আসছে রোলেবল স্মার্টফোন, টানলেই হবে ট্যাবলেট

আসছে রোলেবল স্মার্টফোন, টানলেই হবে ট্যাবলেট

অনলাইন ডেস্ক

বৈশ্বিক উদ্ভাবনের মঞ্চ বিবেচিত হয় কনজিউমার ইলেকট্রনিক শো (সিইএস)। এই মঞ্চে সাধারণত টেক-জায়ান্টরা তাদের উদ্ভাবিত নতুন প্রযুক্তি দেখিয়ে তাক লাগিয়ে দেয়। কোভিড-১৯ মহামারীর কারণে চলতি বছর ডিজিটালি অনুষ্ঠিত হচ্ছে সিইএস।

আর এবারের সিইএস-২০২১ এ প্রযুক্তি দুনিয়ায় নতুন পণ্যের সঙ্গে পরিচয় করিয়ে দিয়েছে দক্ষিণ কোরিয়ার প্রতিষ্ঠান এলজি।

যুক্তরাষ্ট্রে অনুষ্ঠিত ভার্চ্যুয়াল কনজ্যুমার ইলেকট্রনিক শো উপলক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে 'এলজি রোলেবল' নামে নতুন স্মার্টফোনের ঘোষণা দিয়েছে প্রতিষ্ঠানটি।

স্মার্টফোনের পাশাপাশি ট্যাবলেট পিসি হিসেবেও ব্যবহার করা যাবে এটি। এলজির এক্সপ্লোরার প্রকল্পের অধীনে তৈরি এই ডিভাইসে আকার পরিবর্তনযোগ্য পর্দা ব্যবহার করা হয়েছে। স্মার্টফোনটির এক পাশে টেনে তা ট্যাব হিসেবেও ব্যবহার করার সুবিধা থাকবে।

বৈশ্বিক স্মার্টফোন বাজারে গত দুই বছর ফোল্ডেবল ফোন দারুণ আবেদন সৃষ্টি করলেও ডিভাইস নির্মাতারা গ্রাহকের প্রত্যাশা পূরণে ব্যর্থ হয়েছে। ফোল্ডেবল ফোনের আবেদন ছাপিয়ে এবার রোলেবল ফোনের চল শুরু হতে যাচ্ছে বলে ধারণা করা হচ্ছে।


দুবাইয়ে অ্যাপার্টমেন্ট ক্রয়ে বিমুখ ক্রেতারা

হেলিকপ্টারে করে গিয়ে প্রতারণা করতেন তিনি


সিইএস ২০২১-এর প্রথম দিনেই রোলেবল ফোন উন্মোচন করেছে এলজি, যা চলতি বছরের শেষদিকে সরবরাহ শুরু হবে। ডিভাইসটির প্রোটোটাইপ প্রদর্শন করা হলেও দাম এবং বিভিন্ন স্পেসিফিকেশন বিষয়ে কোনো তথ্য প্রকাশ করেনি নির্মাতা প্রতিষ্ঠানটি।

তবে গত ডিসেম্বর মাসেই দক্ষিণ কোরিয়ায় এ ডিভাইসের তথ্য ফাঁস হয়। ফাঁস হওয়া তথ্য অনুযায়ী, ভাঁজ করা এ ফোনের দাম হতে পারে ২ হাজার ৩৫৯ মার্কিন ডলার। এটি জুন মাসে বাজারে আসতে পারে।

news24bd.tv / নকিব