রহস্যজনক আগুনে পুড়ে গেল দু'টি বাস!

অনলাইন ডেস্ক

রহস্যজনক আগুনে পুড়ে গেল দু'টি বাস!

ফরিদপুর বাসস্ট্যান্ডে রহস্যজনক আগুনে পুড়ে গেছে দু'টি বাস। এছাড়া আগুনে ক্ষতিগ্রস্ত হয়েছে আরও তিনটি বাস। রোববার ভোর সাড়ে ৪টার দিকে ফরিদপুর শহরের গোয়ালচামট মহল্লায় অবস্থিত পৌর বাসস্ট্যান্ড টার্মিনালে এ ঘটনা ঘটে।

যে দু'টি বাস সম্পূর্ণ পুড়ে গেছে তার একটি ফরিদপুর বাস মালিক সমিতির মালিকানাধীন। এ বাসটি ফরিদপুর থেকে বরিশাল পথে যাতায়ত করে। পুড়ে যাওয়া অপর বাসটি মাদারীপুর বাস মালিক সমিতির মালিকানাধীন।

ঘটনার প্রত্যক্ষদর্শী এক শ্রমিক জানায়, জেলার পরিবহনের বাস থেকে এ অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়। দীর্ঘ সময় ধরে ওই বাসের হর্ণ বাজছিল। কিন্তু বাসটির দরজা লক করা থাকায় সেটি বন্ধ করা সম্ভব হয়নি। এক পর্যায়ে বাসে আগুন ধরে যায়। আগুনে ওই বাসের পাশে থাকা অন্য বাসটিও পুড়ে যায়। পরে ফরিদপুর দমকল বাহিনীর একটি দল ঘটনাস্থলে এসে আগুন নিভেয়ে ফেলে।

যে দু'টি বাস পুড়ে গেছে সে দু'টি বাস টার্মিনালের সামনের দিকে ছিল। এছাড়া টার্মিনালের ভেতরের দিকে অপর দুটি স্থানে আগুনে ক্ষতিগ্রস্ত হয়েছে আরও তিনটি বাস।

ফরিদপুরের পুলিশ সুপার মো. আলিমুজ্জামান বলেন, প্রথম দু'টি বাসের আগুনের উৎপত্তি বাসের ভেতর থেকে হয়েছে বলে ধারণা করা যায়। তবে পাশাপাশি আরও দু'টি জায়গায় আগুনে তিনটি বাস ক্ষতিগ্রস্ত হওয়ার ঘটনা দেখে মনে হচ্ছে সেটি পরিকল্পিত। বিষয়টি খতিয়ে দেখার জন্য পুলিশের অপরাধ তদন্ত বিভাগকে (সিআইডি) নির্দেশ দেওয়া হয়েছে।

ফরিদপুর দমকল বাহিনীর জ্যেষ্ঠ স্টেশন কর্মকর্তা সুভাষ বোস জানান, ধারণা করা হচ্ছে জেলার পরিবহনের বাসের ব্যাটারি থেকে এ অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়েছে। এর ফলে দু'টি বাস পুড়ে গেছে এবং একটি বাস আংশিক ক্ষতিগ্রস্ত হয়েছে।


স্বাস্থ্যবিধি মেনে ফেব্রুয়ারিতে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার নীতিগত সিদ্ধান্ত


ফরিদপুর মোটর শ্রমিক ইউনিয়নের সভাপতি জোবায়ের জাকির জানান, ঝুট কাপড় দিয়ে পরিকল্পিতভাবে টার্মিনালের তিনটি জায়গায় আগুন দেওয়ার ঘটনা ঘটেছে। তিনি বলেন, এটি একটি নাশকতামূলক ঘটনা।

জেলা বাস মালিক গ্রুপের সাধারণ সম্পাদক আলী আহসান বলেন, পাঁচটি বাসে আগুন দেওয়ার ঘটনা নাশকতা। তিনি বলেন, এর ফলে প্রায় ৬০ লাখ টাকার ক্ষতি হয়েছে। এ ব্যাপারে পুলিশকে জানানো হয়েছে। বাস মালিক গ্রুপ আইনগত পদক্ষেপ নিচ্ছে।

news24bd.tv / কামরুল 

মন্তব্য

পরবর্তী খবর

ফেনীতে ফুড কারখানায় ভয়াবহ আগুন

অনলাইন ডেস্ক

ফেনীতে ফুড কারখানায় ভয়াবহ আগুন

ফেনীর কাশেমপুরে স্টার লাইন ফুড প্রোডাক্টের কারখানায় ভয়াবহ আগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। শেষ খবর পাওয়া পর্যন্ত আগুন নিয়ন্ত্রণে কাজ করছে ফায়ার সার্ভিসের ৯টি ইউনিট।

বুধবার দিবাগত রাত সাড়ে ১২টার দিকে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়। সকাল ৬টা পর্যন্ত আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়নি। 

আগুনে নুডুলস, সেমাই ও বিস্কুট ফ্যাক্টরী প্রায় পুরোপুরি পুড়ে গেছে। পরবর্তীতে গোডাউনেও আগুন লেগে যায়।

আরও পড়ুন:


উপনির্বাচনে পাপুলের আসনে প্রার্থী কারা

নৃশংস পিলখানা হত্যাকাণ্ডের এক যুগ পূর্তি আজ

যে শর্ত মানলে ইরানের পরমাণু স্থাপনা পরিদর্শনের সুযোগ পাবে আইএইএ

যে সূরা নিয়মিত পাঠ করলে কখনই দরিদ্রতা স্পর্শ করবে না


স্টার লাইন গ্রুপের পরিচালক জাফর উদ্দিন জানান, আগুনে প্রায় ৩০ কোটি টাকার ক্ষয়ক্ষতি হতে পারে। ফায়ার সার্ভিস আগুনের সূত্রপাত কোথায় থেকে হয়েছে এবং ক্ষয়ক্ষতির পরিমাণ এখনও জানাতে পারেনি।

কাগজের একটি বন্ধ গোডাউন থেকে আগুনের সূত্রপাত হতে পারে বলে প্রাথমকিভাবে ধারণা করা হচ্ছে। 

news24bd.tv আহমেদ

মন্তব্য

পরবর্তী খবর

দিনাজপুরে পুকুরের পানিতে ডুবে জমজ দুই শিশুর মৃত্যু

দিনাজপুর প্রতিনিধি:

দিনাজপুরে পুকুরের পানিতে ডুবে জমজ দুই শিশুর মৃত্যু

দিনাজপুরের কমলপুরে পুকুরের পানিতে ডুবে চার বছর বয়সের জমজ দুই শিশু জুনায়েদ-জুবায়ের মৃত্যু হয়েছে। জুনায়েদ-জুবায়ের সদর উপজেলার কমলপুর মাঝাপাড়া গ্রামের মিজানুনের জমজ পুত্র।


কাদের মির্জার অশালীন ফোনালাপ ফাঁস (অডিওসহ)

নিজের সব সন্তানকে চেনেন না পেলে!

বাংলাদেশ বিমান বহরে যোগ হল 'আকাশতরী'

বঙ্গবন্ধুর খুনিকে ফেরত চেয়ে যুক্তরাষ্ট্রকে আবারও অনুরোধ


স্থানীয়রা জানায়, বুধবার বিকালে জমজ ঐ দুইভাই খেলার সময় বাড়ীর পার্শবর্তী পুকুরে ডুবে যায়। পরে পরিবারের লোকজন অনেক খোজাখুজির পর তাদের ডুবে থাকতে দেখে দ্রুত উদ্ধার করে এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যায়। সময় কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন। এমন অনাকাঙ্খিত মৃত্যুর ঘটনায় পুরো এলাকা জুড়ে নেমে এসেছে শোকের ছায়া।

১০নং কমলপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাজেদুর রহমান জুয়েল ঘটনার সত্যতা নিশ্চিত করেন।

news24bd.tv / কামরুল 

মন্তব্য

পরবর্তী খবর

ঢাকা-খুলনা মহাসড়কে পিকআপ এর ধাক্কায় নিহত ১

রাশেদ খান, মাগুরা

ঢাকা-খুলনা মহাসড়কে পিকআপ এর ধাক্কায় নিহত ১

ঢাকা-খুলনা মহাসড়কের মাগুরা পারন্দুয়ালী পল্লী বিদ্যুৎ অফিসের সামনে আজ সকালে পিকআপ এর ধাক্কায় সালাম বিশ্বাস (৬৫) নামে এক ভ্যান চালক নিহত হয়েছেন। সকাল ৭টার দিকে এই দুর্ঘটনা ঘটে। 

নিহত ব্যক্তির ভাতিজা ইছাদুল বলেন, তাঁর চাচা সালাম বিশ্বাস বিভিন্ন গ্রাম থেকে কলাপাতা সংগ্রহ করে শহরের মাছ বাজারগুলোয় বিক্রি করতেন। প্রতিদিনের মতো নিজের ভ্যানে করে লক্ষ্মীকান্দর এলাকা থেকে কলাপাতা নিয়ে শহরের মাছ বাজারে বিক্রি করতে যাচ্ছিলেন তিনি। পথে পল্লী বিদ্যুৎ অফিসের সামনে একটি পিকআপ ভ্যান চাচাকে ধাক্কা দিলে ঘটনাস্থলেই তাঁর মৃত্যু হয়।


ভাইরাল পাকিস্তানি ‘স্ট্রবিরিয়ানি’

যুক্তরাজ্য মুরগির মাংস খেয়ে মৃত ৫, অসুস্থ কয়েকশ

জাতিসংঘের গাড়িবহরে হামলা, ইতালির রাষ্ট্রদূতসহ নিহত তিন

স্কুলের খাদ্য তালিকা থেকে মাংস বাদ দিয়ে বিপাকে মেয়র


মাগুরা সদর থানার উপপরিদর্শক (এসআই) রিপদ দাস দুর্ঘটনায় একজনের মৃত্যুর খবরের সত্যতা নিশ্চিত করেন। তিনি বলেন, পিকআপ ভ্যানটিকে জব্দ করেছে পুলিশ। তবে এর চালক পালিয়ে গেছেন। 

news24bd.tv আয়শা

মন্তব্য

পরবর্তী খবর

নারী সহকর্মীকে বাঁচাতে গিয়ে লাশ হলেন তরুণ

অনলাইন ডেস্ক

নারী সহকর্মীকে বাঁচাতে গিয়ে লাশ হলেন তরুণ

নরসিংদীর পলাশের ঘোড়াশালে এক নারী সহকর্মীকে বাঁচাতে গিয়ে ট্রেনের ধাক্কায় এক তরুণের মৃত্যু হয়েছে। এ দুর্ঘটনায় আহত হয়েছেন ওই তরুণীও।

মঙ্গলবার (২৩ ফেব্রুয়ারি) বিকেলে ঘোড়াশাল ফ্লাগ রেলওয়ে স্টেশনে এ দুর্ঘটনা ঘটে। পরে সন্ধ্যায় নরসিংদী রেলওয়ে ফাঁড়ির পুলিশ ঘটনাস্থলে গিয়ে তার লাশ উদ্ধার করে। 

ট্রেনের ধাক্কায় নিহত ওই তরুণের নাম মো. সাইফুল ইসলাম (২৫)। তিনি নরসিংদীর শিবপুর উপজেলার ধানুয়া গ্রামের জামাল উদ্দিনের ছেলে। অন্যদিকে আহত ওই সহকর্মী নারীর নাম নিতু (১৮)। তারা দুজন পার্শ্ববর্তী গাজীপুরের কালীগঞ্জে চাকরি করতেন।

আরও পড়ুন:


প্রতিদিন নতুন নারী লাগত তার, পরতেন ত্রিশ দিনে ৩০ সানগ্লাস

১৭ বছরের কিশোরীর পেটে ৪৮ সেন্টিমিটার লম্বা চুলের দলা

ছোট ভাই মাকে বলল,‘আপুকে পেছনের রুমে নিয়ে গেছে এক ভাইয়া

স্ত্রীকে সৌদি পাঠিয়ে ৮ বছরের মেয়েকে নিয়মিত ধর্ষণ করে বাবা


রেলওয়ে পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, মঙ্গলবার দুপুর ২টার দিকে তারা দুজন ঘোড়াশাল ফ্লাগ রেলওয়ে স্টেশনে ঘুরে বেড়াতে আসেন। প্রায় দুই ঘণ্টা তারা স্টেশনটির দক্ষিণ পাশের রেললাইনে বসে ছিলেন। এ সময় তাদের মধ্যে কিছু একটা নিয়ে মনোমালিন্য হয়। পরে বিকেল সাড়ে ৪টার দিকে কিশোরগঞ্জ থেকে ছেড়ে আসা ঢাকাগামী এগারসিন্দুর এক্সপ্রেস ওই স্টেশন অতিক্রম করার সময় নিতু ওই ট্রেনের সামনে গিয়ে দাঁড়ায়। কাছাকাছি ট্রেন চলে আসছে দেখেও নিতু না সরে যাওয়ায় তাকে বাঁচাতে এগিয়ে যান সাইফুল। নিতুকে সরাতে পারলেও ওই ট্রেনের ধাক্কায় সাইফুল রেললাইনের পাশে ছিটকে পড়েন। এতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।  

অন্যদিকে দুর্ঘটনার সময় নিতুও আহত হলে তাকে স্থানীয় একটি বেসরকারি হাসপাতালে নিয়ে যান উপস্থিত লোকজন। পরে তাকে তার কর্মস্থলের তত্ত্বাবধানে উন্নত চিকিৎসার জন্য রাজধানী ঢাকায় পাঠানো হয়েছে। আহত নিতুর বাড়ি সুনামগঞ্জের বদলপুর গ্রামে।

news24bd.tv তৌহিদ

মন্তব্য

পরবর্তী খবর

সিরাজগঞ্জে বাস-ট্রাকের সংঘর্ষে নিহত ৫

নিজস্ব প্রতিবেদক

সিরাজগঞ্জের কামারখন্দ উপজেলার কোনাবাড়ীতে বাস-ট্রাকের সংঘর্ষে এক বীর মুক্তিযোদ্ধাসহ পাঁচজন নিহত হয়েছেন। আহত হয়েছেন অন্তত ১৫ জন। 

পুলিশ বলছে, বাসের চালক নিয়ন্ত্রণ হারালে এ দুর্ঘটনা ঘটে। এছাড়া রাজশাহী ও চাঁপাইনবাবগঞ্জে সড়ক দুর্ঘটনায় প্রাণ ঝরেছে আরো তিনজনের।

মঙ্গলবার সকাল আটটার দিকে বঙ্গবন্ধু সেতু পশ্চিম সংযোগ সড়কের কোনাবাড়ী এলাকায়  এ দুঘর্টনা ঘটে। ময়মনসিংহগামী যুগান্তর পরিবহনের বাস ও  উত্তরবঙ্গগামী ট্রাকের সঙ্গে মুখোমুখি সংঘর্ষে এ হতাহতের ঘটনা ঘটে ।  

প্রত্যক্ষদর্শীরা জানান, বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে  খাদে পড়ে যায়।  পরে খবর পেয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে এসে উদ্ধার তৎপরতা শুরু করে । 

ফায়ার সার্ভিসের কর্মীরা বলছেন, স্থানীয়দের  সহায়তায়  বাসের মধ্য থেকে তিনজন মৃতদেহ ও ট্রাক থেকে একজনের মৃতদেহ উদ্ধার করা হয়।আহতদের  হাসপাতালে নেয়ার পর  সেখানে আরো একজন মারা যায়। 


বিমান বাহিনীকে আধুনিক ও যুগোপযোগী করার তাগিদ প্রধানমন্ত্রীর

সাংবাদিক মুজাক্কির হত্যায় মামলা

২১ আগস্ট গ্রেনেড হামলার যাবজ্জীবন দন্ডপ্রাপ্ত আসামি গ্রেপ্তার

সোহানা সাবার প্রাণপণে চাওয়া‍!


পুলিশ বলছে, যুগান্তর পরিবহন বাসটির সামনের চাকা ফেটে যাওয়ায় চালক নিয়ন্ত্রণ হারিয়ে ফেলার কারণেই এই দুর্ঘটনা ঘটছে । 

এদিকে, রাজশাহীর সিটি হাট সংলগ্ন মহাসড়কে বাস ট্রাক সংঘর্ষে প্রাণ হারিযেছে একজন । আর চাঁপাইনবাবগঞ্জ-সোনামসজিদ মহাসড়কে প্রাণ ঝরেছে আরো দুজনের ।  

news24bd.tv নাজিম

মন্তব্য

পরবর্তী খবর