প্রশংসার বন্যায় ভাসছে ভারত

প্রশংসার বন্যায় ভাসছে ভারত

অনলাইন ডেস্ক

অ্যাডিলেডে মাত্র ৩৬ রানে অলআউট থেকে শুরু করে মেলবোর্নে সিরিজে সমতা। সেখান থেকে সিডনিতে লড়াকু ড্রয়ের পর ভারত শেষ পর্যন্ত ব্রিসবেনে অস্ট্রেলিয়ার ৩২ বছরের অপরাজিত থাকার রেকর্ড দুমড়েমুচড়ে দিয়ে ২-১ ব্যবধানে সিরিজ জিতে দেশে ফিরছে ভারত। স্বাভাবিকভাবেই শুভমান গিল, চেতেশ্বর পূজারা, ঋষভ পন্ত, মোহাম্মদ সিরাজ, শার্দুল ঠাকুর, ওয়াশিংটন সুন্দর—প্রত্যেকেই ভাসছেন প্রশংসার বন্যায়।

এই যেমন শচীন টেন্ডুলকার সামাজিক যোগাযোগমাধ্যমে বলেছেন, "প্রতিটি সেশন নতুন কোন নায়কের জন্ম দিয়েছে।

প্রতিবার আমরা যখনই আঘাত পেয়েছি, নিজেদের সামলে উঠে দাঁড়িয়েছি। দায়িত্বজ্ঞানহীন ভাবে না খেলে ভয়ডরহীন ক্রিকেট খেলার চেষ্টা করেছি শেষ পর্যন্ত। প্রতিটি চোট ও অনিশ্চয়তার সঙ্গে লড়াই করেছি বুক চিতিয়ে, সাহসিকতার সঙ্গে। ইতিহাসের শ্রেষ্ঠতম টেস্ট সিরিজ জয়ের মধ্যে একটা অবশ্যই! অভিনন্দন ভারত।
"

অন্যদিকে ইংলিশ পেসার স্টুয়ার্ট ব্রডের দৃষ্টি টেস্ট ক্রিকেটের আবেদনের দিকে, "টেস্ট ক্রিকেট এখনো ভালোভাবে টিকে আছে। অসাধারণ জয় ছিল এটা। উপভোগ করার জন্য দুর্দান্ত এক সিরিজ। গ্যাবায় অস্ট্রেলিয়া ১৯৮৮ সালের পর কখনো বলে হারেনি, ভাবা যায়! দুর্দান্ত অর্জন ভারতের!"


স্বাস্থ্যকর্মী নিজেই ছড়িয়ে বেড়াচ্ছিলেন করোনা

ফুটপাতে ঘুমন্ত মানুষের উপর ট্রাক, নিহত ১৫


এদিকে হারের শোক ভুলে ভারতকে শুভেচ্ছা জানিয়েছেন অস্ট্রেলিয়ান কিংবদন্তি শেন ওয়ার্নও, "ভারতীয় দলকে অভিনন্দন, অস্ট্রেলিয়ার মাটিতে এটা আমার দেখা অন্যতম শ্রেষ্ঠ সিরিজ জয়। ৩৬ রানে অলআউট হওয়ার পরেও চোটাক্রান্ত একটা স্কোয়াড নিয়ে যেভাবে তারা জিতল, তাদের অদম্য মানসিকতারই প্রমাণ সেটা। "

news24bd.tv / নকিব