এক মামলায় ফরিদপুরের সেই রুবেল-বরকতের জামিন
Breaking News
এক মামলায় ফরিদপুরের সেই রুবেল-বরকতের জামিন

এক মামলায় ফরিদপুরের সেই রুবেল-বরকতের জামিন

অনলাইন ডেস্ক

২০১৫ সালে গণপিটুনিতে তিনজন নিহত হওয়ার ঘটনার এক মামলায় ফরিদপুর শহর আওয়ামী লীগের বহিষ্কৃত সাধারণ সম্পাদক সাজ্জাদ হোসেন ওরফে বরকত ও ফরিদপুর প্রেসক্লাবের বহিষ্কৃত সভাপতি ইমতিয়াজ হাসান রুবেলকে ছয় মাসের জামিন দিয়েছেন হাইকোর্ট।

রোববার (১৭ জানুয়ারি) বিচারপতি মো.রেজাউল হক ও বিচারপতি আতোয়ার রহমানের হাইকোর্ট বেঞ্চ ছয় মাসের জামিন দিয়ে রুল জারি করেন।

আদালতের আদেশের বিষয়টি নিশ্চিত করে ডেপুটি অ্যাটর্নি জেনারেল সাইফুদ্দিন খালেদ বলেন, ২০১৫ সালের ২৪ জুন রাতে ফরিদপুর শহরতলির বদরপুরে গণপিটুনিতে তিনজন নিহত হন। এই দুই আসামি গত বছরে (গত ৭ জুন) গ্রেপ্তার হওয়ার ওই ঘটনায় করা মামলায় তাদের শ্যোন অ্যারেস্ট দেখানো হয়।

আজ এই মামলায় তাদের ছয়মাসের জামিন দিয়ে রুল করেছেন হাইকোর্ট।


স্বাস্থ্যবিধি মেনে ফেব্রুয়ারিতে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার নীতিগত সিদ্ধান্ত


ফরিদপুর শহরের গোলচামত এলাকায় জনৈক সুবল চন্দ্রের বাড়িতে হামলার ঘটনায় জড়িত থাকার অভিযোগে শহরের বিভিন্ন স্থান থেকে সাজ্জাদ, রুবেলসহ ৯ জনকে গত ৭ জুন গ্রেপ্তার করে পুলিশ। পরে তাদের বিরুদ্ধে অস্ত্র আইনেসহ বিভিন্ন মামলা হয়।

গত ৪ জানুয়ারি হাইকোর্টের অপর একটি বেঞ্চ  প্রায় দুই হাজার কোটি টাকার মানিলন্ডারিংয়ের মামলায় এই দুই ভাইকে কেন জামিন দেওয়া হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেছিলেন।

সিআইডি পরিদর্শক এস এম মিরাজ আল মাহমুদ এই দুই ভাইয়ের বিরুদ্ধে অর্থপাচারের অভিযোগে গত ২৬ জুন রাজধানীর কাফরুল থানায় মামলা করেন। মানি লন্ডারিংয়ের ওই মামলায় দুই ভাইয়ের বিরুদ্ধে আনুমানিক দুই হাজার কোটি টাকার সম্পদ অবৈধ উপায়ে উপার্জন ও পাচারের অভিযোগ আনা হয়।

news24bd.tv / কামরুল 

;