নির্বাচন ‍ঘিরে চট্টগ্রামে সহিংসতা বাড়ছে

নয়ন বড়ুয়া জয়

নির্বাচন ‍ঘিরে চট্টগ্রামে সহিংসতা বাড়ছে

চট্টগ্রাম সিটি নির্বাচন ঘিরে সংঘর্ষ-সহিংসতা বাড়ছে। বিশেষ করে সংঘাতে জড়াচ্ছেন কাউন্সিলর প্রার্থী ও তাদের সমর্থকরা। এ অবস্থায় ৭৩৫টি কেন্দ্রকে ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করেছেন নির্বাচনী কর্মকর্তারা। আর সহিংসতা রোধে নগরীর গুরুত্বপূর্ণ পয়েন্টগুলো সিসিটিভির আওতায় আনছে সিএমপি। অবৈধ অস্ত্রের ব্যবহার ঠেকাতে নগর জুড়ে রাতভর চলছে পুলিশের তল্লাশীও। 

চট্টগ্রাম সিটি নির্বাচন যতই ঘনিয়ে আসছে ততই উত্তাপ ছড়িয়ে পড়ছে। নির্বাচনী প্রচারণার সময় প্রায়ই সংঘাতে জড়িয়ে পড়ছেন আওয়ামী লীগ সমর্থিত কাউন্সিলর ও বিদ্রোহী প্রার্থীর সমর্থকরা। 

তবে সহিংসতা ঠেকাতে কঠোর অবস্থানে প্রশাসন। অপরাধীদের ধরতে নগরীর গুরুত্বপূর্ণ পয়েন্টে বসানো হচ্ছে  সিসিটিভি। কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা  মোহাম্মদ মহসীন বলেছেন, নগর জুড়ে রাতভর চলছে পুলিশের অভিযান। সিএমপি কমিশনার সালেহ মোহাম্মদ তানভীর বলেছেন পুলিশ তৎপর আছে। 

এ অবস্থায় ৭৩৫টি কেন্দ্রকে ঝুঁকিপূর্ণ হিসেবে মনে করছেন রিটার্নিং কর্মকর্তা মুহাম্মদ হাসানুজ্জামান। বিশ্লেষকরা বলছেন, কেন্দ্রগুলোয় নিরাপত্তা না বাড়ালে সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়। 

চট্টগ্রাম সিটি নির্বাচনে মোট ভোটার ১৯ লাখ ৩৮ হাজার ৭০৪ জন। এ নির্বাচনে আওয়ামীলীগ- বিএনপিসহ মেয়র পদে প্রতিদ্বন্দ্বীতা করছেন ৭ প্রার্থী।

news24bd.tv / আয়শা

মন্তব্য

পরবর্তী খবর

টিকা নেয়ার ১২ দিন পর করোনায় আক্রান্ত ত্রাণ সচিব

অনলাইন ডেস্ক

টিকা নেয়ার ১২ দিন পর করোনায় আক্রান্ত ত্রাণ সচিব

টিকা নেয়ার পরও করোনায় আক্রান্ত হয়েছেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সচিব মো. মোহসীন। টিকা নেয়ার ১২ দিন পর তার শরীরে করোনাভাইরাস শনাক্ত হলো। বিষয়টি নিশ্চিত করেছেন সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য অফিসার মো. সেলিম হোসেন। বর্তমানে তিনি রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

তিনি জানান, সচিব স্যার অসুস্থবোধ করলে ১৮ই ফেব্রুয়ারি করোনার পরীক্ষার নমুনা দেন। এরপর ১৯শে ফেব্রুয়ারি করোনা পজেটিভ হওয়ার খবর আসে। এর আগে, গত ৭ই ফেব্রুয়ারি রাজধানীর জাতীয় ক্যান্সার গবেষণা ইনস্টিটিউট ও হাসপাতালে তিনি করোনার টিকা নিয়েছিলেন। বর্তমানে তার সামান্য কাশি আছে। জ্বর নেই। শরীর দুর্বল।

গত ৭ ফেব্রুয়ারি সারাদেশে করোনার গণ টিকাদান কর্মসূচি শুরু হয়। এরপর দেশে এখন পর্যন্ত টিকা নিয়েছেন ২৬ লাখের বেশি মানুষ। কিছুসংখ্যক মানুষের পার্শ্বপ্রতিক্রিয়ার খবরও পাওয়া গেছে। কিন্তু টিকা নেয়ার পর প্রথমবারের মতো কারও করোনায় আক্রান্ত হওয়ার খবর পাওয়া গেল। এই ঘটনায় রীতিমতো চাঞ্চল্য তৈরি হয়েছে। শুরু হয়েছে নানা আলোচনা।


ক্ষতি পুষিয়ে নিতে শুকরের খামার গড়ছে হুয়াওয়ে

হাতে নেই ছবি, তবুও বিলাসবহুল জীবনযাপন?

১৪ বছরের সুন্দরী কিশোরীকে বিয়ে করে বিপাকে পাকিস্তানি এমপি

মিয়ানমারের আর্থিক সংকট নিয়ে নতুন গুজব, আতঙ্কিত গ্রাহকেরা


এ বিষয়ে দেশের বিশিষ্ট ভাইরোলজিস্ট, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি অধ্যাপক ডা. নজরুল ইসলাম বলেন, ভাইরাসটির শক্তিকালীন সময় ১৫ দিন। এর আগেই তিনি সংক্রমিত হয়ে থাকতে পারেন। তিনি হয়তো টের পাননি। তার লক্ষণ প্রকাশ পায়নি। কিন্তু তিনি সংক্রমিত হয়েছেন।

news24bd.tv / নকিব

মন্তব্য

পরবর্তী খবর

আজ রাজধানীর যেসব মার্কেট বন্ধ থাকবে

অনলাইন ডেস্ক

আজ রাজধানীর যেসব মার্কেট বন্ধ থাকবে

প্রতি সপ্তাহেরই একেক দিন বন্ধ থাকে রাজধানীর একেক এলাকার মার্কেট ও দোকানপাট। জেনে নিন আজ বৃহস্পতিবার রাজধানীর কোন কোন এলাকার দোকানপাট ও মার্কেট বন্ধ।

বন্ধ যেসব এলাকা:

মোহাম্মদপুর, আদাবর, শ্যামলী, গাবতলী, মিরপুর স্টেডিয়াম, টেকনিক্যাল, কল্যাণপুর, আসাদগেট, ইস্কাটন, মগবাজার, বেইলি রোড, সিদ্ধেশ্বরী, মালিবাগের একাংশ, শাজাহানপুর, শান্তিনগর, শহীদবাগ, শান্তিবাগ, ফকিরাপুল, পল্টন, মতিঝিল, টিকাটুলি, আরামবাগ, কাকরাইল, বিজয়নগর, সেগুনবাগিচা, হাইকোর্ট ভবন এলাকা, রমনা শিশু পার্ক, ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকা, নিউমার্কেট এলাকা।


যে শর্ত মানলে ইরানের পরমাণু স্থাপনা পরিদর্শনের সুযোগ পাবে আইএইএ

যে সূরা নিয়মিত পাঠ করলে কখনই দরিদ্রতা স্পর্শ করবে না

বঙ্গবন্ধুর খুনিকে ফেরত চেয়ে যুক্তরাষ্ট্রকে আবারও অনুরোধ

নিউজিল্যান্ডে পৌঁছেছে বাংলাদেশ ক্রিকেট দল


বন্ধ যেসব মার্কেট:

মোহাম্মদপুর টাউন হল মার্কেট, কৃষি মার্কেট, আড়ং, বিআরটিসি মার্কেট, শ্যামলী হল মার্কেট, মুক্তিযোদ্ধা সুপার মার্কেট, মাজার করপোরেট মার্কেট, মুক্ত বাংলা শপিং কমপ্লেক্স, শাহ্ আলী সুপার মার্কেট, মিরপুর স্টেডিয়াম মার্কেট, মৌচাক মার্কেট, আনারকলি মার্কেট, আয়েশা শপিং কমপ্লেক্স, কর্ণফুলি গার্ডেন সিটি, কনকর্ড টুইন টাওয়ার, ইস্টার্ন প্লাস, সিটি হার্ট, জোনাকি সুপার মার্কেট, গাজী ভবন, পল্টন সুপার মার্কেট, স্টেডিয়াম মার্কেট-১, এবং ২, গুলিস্তান কমপ্লেক্স, রমনা ভবন, খদ্দর মার্কেট, পীর ইয়ামেনি মার্কেট, বায়তুল মোকাররম মার্কেট, আজিজ কো-ওপারেটিভ মার্কেট, সাকুরা মার্কেট।

news24bd.tv আয়শা

মন্তব্য

পরবর্তী খবর

নাসির-তামিমার বিরুদ্ধে রাকিবের মামলা

অনলাইন ডেস্ক

নাসির-তামিমার বিরুদ্ধে রাকিবের মামলা

ডিভোর্স পেপার ছাড়াই অন্যের স্ত্রীকে বিয়ে করার অভিযোগে মামলা করা হয়েছে ক্রিকেটার নাসির হোসেন ও তামিমা সুলতানা তাম্মির বিরুদ্ধে।

বুধবার ঢাকা মহানগর হাকিম মোহাম্মদ জসীমের আদালতে তামিমার সাবেক স্বামী রাকিব হাসান বাদী হয়ে এ মামলা করেন। মামলার বাদী বিষয়টি নিশ্চিত করেছেন। 

বিয়ের সপ্তাহ না গড়াতেই তামিমার আগের স্বামী রাকিব হাসান থানায় জিডি করেন। রাকিবের অভিযোগ, তামিমার সঙ্গে ১১ বছরের দাম্পত্য জীবন কাটিয়েছেন তিনি। তাদের ৮ বছরের কন্যাসন্তান রয়েছে। এটা জেনেও নাসির তার স্ত্রীকে বিয়ে করেছে। বিয়ের আগে তামিমা তাকে ডিভোর্স দেননি। 

শুধু তাই নয়, ব্যাড বয় খ্যাত নাসিরকে বিয়ে করার আগে আরও একজনের সঙ্গে সম্পর্ক জড়িয়েছিলেন তাম্মি। তার সঙ্গে সংসারও পেতেছিলেন। কিন্তু ছয় মাস সংসার করার পর ফিরে আসেন।

এরপর নতুন করে নাসিরের সঙ্গে সম্পর্কে জড়ান সৌদি এয়ারলাইন্সের এ বিমানবালা। তারপরও সব জেনেশুনেই তামিমাকে বিয়ে করেছেন বলে জানিয়েছেন ক্রিকেটার নাসির।

news24bd.tv / নকিব

মন্তব্য

পরবর্তী খবর

সাত কলেজের পরীক্ষা নিয়ে সিদ্ধান্ত বিকেলে

অনলাইন ডেস্ক

সাত কলেজের পরীক্ষা নিয়ে সিদ্ধান্ত বিকেলে

ঢাকা বিশ্ববিদ্যালয় অধিভুক্ত সাত কলেজের শিক্ষার্থীদের আন্দোলন ও দাবি দাওয়ার বিষয়ে সিদ্ধান্ত নিতে এক জরুরি সভার আহ্বান করেছে সরকার।

বুধবার (২৪ ফেব্রুয়ারি) সন্ধ্যা ৬টায় এ ভার্চ্যুয়াল এ সভায় যুক্ত থাকবেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি, শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী, মাধ্যমিক উচ্চ শিক্ষা বিভাগের সচিব মো. মাহবুব হোসেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসি এবং প্রোভিসি।


ভাইরাল পাকিস্তানি ‘স্ট্রবিরিয়ানি’

যুক্তরাজ্য মুরগির মাংস খেয়ে মৃত ৫, অসুস্থ কয়েকশ

জাতিসংঘের গাড়িবহরে হামলা, ইতালির রাষ্ট্রদূতসহ নিহত তিন

স্কুলের খাদ্য তালিকা থেকে মাংস বাদ দিয়ে বিপাকে মেয়র


এছাড়াও, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সাত কলেজের সমন্বয়কসহ সাত কলেজের অধ্যক্ষরা যুক্ত থাকবেন বলে জানিয়েছেন শিক্ষা মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা এম এ খায়ের।

এদিকে পরীক্ষা স্থগিতের ঘোষণার পর সাত কলেজের শিক্ষার্থীরা বুধবার সকাল থেকে নীলক্ষেত মোড় অবরোধ করেছেন।

news24bd.tv / নকিব

মন্তব্য

পরবর্তী খবর

ঠাকুরগাঁওয়ে আবারও বিরল প্রজাতির নীলগাই উদ্ধার

আব্দুল লতিফ লিটু, ঠাকুরগাঁও

ঠাকুরগাঁওয়ে আবারও বিরল প্রজাতির নীলগাই উদ্ধার

ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গী উপজেলার নাগর নদী তীরে একটি কালো রঙ্গের পুরুষ নীলগাই উদ্ধার করেছে স্থানীয়রা।

মঙ্গলবার সন্ধ্যায় বালিয়াডাঙ্গী উপজেলার পাড়িয়া শালডাঙ্গা এলাকায় পথচারীরা নীলগাইটিকে দেখতে পেয়ে আটক করে। খবর পেয়ে স্থানীয় ইউপি চেয়ারম্যান জিল্লুর রহমান ও স্থানীয় কান্তিভিটা বিজিবি ক্যাম্পের সদস্যরা সেখানে উপস্থিত হয়। পরে বিজিবির সদস্যরা নীলগাইটিকে ক্যাম্পে নিয়ে যায়।

এলাকাবাসী জানান, বেশ কয়েকদিন ধরে সীমান্তবর্তী নাগর নদীর আশ -পাশে জঙ্গলে বিরল প্রজাতির এই নীলগাইটি অবস্থান করছিল। জঙ্গলের পাশে ফসল নষ্ট করলে কয়েকজন মিলে নীলগাইটিকে ধাওয়া দিলে পালিয়ে যায়। পরে আটক করতে সক্ষম হয়।

আরও পড়ুন:


খোন্দকার ইব্রাহিম খালেদের মৃত্যুতে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শোক

বার্মিংহামে সড়ক দুর্ঘটনায় প্রাণ গেল বাংলাদেশি দম্পতির

বিমান বহরে যুক্ত হচ্ছে নতুন ড্যাশ-৮ মডেলের উড়োজাহাজ

খুঁজে পাওয়া যাচ্ছে না নাসির-তামিমাকে


ঠাকুরগাঁও বন বিভাগের রেঞ্জ কর্মকর্তা হরিপদ দেবনাথ বলেন, বিলুপ্তপ্রায় প্রজাতির একটি নীলগাই বালিয়াডাঙ্গী উদ্ধার হয়েছে। দ্রুত সময়ে দিনাজপুর জাতীয় উদ্যানে নীলগাইটিকে পাঠানো হবে।

news24bd.tv আহমেদ

মন্তব্য

পরবর্তী খবর