নাটোরের সাংবাদিকদের সহানুভূতি চান ইটভাটা মালিকরা

নাটোরের সাংবাদিকদের সহানুভূতি চান ইটভাটা মালিকরা

Other

নাটোরের সাংবাদিকদের সহানুভূতি চান ইটভাটা মালিকরা। সাংবাদিকদের কাছে হাত জোড় করে তাদের দয়া ও সহানুভুতি চেয়েছেন জেলার ইটভাটা মালিকেরা।

সোমবার দুপুরে শহরের আলাইপুরে একটি রেষ্টুরেন্টে জেলা পর্যায়ের সাংবাদিকদের সাথে মতবিনিময়ের সময় নাটোর জেলা ইট ভাটা মালিক সমিতির সভাপতি, বাংলাদেশ উপজেলা পরিষদ এসোসিয়েশন কেন্দ্রীয় কমিটির সহসভাপতি ও নাটোর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ শরিফুল ইসলাম রমজান এই অনুরোধ জানান।

তিনি বলেন, নানা সমস্যায় নাটোরের অর্ধেক ইটভাটা ইতোমধ্যে বন্ধ হয়ে গেছে।

নাটোরের মানুষ এখন পাবনা ও কুষ্টিয়া
থেকে ইট আমদানী করে দালান কোঠা নির্মাণ করছে। এখনো জেলার ১১৫টি ইটভাটায় শ্রমিক কর্মচারী মিলে প্রায় ৫০হাজার মানুষ কর্মরত আছে। তাদের পরিবারের প্রায় দুই লাখ মানুষের জীবন জীবিকা এর উপর নির্ভর করে। নাটোরের ইটভাটা মালিকরা শতভাগ পরিবেশ বান্ধব উচ্চ ঝিকঝাক হাওয়াই চিমনি ব্যবহার করে ইট পোড়ায়, যার কারনে পরিবেশ অধিদপ্তর তাদের পুরস্কৃত করেছে।

সিরাজুল আলম খানের অবস্থা উন্নতির দিকে

ধর্ষণের পর মা-মেয়ের মাথা ন্যাড়া করে দেওয়া সেই ‌‘শ্রমিক লীগ নেতার’ জামিন

সাংবাদিকদের দাবীর মুখে তারা বলেন, আগামী দিনে কোন ফসলী জমি এবং কোন মাটি ব্যবসায়ীর নিকট থেকে তারা ইটভাটার জন্য মাটি কিনবেন না। কেউ কিনেছে এমন অভিযোগ প্রমান হলে সঙ্গে সঙ্গে সেই ভাটা বন্ধ করে দেয়া হবে। এসময় সমিতির সাধারন সম্পাদক মিল্টন, ইট ভাটা মালিক আব্দুর রশিদ হাজী, আনিসুর রহমান, লিয়াকত হোসেন ও জয়নাল আবেদীনসহ সমিতির সদস্যরা উপস্থিত ছিলেন।

news24bd.tv তৌহিদ