যুক্তরাষ্ট্রের কযেকটি শহরে সশস্ত্র বিক্ষোভ
যুক্তরাষ্ট্রের কযেকটি শহরে সশস্ত্র বিক্ষোভ

যুক্তরাষ্ট্রের কযেকটি শহরে সশস্ত্র বিক্ষোভ

Other

নবনির্বাচিত মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের অভিষেক অনুষ্ঠানকে ঘিরে ওয়াশিংটনসহ বেশ কয়েকটি শহরে শুরু হয়েছে সশস্ত্র বিক্ষোভ। কড়া নিরাপত্তা আর কাঁটাতারের বেড়ায় মুড়িয়ে ফেলা হয়েছে ক্যাপিটল ভবন। তবে নানা কায়দায় ওয়াশিংটনে হামলার ছক কষছেন ট্রাম্প সমর্থকরা। হোয়াইট হাউস ছাড়ার প্রস্তুতি নিচ্ছেন প্রেসিডেন্ট ট্রাম্প।

নতুন প্রেসিডেন্টের অভিষেক অনুষ্ঠানকে ঘিরে ওয়াশিংটন ডিসিতে নেয়া হয়েছে নজিরবিহীন নিরাপত্তার ব্যবস্থা। এমন নিরাপওার মধ্যেই রোববার বিভিন্ন শহরে সশস্ত্র ছোট ছোট গ্রুপের বিক্ষোভকারীদের সংঘবদ্ধ হতে দেখা যায়।

ওহাইও অঙ্গরাজ্য থেকে ওয়াশিংটন পর্যন্ত সমাবেশ করেছে ট্রাম্পর সমর্থকেরা। ওয়াশিংটন ডিসির পাশের রাজ্য ভার্জিনিয়ায় জড়ো হচ্ছে বিক্ষোভকারীরা। বেশ কয়েকটি নগরীতে চলছে সশস্ত্র মহড়া।

রোববার টেক্সাস, ওরেগন, মিশিগান, ওহিওসহ বেশ কয়েকটি স্থানে বিক্ষোভ অনুষ্ঠিত হয়। তবে পুলিশের উপস্থিতিতে কোথাও কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি। সন্দেহজনক গতিবিধির জন্য এক নারীকে গ্রেপ্তার করে ক্যাপিটল পুলিশ।  

অন্ধকারে ডুবে যায় কুড়িল ফ্লাইওভার

রাবি উপাচার্যকে পদত্যাগের আলটিমেটাম ছাত্রজোটের

করোনায় দেশে গত ২৪ ঘণ্টায় ১৬ জনের মৃত্যু

রাবি উপাচার্যকে পদত্যাগের আলটিমেটাম ছাত্রজোটের

সশস্ত্র বিক্ষোভের শংকায় কমপক্ষে ১৯টি অঙ্গরাজ্যে ন্যাশনাল গার্ড মোতায়েন করা হয়েছে। অবরুদ্ধ করা হয়েছে গোটা ওয়াশিংটনকে। বিরাজ করছে থমথমে অবস্থা।    

ক্যাপিটল হিলের বাইরের উন্মুক্ত অঙ্গনে বাইবেলে হাত রেখে যুক্তরাষ্ট্রের ৪৬ তম প্রেসিডেন্ট হিসেবে জো বাইডেন শপথ নেবেন বুধবার দুপুরে। আর সকালে হোয়াইট হাউস থেকে বিদায় নেওয়ার শেষ প্রস্তুতি নিচ্ছেন ট্রাম্প। ২১ বার সামরিক তোপধ্বনি আর লাল কার্পেটে হেঁটে ট্রাম্প শেষবারের মতো হোয়াইট হাউস ছাড়বেন।

news24bd.tv নাজিম