করোনার মাঝেই বিভিন্ন দেশে বিক্ষোভ সহিংসতা
Breaking News
করোনার মাঝেই বিভিন্ন দেশে বিক্ষোভ সহিংসতা

করোনার মাঝেই বিভিন্ন দেশে বিক্ষোভ সহিংসতা

Other

করোনার মাঝে বিশ্বের বিভিন্ন দেশে ঘটছে বিক্ষোভ সহিংসতা। বিতর্কিত নিরাপত্তা বিলের বিরুদ্ধে বিক্ষোভে উত্তাল হয়ে উঠেছে ফ্রান্স। তিউনেশিয়ায় অর্থনৈতিক সংকট এবং লকডাউন বিরোধী আন্দোলনে ২৪২ বিক্ষোভকারীকে আটক করেছে পুলিশ।   

বিতর্কিত জাতীয় নিরাপত্তা বিল নিয়ে আবারও বিক্ষোভে উত্তাল ফ্রান্স।

রোববার এ বিলের বিরুদ্ধে রাজপথে নামে দেশটির হাজার হাজার মানুষ। এদিনের কর্মসূচিকে কেন্দ্র করে রাজধানী প্যারিস ও বিভিন্ন শহর থেকে দুই শতাধিক আন্দোলনকারীকে গ্রেফতার করেছে পুলিশ।

অর্থনৈতিক সংকট চলায় রাজধানী তিউনিসসহ অন্যান্য বেশ কয়েকটি শহরে টানা ২য় দফায় তিউনিশিয়ার পুলিশ ও বিক্ষোভকারীদের মধ্যে দাঙ্গা এবং সহিংসতার ঘটনা ঘটেছে। হতহতের ঘটনা না ঘটলেও গ্রেফতার হয়েছে দুই শতাধিক, যাদের বেশিরভাগই কিশোর। দুর্নীতি ও অন্যায়ের বিরুদ্ধে বিপ্লবের এক দশক পরে, তিউনিসিয়া গণতন্ত্রের দিকে এগিয়ে গেলেও দেশটিতে অর্থনৈতিক সমস্যা প্রকট আকার ধারণ করেছে।

রাবি উপাচার্যকে পদত্যাগের আলটিমেটাম ছাত্রজোটের

করোনায় দেশে গত ২৪ ঘণ্টায় ১৬ জনের মৃত্যু

রাবি উপাচার্যকে পদত্যাগের আলটিমেটাম ছাত্রজোটের

উত্তর আফ্রিকার দেশ সুদানের দারফুরে অঞ্চলে গোত্রীয় সংঘাতে নিহত হয়েছেন কমপক্ষে ৮৩ জন। রোববার নিহতের সংখ্যা নিশ্চিত করেন দেশটির চিকিৎসকদের জাতীয় কমিটি- CCSD। আহত হয়েছেন নিরাপত্তা বাহিনীর সদস্যসহ দেড়শতাধিক। আঞ্চলিক নিয়ন্ত্রণ নিয়ে সংঘাতে জড়ায় মাসালিত নৃগোষ্ঠী এবং আরব যাযাবর দল।   এসময় বহু ঘরবাড়ি ও স্থাপনায় অগ্নিসংযোগ করে বিক্ষুব্ধরা।

এদিকে, মানবাধিকার লঙ্ঘনের জন্য নিন্দিত ১৫ দেশের সেনাবাহিনীকে প্রশিক্ষণ দেয়ার ঘোষণা দিয়েছে যুক্তরাজ্যের প্রতিরক্ষা মন্ত্রণালয়।

news24bd.tv নাজিম

;