অবসর ভেঙে দলে ফিরবো, তবে শর্ত একটাই: আমির

অবসর ভেঙে দলে ফিরবো, তবে শর্ত একটাই: আমির

অনলাইন ডেস্ক

পাকিস্তানের তারকা পেসার মোহাম্মদ আমির মাত্র ২৮ বছর বয়সে ক্রিকেট বিশ্বকে বিস্মিত করে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানান।  অবসরের  কারণ হিসাবে আমির জানান, পাকিস্তান টিম ম্যানেজমেন্টের মানসিক চাপ। বিশেষভাবে দোষ দেন কিংবদন্তি ক্রিকেটার ওয়াকার ইউনিস ও মিসবাহকে।

অবসর ভেঙে আবারো ফিরবেন আমির! তবে এর জন্য শর্ত দিয়েছেন তিনি।

যদি বর্তমান টিম ম্যানেজমেন্ট সরে দাঁড়ায় তবেই ফিরবেন তিনি পাকিস্তান দলে।

সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে আমির লিখেছেন, ‘একটা বিষয় পরিষ্কার করতে চাই, আমি পাকিস্তান দলে ফিরব। তবে এটা তখনই সম্ভব, যখন এই ম্যানেজমেন্ট চলে যাবে। তাই দয়া করে ভুয়া খবর ছড়ানো বন্ধ করুন।

স্মার্টফোনের নিরাপদ মেসেজিং অ্যাপ

দ্বিতীয়বার মা হওয়ার আগেই ভাইরাল কারিনা!

এর আগে এক সংবাদ সম্মেলনে আমিরের অভিযোগ উড়িয়ে দেন মিসবাহ। জানান, আমির বানিয়ে বানিয়ে তিলকে তাল বানিয়েছেন। এর পর আরেক সংবাদ সম্মেলনে পাল্টা জবাব দিয়েছেন আমির।

আমির বলেন, ‘আমি কোনো ভুল কথা বলিনি, যা বলেছি সব সত্যি বলেছি। পারফরম্যান্স এখানে কোনো ঘটনাই নয়, কারণ আমি জানি যে আমার সামর্থ্য আছে শক্তভাবে ফেরার। কিন্তু ব্যাপারটি হলো, তাঁরা মানসিক নির্যাতনের ভেতর ক্রিকেটারদের ঠেলে দেন। ক্রিকেটারদের একটু মুক্তভাবে শ্বাস নেওয়ার সুযোগ দিন, ক্রিকেটারদের স্বাধীনতা দিন। ড্রেসিং রুমের এই ভীতি জাগানিয়া আবহ সরিয়ে ফেলুন। দেখবেন, ক্রিকেটাররা পারফর্ম করবে ও ম্যাচ জেতাবে। ’

অপরদিকে মিসবাহ (পাকিস্তান দলের বর্তমান কোচ) জানান, মূলত পারফরম্যান্সের জন্য বাদ পড়েছেন আমির।  

কিন্তু আমির স্পষ্ট করলেন তার পারফরম্যান্স, বলেন, ‘বাংলাদেশ প্রিমিয়ার লিগে ২১ উইকেট নেওয়ার পরের ম্যাচেই আমাকে বাদ দেওয়া হয়েছিল। এটা যদি ব্যক্তিগত ইস্যু না হয়, তাহলে ব্যক্তিগত কী? আমার গতি কিছুটা কমে গিয়েছিল, কারণ আমি পুরো ফিট ছিলাম না। কিছুদিন আগে আমি লঙ্কা প্রিমিয়ার লিগে খেলতে গেছি তরতাজা হয়ে। সেখানে ১৪৫ কিলোমিটার গতিতে বোলিং করেছি। ’

২০১৯ সালে আমির হঠাৎই টেস্ট ক্রিকেট থেকে অবসর ঘোষণা করেন। তখন জানান, শরীর তিন ফরমেটের ধকল নিতে পারছে না। অথচ ৩৬ টেস্টে ১১৯ উইকেট তার নামের পাশে। পাঁচ বছরের নিষেধাজ্ঞা কাটিয়ে ফেরার পরও এই ফরমেটে খারাপ খেলছিলেন না।

আমির টেস্ট থেকে হঠাৎ অবসর ঘোষণার পরই টিম ম্যানেজম্যান্টের সঙ্গে তার নানা ধরনের দ্বন্দ্বের খবর প্রকাশ্যে আসতে থাকে। ওই দ্বন্দ্বের জেরে শেষপর্যন্ত আন্তর্জাতিক ক্রিকেটকেই বিদায় বলে দিয়েছেন তারকা এই ফাস্ট বোলার।

news24bd.tv /আলী