দীর্ঘদিন পর লোকালয়ে কাছ থেকে বাঘের দেখা

দীর্ঘদিন পর লোকালয়ে কাছ থেকে বাঘের দেখা

অনলাইন ডেস্ক

দীর্ঘ ৮ বছর পর সুন্দরবনের লোকালয়ের একেবারে কাছে দেখা মিলেছে রয়েল বেঙ্গল টাইগারের। গতকাল মঙ্গলবার পশ্চিম সুন্দরবনের সাতক্ষীরা রেঞ্জের মুন্সিগঞ্জ কলবাড়ী এলাকায় চুনা নদীর পাড়ে এই বাঘের দেখা মেলে। ছোট একটি খাল পার হয়ে বাঘটি সেখানে অল্প কিছু সময় অবস্থান করে আবারও বনের গভীরে চলে যায়।

স্থানীয় প্রত্যক্ষদর্শীরা জানান, মঙ্গলবার বেলা ১১টার দিকে বাঘের গর্জন শুনে তা অনুসরণ করলে খালের পাশে বাঘটি দেখতে পান তারা।

বাঘটি মাত্র কয়েক মিনিট সেখানে অবস্থান করে বনের ভেতরে চলে যায়। তাদের ধারণা, খাবারের সন্ধানে বাঘটি লোকালয়ের কাছে চলে এসেছে। এখনো ওই এলাকায় অবস্থান করছে। বাঘটি যেন নদী পার হয়ে লোকালয়ে আসতে না পারে সে বিষয়ে সবাই সতর্ক রয়েছে।


আরও পড়ুন: ট্রাম্পের বিদায়, আজ শপথ নেবেন বাইডেন


এ বিষয়ে বন বিভাগের মুন্সিগঞ্জ ক্যাম্পের ইনচার্জ ফরেস্টার আনোয়ার হোসেন বলেন, ঘটনা জানার পরেই টাইগার টিমের সদস্যদের নিয়ে ওই এলাকায় পরিদর্শন করেছি। বাঘটি যাতে লোকালয়ে না আসতে পারে সে বিষয়ে প্রস্তুতি রাখা হয়েছে। স্থানীয়দের সতর্ক থাকতে বলা হয়েছে।

তিনি আরও বলেন, সবশেষ ২০১২ সালের ২২ জুলাই সাতক্ষীরার শ্যামনগর উপজেলার গোলাখালী এলাকায় একটি বাঘ সুন্দরবন থেকে লোকালয়ে চলে এসেছিল। এরপর এই অঞ্চলে আর কোনো বাঘের দেখা পাননি স্থানীয়রা।

news24bd.tv আহমেদ