কাজল রেখা আসছে ধারাবাহিক আকারে

কাজল রেখা আসছে ধারাবাহিক আকারে

Other

ময়মনসিংহ গীতিকার অবিচ্ছেদ্য অংশ রূপকথা ‘কাজল রেখা’ পালা। যুগ যুগ ধরে যাত্রাপালায় দর্শক মাতিয়েছে। কল্পকাহিনী উঠে এসেছে বইয়ের পাতায়ও। এবার দীর্ঘ ধারাবাহিক আকারে ছোট পর্দায় তুলে ধরা হচ্ছে এর গল্প।

যার গুরুত্বপূর্ণ চরিত্রে দেখা যাবে চিত্রনায়ক রিয়াজকে।

অনেক দিন আগের কথা… শুনলেই যে স্মৃতি মনে আসে, তা হলো আমাদের দাদী, নানীদের মুখে শোনা রুপকথার গল্প। বড় হবার পরেও যার প্রতি সমপরিমাণ ভালবাসা রয়ে যায়, নিয়ে যায় শৈশবের মধুর দিনগুলিতে।

একসময় যাত্রাপালা কিংবা বইয়ের পাতায় উঠে এসেছে রূপকথা ‘কাজল রেখা’ পালা।

এবার প্রথমবারের মতো এটি আসছে ছোট পর্দায়। অমিতাভ ভট্টাচার্য এর নাট্যরূপে কাজল রেখা নির্মাণ করছেন ভিন্নধর্মী নাট্যনির্মাতা এস এম সালাহ উদ্দিন।

নির্মাতা জানান, চেষ্টা করছি আমাদের রূপকথার যে সব নায়ক-নায়িরা আছে তাদেরকে সামনে আনা যাতে পরবর্তী প্রজন্ম এসব চরিত্রকে খুঁজতে থাকে। তারাও যেন নিজেদের মধ্যে কাজল রেখা বা ডালম কুমারকে খুঁজে।


আরও পড়ুন: সুচিত্রা সেনের প্রয়াণ দিবসে ভক্তের নিবেদন


ভিএফএক্স এর সর্বাধুনিক প্রযুক্তি ব্যাবহার করা হচ্ছে এই নাটকে। বাংলার লোক সংস্কৃতি বিশ্বের কাছে তুলে ধরতেই এই প্রয়াস বলে জানান সংশ্লিষ্টরা। নাটকের গুরুত্বপূর্ণ একটি চরিত্রে দেখা যাবে চিত্রনায়ক রিয়াজকে।

ব্ল্যাক এন্ড হোয়াইট প্রোডাকশন এর ব্যানারে কাজল রেখা নাটকটি প্রযোজনা করছেন কাজী রিটন। শুটিং শেষে খুব শীঘ্রই একটি বেসরকারি টিভি চ্যানেলে প্রচারিত হবে নাটকটি।

news24bd.tv আহমেদ

এই রকম আরও টপিক