বুধবার, ২৩ অক্টোবর, ২০১৯ | আপডেট ৫৩ মিনিট আগে

‘বিশ্বকাপ ফুটবল নিয়ে ষড়যন্ত্র করছে পশ্চিমারা’

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

‘বিশ্বকাপ ফুটবল নিয়ে ষড়যন্ত্র করছে পশ্চিমারা’

চলতি বছর রাশিয়ায় অনুষ্ঠেয় ফুটবল বিশ্বকাপ নিয়ে পশ্চিমারা ষড়যন্ত্র করছে। এমন অভিযোগ করেছে রাশিয়ার প্রশাসন।

রাশিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র মারিয়া জাকারোভা বলেছেন, যুক্তরাজ্য ও যুক্তরাষ্ট্র মিলে বিশ্বকাপটি বন্ধ করার চেষ্টা করছে। এজন্য তারা জোর প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে।

রুশ টিভি চ্যানেলকে দেয়া সাক্ষাৎকারে তিনি বলেন, তাদের মূল লক্ষ্য বিশ্বকাপ অনুষ্ঠানটি রাশিয়া থেকে বাইরে নিয়ে যাওয়া। ব্রিটেনে নার্ভ এজেন্ট হামলার এক অভিযোগ করায় রাশিয়াকে দেশটি শাস্তি দিতে চাইছে বলেও অভিযোগ তার।

ব্রিটিশ সরকারের প্রতিক্রিয়ার অংশ হিসেবে ইতোমধ্যে বিশ্বকাপ অনু্ষ্ঠানে যোগ না দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে রাজপরিবার। 

অনুষ্ঠানকে এরইমধ্যে ১৯৩৬ সালের নাৎসি অলিম্পিকের সঙ্গে তুলনা করেছেন যুক্তরাজ্যের পররাষ্ট্রমন্ত্রী বরিস জনসন এবং দেশটির এক বিরোধী দলীয় সংসদ সদস্য বিশ্বকাপ অনুষ্ঠান স্থগিতের আহ্বান জানিয়েছেন।

তবে ইংল্যান্ড টিম বিশ্বকাপ অনুষ্ঠান বয়কট করবে বলে এখনো কিছু বলা হয়নি। আগামী জুনে রাশিয়াতে বিশ্বকাপ ফুটবল অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

উল্লেখ্য, সাবেক রুশ গোয়েন্দা সার্গেই স্ক্রিপাল ও তার মেয়ে ইউলিয়াকে বিষ প্রয়োগ নিয়ে সম্প্রতি দুই দেশের সম্পর্কের অবনতি হয়। এ নিয়ে সর্বশেষ শুক্রবার রাশিয়ার ১৭০ কূটনীতিক ও তাদের পরিবারকে বহিষ্কার করেছে ওয়াশিংটন।

প্রতিক্রিয়ায় সেন্ট পিটার্সবার্গে মার্কিন কনস্যুলেট বন্ধের ঘোষণা দিয়েছে রাশিয়া। সেখান থেকে যুক্তরাষ্ট্রের পতাকা নামিয়ে দেয়া হয়েছে।
 

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

মন্তব্য