বাংলাবাজার-শিমুলিয়া রুটে ৮ ঘণ্টা ফেরি বন্ধ
Breaking News
বাংলাবাজার-শিমুলিয়া রুটে ৮ ঘণ্টা ফেরি বন্ধ

বাংলাবাজার-শিমুলিয়া রুটে ৮ ঘণ্টা ফেরি বন্ধ

পারাপারের দুই শতাধিক যানবাহন
Other

ঘন কুয়াশার কারণে বাংলাবাজার-শিমুলিয়া নৌরুটে ভোর ৫টা থেকে দুপুর ১২টা পর্যন্ত ৮ঘন্টা ফেরি বন্ধ থাকার পর ফেরি চলাচল শুরু করেছে। ঘন কুয়াশার কারণে দুর্ঘটনা এড়াতে সোমবার (১৮ জানুয়ারি) ভোর ৫টা থেকে নৌরুটে ফেরি চলাচল বন্ধ রাখে কর্তৃপক্ষ। একারনে পারাপাড়ের অপেক্ষায় উভয় পারে রয়েছে দুই শতাধিক যানবাহন।

বিআইডব্লিউটি'র  বাংলাবাজার ঘাটের ব্যবস্থাপক মো.সালাহউদ্দিন আহমেদ এ তথ্য জানিয়েছেন।

এছাড়াও ভোর থেকে লঞ্চ ও স্পিডবোট চলাচলও বন্ধ রাখা হয়েছিল বলে ঘাট সূত্রে জানা গেছে। পরে ঘন কুয়াশার মধ্যে যাত্রীদের জীবনের ঝুঁকি নিয়েই সকাল ৭টা থেকে লঞ্চ ও স্পীডবোটে যাত্রীরা পারাপার হয়। এ রুটে ১৭টি ফেরি, ৮৭টি লঞ্চ ও ২শতাধিক স্পীডবোট চলাচল করে।

সিরাজুল আলম খানের অবস্থা উন্নতির দিকে

ধর্ষণের পর মা-মেয়ের মাথা ন্যাড়া করে দেওয়া সেই ‌‘শ্রমিক লীগ নেতার’ জামিন

বাংলাবাজার ঘাট সূত্রে জানা গেছে, সোমবার ভোর ৫টায় কুয়াশার পরিমাণ বেড়ে গেলে নৌরুটের দিক নির্দেশনামূলক বাতি অস্পষ্ট হয়ে আসে। এ সময় পদ্মা নদীতে দিক নির্ণয়ে ব্যর্থ হয় ফেরিগুলো। দুর্ঘটনা এড়াতে ভোর ৫টা থেকে ফেরি চলাচল বন্ধ রাখে কর্তৃপক্ষ। এ সময় চলাচলরত বেশ কয়েকটি ফেরি পদ্মা নদীর বিভিন্ন স্থানে নোঙর করে রাখা হয়েছিল। এদিকে ফেরি চলাচল বন্ধ থাকায় উভয় পাড়ে আটকা পাড়ে পড়েছে দুই শতাধিক যানবাহন।

এতে করে তীব্র শীতে দুর্ভোগে পড়েছে পরিবহন শ্রমিক ও যাত্রীরা।

বিআইডব্লিউটি বাংলাবাজার ফেরিঘাটের ব্যবস্থাপক মো.সালাহউদ্দিন আহমেদ জানান, ঘন কুয়াশার কারণে দূর্ঘটনা এড়াতে ৮ ঘন্টা ফেরি চলাচল বন্ধ রাখা হয়েছিল। এতে করে ঘাটের উভয়পারে দুই শতাধিক যানবাহন আটকরা পড়েছে। পর্যায়ক্রমে সব যানবাহন পারাপারের ব্যবস্থা নেওয়া হচ্ছে।

news24bd.tv তৌহিদ

;