এক পশলা বৃষ্টি, বাড়বে শীতের তীব্রতা

ফাইল ছবি

এক পশলা বৃষ্টি, বাড়বে শীতের তীব্রতা

নিজস্ব প্রতিবেদক

মাঘের শুরুতেই দেশজুড়ে হানা দিয়েছে বৃষ্টি। আবহাওয়া অধিদপ্তরের পক্ষ থেকে আগেই জানানো হয়েছিল, দেশের ৬ বিভাগের দু-এক জায়গায় হালকা বা গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হতে পারে। দুপুর ১২টার দিকেই রাজধানীসহ দেশের দু'এক জায়গায় হালকা ও মাঝারি কয়েক মিনিটের গুড়ি গুড়ি বৃষ্টি হয়।

দুপুর হতে চললেও এখনো সূর্যের দেখা নেই ঢাকায়।

ফলে বেড়ে গেছে শীতের তীব্রতাও। গুগল ওয়েদারে বুধবার বেলা ১১টা-১২টা এবং বিকেল ৪টা থেকে রাত ৮টার মধ্যে ঢাকায় বৃষ্টিপাতের আশঙ্কার কথা বলা হয়েছে। এ ছাড়া দেশের বিভিন্ন স্থানেও দুপুর ও রাতে বৃষ্টি হতে পারে। বৃষ্টিপাতের পরিমাণ ০ থেকে ২৫ মি.মি পর্যন্ত হতে পারে বলেও জানা গেছে।

বেসরকারি চাকরিজীবী মিলটন হোসেন জানান, এমনিতেই ক'দিন থেকেই জেঁকে বসেছে শীত এর মধ্যে আবার বৃষ্টি।


আরও পড়ুন: যেসব অর্থনৈতিক চ্যালেঞ্জের মুখে পড়তে চলেছেন বাইডেন


আবহাওয়া অধিদপ্তরের সহকারী পরিচালক কাওসার পারভীন বলেন, দেশের বিভিন্ন স্থানে সারাদিনই হালকা বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। আর এই বৃষ্টি চলতে পারে আগামি তিন দিন পর্যন্ত। তিনি আরও জানান, আগামি ২-৩ দিন শীত আরও বাড়বে। পুরো জানুয়ারিই শীত থাকবে।

আবহাওয়াবিদ বজলুর রশিদ জানান, বৃষ্টির মাধ্যমে মেঘ কেটে গিয়ে শুক্রবার থেকে দিনের তাপমাত্রা বেড়ে যাবে এবং রাতের তাপমাত্রা কমতে শুরু করবে। তখন ফের কিছু এলাকায় শৈত্যপ্রবাহ শুরু হতে পারে।

অধিদপ্তরের দীর্ঘমেয়াদী পূর্বাভাসে বলা হয়েছিল, চলতি জানুয়ারি মাসে ১-২টি শৈত্যপ্রবাহ বয়ে যেতে পারে। এরমধ্যে একটি তীব্র শৈত্যপ্রবাহে রূপ নিতে পারে।

news24bd.tv আহমেদ