রিস্টব্যান্ড জানিয়ে দেবে আপনি অসুখী কিনা

রিস্টব্যান্ড জানিয়ে দেবে আপনি অসুখী কিনা

অনলাইন ডেস্ক

প্রথম দেখায় হয়তো এটিকে সাধারণ সিলিকনের তৈরি রিস্টব্যান্ড বলে ভুল হতে পারে। যদি একে একটি স্মার্ট ব্যান্ড বলা হয় তবে মনে হতে পারে এটি ব্যায়ামের সময় আপনার হার্টরেট মনিটর করতে পারে।

কিন্তু 'মুডবিম' নামের এই বিশেষ ব্যান্ডটি এই দুটির কোনটাই করে না। বরং এটি আপনার শারীরিক স্বাস্থের পরিবর্তে আপনার মানসিক স্বাস্থ্য নিয়ে কাজ করে।

এই ব্যান্ডটি একটি মোবাইল অ্যাপ ও একটি ওয়েব ইন্টারফেসের সাথে সংযুক্ত থাকে। এটে দুটি বাটন রয়েছে, একটি হলুদ ও একটি সবুজ।

দুই রঙের দুইটি বাটনের মূলে চিন্তাটি হল যদি আপনি কাজের সময় সুখী থাকেন তবে হলুদ বাটনটিতে চাপ দিবেন, আর যদি আপনি আসুখী থাকেন তাহলে নীল বাটনটিতে চাপ দিবেন। এতে আপনার মানসিক অবস্থার একটি রেকর্ড থাকবে এবং আপনার বস একটি অনলাইন ড্যাশবোর্ডের মাধ্যমে জানতে পারবে, কোন সময়ে কী কাজের জন্য আপনার মানসিক অবস্থা কেমন ছিলো।


জাপানের ফেলনা জাহাজ এখন বাংলাদেশের প্রমোদতরী ‘বে ওয়ান’

প্রেমিককে বিয়ের পিঁড়ি ধরা শিখালেন সুস্মিতা সেন


মূলত লকডাউনের ফলে ঘরে বসে যারা কাজ করছেন তাদের মানসিক স্বাস্থের দিকে আলাদাভাবে নজর দিতেই এই বিশেষ সিলিকন রিস্টব্যান্ডটি তৈরি করা হয়েছে।

মুডবিমের সহ-প্রতিষ্ঠাতা ক্রিস্টিনা ম্যাকহিউ বলেন, "অনেকেই বাড়ি থেকে কর্মরত কর্মীদের সাথে সংযুক্ত থাকার চেষ্টা করেন। কিন্তু এখন এটার মাধ্যমে তারা এক সাথে ৫০০ শ্রমিককে এক এক করে ফোন না দিয়েও তাদের মানসিক অবস্থা সম্পর্কে জানতে পারবেন। "

news24bd.tv / নকিব