ফিটবিটকে কিনে নিয়েছে গুগল

ফিটবিটকে কিনে নিয়েছে গুগল

অনলাইন ডেস্ক

গতবছরের নভেম্বর মাসের শুরুতে পরিধেয় ডিভাউস বাজারে প্রবেশের ইচ্ছা থেকে ফিটবিটকে কিনতে রাজি হয় গুগল এজন্য তারা খরচ করেছে ২১০ কোটি মার্কিন ডলার। ওই সময় থেকেই বিতর্কে জড়ায় গুগলের এই অধিগ্রহণ চুক্তি। এশিয়া, ইউরোপ ও যুক্তরাষ্ট্রের নিয়ন্ত্রক কর্তৃপক্ষের সবুজ সংকেত মেলার পর আনুষ্ঠানিকভাবে অধিগ্রহণ চুক্তির প্রক্রিয়া সম্পন্নের ঘোষণা দিয়েছে গুগল। খবর রয়টার্স।

বৈশ্বিক সার্চ জায়ান্ট গুগলের পরিধেয় প্রযুক্তিপণ্য নির্মাতা ফিটবিট অধিগ্রহণ চুক্তি সম্পন্ন হয়েছে। বিভিন্ন দেশের নিয়ন্ত্রক কর্তৃপক্ষের অনুমোদন সাপেক্ষে এ অধিগ্রহণের প্রক্রিয়া সম্পন্ন হওয়ার আনুষ্ঠানিক ঘোষণা দিয়েছে প্রতিষ্ঠানটি।

গুগল জানায়, অধীকৃত ফিটবিটকে নিজেদের ক্লাউড এবং আর্টিফিশিয়াল টুলসে অ্যাকসেস দেয়ার মাধ্যমে তারা স্বাস্থ্য এবং ফিটনেস খাতে আরো বেশি অবদান রাখতে পারবে।  

বৈশ্বিক অনলাইন অনুসন্ধান ও মোবাইল অপারেটিং সিস্টেম খাতে একচ্ছত্র আধিপত্য বিস্তার করে আছে গুগল।

বেশ কিছুদিন ধরে কোর ব্যবসা অনলাইন অনুসন্ধান ও অ্যান্ড্রয়েড মোবাইল অপারেটিং সিস্টেমের পাশাপাশি হার্ডওয়্যার খাতে ব্যবসা সম্প্রসারণে জোর দিচ্ছে প্রতিষ্ঠানটি।

অন্যদিকে বৈশ্বিক পরিধেয় প্রযুক্তিপণ্য বাজারে প্রতিদ্বন্দ্বী অ্যাপলের সঙ্গে প্রতিযোগিতায় টিকতে না পেরে খারাপ সময় পার করছিল ফিটবিট। তবে গুগলের অঙ্গপ্রতিষ্ঠান হিসেবে ফিটবিট অ্যাপলের দৃঢ় প্রতিদ্বন্দ্বী হিসেবে আত্মপ্রকাশ করবে বলে মনে করা হচ্ছে।


বাইডেনের অভিষেক ঘিরে যুক্তরাষ্ট্র জুড়ে নিশ্ছিদ্র নিরাপত্তা


এ নিয়ে ফিটবিটের সহপ্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) জেমস পার্ক বলেন, আমরা একটি বিশ্বস্ত ব্র্যান্ড তৈরি করতে পেরেছি। যে কারণে বিশ্বব্যাপী ২ কোটি ৮০ লাখের বেশি মানুষ সুস্থ জীবনযাপনের জন্য সক্রিয়ভাবে আমাদের পণ্য ব্যবহার করছেন।

তিনি বলেন, ফিটবিটের ভবিষ্যৎ মিশন বাস্তবায়ন এবং আরো বেশি মানুষের কাছে পৌঁছানোর জন্য গুগল আদর্শ অংশীদার। গুগলের সঙ্গে অংশীদারিত্বের কারণে ভবিষ্যতে ফিটবিটের উদ্ভাবনী কার্যক্রম আরো বাড়বে। এর ফলে পরিধেয় প্রযুক্তিপণ্য ক্যাটাগরিতে আরো নতুন পণ্য যুক্ত হবে এবং মানুষ পরিধেয় পণ্যে আরো বেশি স্বাস্থ্যসংশ্লিষ্ট সেবা পাবেন।

news24bd.tv আয়শা

এই রকম আরও টপিক