ন্ত্রক কর্তৃপক্ষের সবুজ সংকেত মেলার পর আনুষ্ঠানিকভাবে অধিগ্রহণ চুক্তির প্রক্রিয়া সম্পন্নের ঘোষণা দিয়েছে গুগল। খবর রয়টার্স।

বৈশ্বিক সার্চ জায়ান্ট গুগলের পরিধেয় প্রযুক্তিপণ্য নির্মাতা ফিটবিট অধিগ্রহণ চুক্তি সম্পন্ন হয়েছে। বিভিন্ন দেশের নিয়ন্ত্রক কর্তৃপক্ষের অনুমোদন সাপেক্ষে এ অধিগ্রহণের প্রক্রিয়া সম্পন্ন হওয়ার আনুষ্ঠানিক ঘোষণা দিয়েছে প্রতিষ্ঠানটি।

গুগল জানায়, অধীকৃত ফিটবিটকে নিজেদের ক্লাউড এবং আর্টিফিশিয়াল টুলসে অ্যাকসেস দেয়ার মাধ্যমে তারা স্বাস্থ্য এবং ফিটনেস খাতে আরো বেশি অবদান রাখতে পারবে। 

বৈশ্বিক অনলাইন অনুসন্ধান ও মোবাইল অপারেটিং সিস্টেম খাতে একচ্ছত্র আধিপত্য বিস্তার করে আছে গুগল। বেশ কিছুদিন ধরে কোর ব্যবসা অনলাইন অনুসন্ধান ও অ্যান্ড্রয়েড মোবাইল অপারেটিং সিস্টেমের পাশাপাশি হার্ডওয়্যার খাতে ব্যবসা সম্প্রসারণে জোর দিচ্ছে প্রতিষ্ঠানটি।

অন্যদিকে বৈশ্বিক পরিধেয় প্রযুক্তিপণ্য বাজারে প্রতিদ্বন্দ্বী অ্যাপলের সঙ্গে প্রতিযোগিতায় টিকতে না পেরে খারাপ সময় পার করছিল ফিটবিট। তবে গুগলের অঙ্গপ্রতিষ্ঠান হিসেবে ফিটবিট অ্যাপলের দৃঢ় প্রতিদ্বন্দ্বী হিসেবে আত্মপ্রকাশ করবে বলে মনে করা হচ্ছে।


বাইডেনের অভিষেক ঘিরে যুক্তরাষ্ট্র জুড়ে নিশ্ছিদ্র নিরাপত্তা


এ নিয়ে ফিটবিটের সহপ্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) জেমস পার্ক বলেন, আমরা একটি বিশ্বস্ত ব্র্যান্ড তৈরি করতে পেরেছি। যে কারণে বিশ্বব্যাপী ২ কোটি ৮০ লাখের বেশি মানুষ সুস্থ জীবনযাপনের জন্য সক্রিয়ভাবে আমাদের পণ্য ব্যবহার করছেন।

তিনি বলেন, ফিটবিটের ভবিষ্যৎ মিশন বাস্তবায়ন এবং আরো বেশি মানুষের কাছে পৌঁছানোর জন্য গুগল আদর্শ অংশীদার। গুগলের সঙ্গে অংশীদারিত্বের কারণে ভবিষ্যতে ফিটবিটের উদ্ভাবনী কার্যক্রম আরো বাড়বে। এর ফলে পরিধেয় প্রযুক্তিপণ্য ক্যাটাগরিতে আরো নতুন পণ্য যুক্ত হবে এবং মানুষ পরিধেয় পণ্যে আরো বেশি স্বাস্থ্যসংশ্লিষ্ট সেবা পাবেন।

news24bd.tv আয়শা

মন্তব্য

পরবর্তী খবর

একনজরে রেডমি কে৪০ প্রো প্লাস

অনলাইন ডেস্ক

একনজরে রেডমি কে৪০ প্রো প্লাস

গতমাসে চীনে লঞ্চ হয়েছে রেডমি কে৪০ সিরিজের নতুন তিনটি  স্মার্টফোন রেডমি কে ৪০, রেডমি কে৪০ প্রো ও রেডমি কে৪০ প্রো প্লাস। কিন্তু এই সিরিজের ফোনগুলি আন্তর্জাতিক বাজারে কবে আসবে সেই নিয়ে অফিসিয়ালি শাওমি এখনো কিছু উল্লেখ করে নি। 

একনজরে রেডমি কে৪০ প্রো+ এর স্পেসিফিকেশন
ডিসপ্লে- ৬.৬৭ ইঞ্চি ফুল এইচডি প্লাস, অ্যামোলেড ডিসপ্লে ১২০ হার্জ রিফ্রেশ রেট, ২৪০০ x ১০৮০ পিক্সেল রেজ্যুলেশন, ৩২৪ পিপিআই

হার্ডওয়্যার ও সফটওয়্যার- স্ন্যাপড্রাগন ৮৮৮ অ্যান্ড্রয়েড ১১, এমআইইউআই ১২

মেমোরি- ১২ জিবি (র‍্যাম)
২৫৬ জিবি (স্টোরেজ)
মাইক্রোএসডি কার্ডের স্লট


অভাব দুর হবে, বাড়বে ধন-সম্পদ যে আমলে

সূরা কাহাফ তিলাওয়াতে রয়েছে বিশেষ ফজিলত

করোনার ভ্যাকসিন গ্রহণে বাধা নেই ইসলামে

নামাজে মনোযোগী হওয়ার কৌশল


ক্যামেরা- ১০৮ + ৮ + ৫ মেগাপিক্সেল (রিয়ার)

২০ মেগাপিক্সেল (ফ্রন্ট)

ব্যাটারি- ৪,৫২০০ মিলি অ্যাম্পিয়ার
৩৩ ওয়াট ফাস্ট চার্জিং

সিকিউরিটি- ফেস আনলক
সাইড-মাউন্টেড ফিঙ্গাপ্রিন্ট

রেডমি কে৪০ প্রো+ এর ১২ জিবি র‍্যাম ও ২৫৬ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ৩,৬৯৯ ইয়েন বা ৪১,৬০০ রুপি। প্রত্যেকটি ফোনই তিনটি কালার ভ্যারিয়েন্টে পাওয়া যাবে।

news24bd.tv/আলী

মন্তব্য

পরবর্তী খবর

শর্তসাপেক্ষে খুলতে পারে ট্রাম্পের ইউটিউব অ্যাকাউন্ট

অনলাইন ডেস্ক

শর্তসাপেক্ষে খুলতে পারে ট্রাম্পের ইউটিউব অ্যাকাউন্ট

সদ্য বিদায়ী মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ওপর কয়েক মাস ধরে নিষেধাজ্ঞা জারি করে রেখেছে ইউটিউব। তবে এই নিষেধাজ্ঞা সরানো হবে বলে ইউটিউবের তরফ থেকে আশ্বাস পাওয়া গেছে। তবে এর জন্য জুড়ে দেওয়া হয়েছে শর্তও।

ইউটিউবের প্রধান নির্বাহী সুসান ওজস্কি এ ব্যাপারে জানান, ভিডিও শেয়ারিং প্লাটফর্মটি ট্রাম্পের ওপর জারি করা নিষেধাজ্ঞা তুলে নেয়া হবে। তবে তার আগে নিশ্চিত করতে হবে, তার মাধ্যমে (প্রচারণা বা অন্য কোনোভাবে) সহিংসতার হুমকি কমে এসেছে কিনা।

বৃহস্পতিবার আটলান্টিক কাউন্সিলের এক সাক্ষাৎকার অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। তবে তিনি এও বলেন, ট্রাম্পের কর্মকাণ্ড এমন পর্যায়ে এখনো যায়নি যে তাকে স্থায়ীভাবে ইউটিউবে নিষিদ্ধ করতে হবে। অর্থাৎ তার অ্যাকাউন্ট বন্ধের বিষয়টি সাময়িক।


আরও পড়ুনঃ


আমাকে ‘বলির পাঁঠা’ বানানো হয়েছে: সামিয়া রহমান

লবণ প্রাসাদ ‘পামুক্কালে’

ইসরাইলে কনসার্ট করে দেয়া হল করোনার টিকা

৪ প্রেমিককে নিয়ে পালালো তরুণী, লটারিতে বেছে নিলেন বর


৬ জানুয়ারিতে ক্যাপিটল হিলে সহিংসতা ও উত্তেজনা ছড়িয়ে ট্রাম্পের প্রচারণার প্রেক্ষিতে অন্যান্য সামাজিক মাধ্যম ফেইসবুক ও টুইটারের মতো ইউটিউবও তার অ্যাকাউন্ট সাময়িকভাবে বাতিল করে দেয়। ইউটিউব এ ব্যাপারে তখন যুক্তি দেয়, ট্রাম্প সাইটটির নীতিমালা লঙ্গন করেছেন।

news24bd.tv / নকিব

মন্তব্য

পরবর্তী খবর

বাজারে ১৮ জিবি র‍্যামের স্মার্টফোন

অনলাইন ডেস্ক

বাজারে ১৮ জিবি র‍্যামের স্মার্টফোন

১৮ গিগাবাইট (জিবি) র‍্যামের স্মার্টফোন নিয়ে এসেছে বাজারে টেনসেন্ট গেমস এবং নুবিয়া। রেডম্যাজিক ৬ প্রো মডেলের এই স্মার্টফোনটিকে বিশ্বের প্রথম ১৮ জিবি র‍্যামের স্মার্টফোন হিসেবে আখ্যায়িত করেছে বিভিন্ন প্রযুক্তিবিষয়ক সংবাদমাধ্যম।

এই স্মার্টফোনটিতে ব্যবহার করা হয়েছে এএমওএলইডি স্ক্রিন যার রিফ্রেশ রেট ১৬৫হার্টজ। এর ৮ মিলি সেকেন্ডেরও কমসময়ের রেসপন্স রেট দিবে অন্যতম গেমিং এক্সপেরিয়ান্স।

ভারতীয় প্রযুক্তিবিষয়ক সংবাদমাধ্যম গ্যাজেট নাউ জানিয়েছে, টেনসেন্ট গেমস এবং নুবিয়া যৌথভাবে তৈরি করেছে এই গেমিং স্মার্টফোনটি।


‘চুম্বন বা অন্তরঙ্গ দৃশ্যয়নের আগে একান্তে সময় কাটাই’

শেবাগ-শচিনের জুটিই হারিয়ে দিল বাংলাদেশকে

মন্ত্রী ও বিধায়ককে বাদ দিয়ে প্রার্থী চূড়ান্তে মমতার চমক!

শনিবার ঢাকার যে এলাকায় যাবেন না


স্মার্টফোনটির ডেসপ্লে রেজ্যুলেশন ১০৮০*২৪০০। এতে ব্যবহার করা হয়েছে অক্টা-কোর কোয়ালকম স্নাপড্রাগন ৮৮৮ প্রসেসর। সাড়ে চার হাজার এমএএইচ ব্যাটারি সংযুক্ত এই স্মার্টফোনটিতে রয়েছে ১২০ওয়াট ফাস্ট চার্জিং সুবিধা।ফোটোগ্রাফির জন্য এই ফোনে ট্রিপল রিয়ার ক‍্যামেরা দেওয়ার কথা বলা হয়েছে যার মধ্যে ৬৪ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর দেখা যাবে।  মোবাইলটির পিছনে রয়েছে ৮ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড অ্যাঙ্গেল লেন্স এবং দুই মেগাপিক্সেল ম্যাক্রো ক্যামেরা। সামনে রয়েছে ৮ মেগাপিক্সেল ক্যামেরা।

চীনের বাজারে এই স্মার্টফোনটি পাওয়া যাবে ১১ মার্চ থেকে দাম পড়বে ৪ হাজার ৩৯৯ ইয়ান। বিশ্ববাজারে ফোনটি পাওয়া যাবে ১৬ মার্চ থেকে।

news24bd.tv/আলী

মন্তব্য

পরবর্তী খবর

বিজ্ঞাপন ‘ট্রাকিং’ নিয়ে গুগলের নতুন সিদ্ধান্ত

অনলাইন ডেস্ক

বিজ্ঞাপন ‘ট্রাকিং’ নিয়ে গুগলের নতুন সিদ্ধান্ত

বিজ্ঞাপন প্রদর্শনের জন্য ব্যবহারকারীদের পর্যবেক্ষণ করতে নতুন করে কোনো ট্রেকিং সিস্টেম আনা হবে না বলে সিদ্ধান্ত নিয়েছে গুগল।

বিশ্বের সবচেয়ে বড় বিজ্ঞাপন বেঁচা-কেনা বা মধ্যস্থতাকারী প্রতিষ্ঠানের (এডসেন্স ও এডওয়ার্ড) পাশাপাশি সবচেয়ে জনপ্রিয় ব্রাউজারটিও (ক্রোম) তাদের। অন্যান্য ব্রাউজারের মতো অবশেষে তারাও থার্ড পার্টি ট্র্যাকিং কুকি পরিহার করছে।


আরও পড়ুনঃ


আমাকে ‘বলির পাঁঠা’ বানানো হয়েছে: সামিয়া রহমান

প্রথমবারের মতো দেশে পালিত হচ্ছে টাকা দিবস

ইয়ার্ড সেলে মিললো ৪ কোটি টাকার মূল্যবান চীনামাটির পাত্র!

এই নচিকেতা মানে কী? আমি তোমার ছোট? : মঞ্চে ভক্তকে নচিকেতার ধমক (ভিডিও)


গুগলের এই বিষয়টির ওপর নজর রাখছে ব্রিটিশ কম্পিটিশন অ্যান্ড মার্কেট অথোরিটি। গত জানুয়ারিতে গুগল তাদেরকে জানিয়েছে, যেসব কুকির মাধ্যমে ব্যবহারকারীদের ব্রাউজিং সংক্রান্ত খুব কম তথ্যই বিজ্ঞাপনদাতাদের সঙ্গে বিনিময় করা যায়, সেগুলোকে মুছে ফেলার পরিকল্পনা করা হয়েছে।

বিজ্ঞাপনের বাজার ও সংবাদমাধ্যমের সাইটের ওপর এই সিদ্ধান্ত বেশ প্রভাব ফেলতে পারে বলে ধারণা করা হচ্ছে।

news24bd.tv / নকিব

মন্তব্য

পরবর্তী খবর

মহামারি শেষে আবার চালু হচ্ছে অ্যাপল ষ্টোর

অনলাইন ডেস্ক

মহামারি শেষে আবার চালু হচ্ছে অ্যাপল ষ্টোর

এক বছরের বেশি সময় বন্ধ থাকার পর যুক্তরাষ্ট্রে আবার চালু হয়েছে ২৭০ টি অ্যাপল স্টোর। করোনা মহামারির কারণে ২০২০ সালের ১৩ মার্চ অ্যাপল স্টোরগুলো বন্ধ করে দেয়া হয়েছিল।

অ্যাপল নিশ্চিত করেছে, এখন থেকে গ্রাহকরা চাইলে এসব স্টোরে সরাসরি উপস্থিত হয়ে কিংবা অনলাইনে অর্ডারের মাধ্যমে ঘরে বসেও পণ্য সংগ্রহ করতে পারবেন। বিক্রয়কেন্দ্রে এক্সপ্রেস কাঠামোর পরিধিও বাড়িয়েছে আইফোন নির্মাতা প্রতিষ্ঠানটি।

এই কাঠামোতে দোকানের সামনে প্লেক্সিগ্লাস দিয়ে সুরক্ষিত বিক্রয় কাউন্টার বসানোর পাশাপাশি আইফোন কেইস ও এয়ারপডসের মতো অ্যাকসেসরিজের জন্য তাক রেখেছে অ্যাপল।

তবে যুক্তরাষ্ট্রের বাইরে শুধু ফ্রান্স ও ব্রাজিলেই এক ডজনেরও বেশি স্টোর এখনো বন্ধ রয়েছে। মেক্সিকোতে অ্যাপলের স্টোর খোলার জন্য সব ধরনের প্রস্তুতি নেয়া হয়েছে।


আমাকে ‘বলির পাঁঠা’ বানানো হয়েছে: সামিয়া রহমান

প্রথমবারের মতো দেশে পালিত হচ্ছে টাকা দিবস

ইয়ার্ড সেলে মিললো ৪ কোটি টাকার মূল্যবান চীনামাটির পাত্র!

এই নচিকেতা মানে কী? আমি তোমার ছোট? : মঞ্চে ভক্তকে নচিকেতার ধমক (ভিডিও)


করোনা মহামারি বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া শুরু করলে অ্যাপলের সিইও টিম কুক ঘোষণা দিয়েছিলেন, চীনের বাইরে অ্যাপলের সব খুচরা দোকান বন্ধ থাকবে। তিনি মহামারি শুরুর দিকে এক দাফতরিক নির্দেশে বলেছিলেন, আমরা চীনের বাইরে বিশ্বব্যাপী আমাদের কর্মীদের জন্য কর্মক্ষেত্রের নিয়মগুলো নমনীয় করে দিচ্ছি।

পরে করোনা প্রাদুর্ভাব বাড়তে থাকলে ১৭ মার্চ চীনের বাইরের দোকানগুলো অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়।

news24bd.tv / নকিব

মন্তব্য

পরবর্তী খবর