দেশে আসছে ‘রয়েল এনফিল্ড’ ব্রান্ডের মোটরসাইকেল

দেশে আসছে ‘রয়েল এনফিল্ড’ ব্রান্ডের মোটরসাইকেল

অনলাইন ডেস্ক

দেশে আসছে ব্রিটেনের বিখ্যাত মোটরসাইকেল ব্র্যান্ড ‘রয়েল এনফিল্ড’। ইফাদ অটোস এই মোটরসাইকেল আমদানি করতে যাচ্ছে। শোনা যাচ্ছে এই মোটরসাইকেলের কারখানা নির্মানের পরিকল্পনা আছে তাদের।  

তবে রয়েল এনফিল্ড আসার পথে বাধা, সিসির সীমা নিয়ে বাংলাদেশের আইন।

বর্তমানে বাংলাদেশে ১৬৫ সিসি পর্যন্ত মোটরবাইক বাজারে ছাড়ার অনুমতি থাকলেও এই বিধিতে সংশোধন আসার কথা রয়েছে বলে বাণিজ্য মন্ত্রণালয় সূত্রে জানা গেছে।

সংশ্লিষ্ট ব্যক্তিরা জানান, ২০১৫ থেকে ২০১৮ সালের জন্য প্রযোজ্য আমদানি নীতিতে সরকার প্রথম মোটরসাইকেলের সিসি সীমা ১৫০ থেকে ১৬৫–তে উন্নীত করে। এবার সিসিসীমা তুলে নেওয়ার ক্ষেত্রে কারও কারও অবস্থান বিপক্ষে। কেউ কেউ পক্ষে।

কেউ কেউ চায়, এ সীমা আরও কয়েক বছর থাকুক।  


ক্ষ্যাপাটে ট্রাম্প নিজের জন্য ক্ষমা চাইবেন?


জাপানের ব্র্যান্ড সুজুকি সরকারের কাছে সিসির সীমা তুলে দেওয়া নিয়ে আবেদন করেছে। একইরকম আবেদন করেছে রানার অটোমোবাইলস এবং জাপানেরই আরেক ব্র্যান্ড কাওয়াসাকিও।

এ বিষয়ে ইফাদ অটোস গণমাধ্যমকে জানিয়েছে, যদি মার্চের ভেতর সিসি সীমা তুলে নেওয়া হয় তাহলে আগামী মে মাস থেকেই রয়েল এনফিল্ড মোটরসাইকেল আসছে বাজারে। এরই ধারাবাহিকতায় বঙ্গবন্ধু শিল্পনগরে ৩০ একর জমি কিনেছে ইফাদ।   

রয়েল এনফিল্ড এর তিনটি মোটরসাইকেল রয়েছে ৩৫০ সিসি ক্যাটাগরিতে। এই তিনটি হচ্ছে Royal Enfield Meteor 350, Royal Enfield Bullet 350 এবং Royal Enfield Classic 350 । লুক-ডিজাইন সব কিছু মিলিয়ে অসাধারণ এই তিনটি বাইক।

news24bd.tv আয়শা