বদলে যাচ্ছে ‘তাণ্ডব’ এর বিতর্কিত দৃশ্য

বদলে যাচ্ছে ‘তাণ্ডব’ এর বিতর্কিত দৃশ্য

অনলাইন ডেস্ক

ওয়েব সিরিজ ‘তাণ্ডব’ নিয়ে বিতর্কের মুখে পড়ে নির্মাতারা। এরপর নিঃশর্ত ক্ষমাও চান ‘তাণ্ডব’ নির্মাতারা। এবার পরিচালক আলী আব্বাস জাফর জানালেন, বিতর্কিত দৃশ্যটি বদলে দেওয়া হবে।

সম্প্রতি এই সিরিজ নিয়ে ভারতের নানা প্রান্তে আলোচনা সমালোচনার ঝড় উঠে।

শাসক দল বিজেপি থেকে আসে নানান হুমকি। পোড়ানো হয় দুই অভিনেতা সাইফ আলী খান ও জিশান আইয়ুবের কুশপুত্রেলিকা। ধর্মীয় ভাবাবেগে আঘাতের অভিযোগে এফআইআর দায়ের করা হয় পরিচালক আলী আব্বাস জাফর ও ডিজিটাল প্ল্যাটফর্ম আমাজন প্রাইম ইন্ডিয়ার প্রধানের বিরুদ্ধে।

উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের মিডিয়া উপদেষ্টার তরফেও হুঁশিয়ারি দিয়ে টুইট করা হয়।

গ্রেপ্তারির জন্যও তৈরি থাকতে বলা হয় কলাকুশলীদের। এমন পরিস্থিতিতে টুইট করে ক্ষমা চেয়েছিলেন নির্মাতারা। কিন্তু তাতেও আগুনের আঁচ কমেনি।

তারপরই বিতর্কে ইতি টানতে মঙ্গলবার নতিস্বীকার করলেন আলী আব্বাস। জানিয়ে দিলেন, সিরিজে বদল আনা হচ্ছে।


আরও পড়ুন: রাজস্থানে প্রেমিকার সঙ্গে ঘনিষ্ঠ শ্রাবন্তী-পুত্র


টুইটারে তিনি লেখেন, “দেশবাসীর ভাবাবেগের প্রতি আমরা শ্রদ্ধাশীল। কারো ধর্মীয় ভাবনা কিংবা বিশ্বাসে আঘাত করতে চাইনি আমরা। ইচ্ছাকৃতভাবে কাউকে অপমানও করতে চাইনি। তাই ‘তাণ্ডব’-এর কলাকুশলীদের তরফে সিদ্ধান্ত নেওয়া হয়েছে, যে দৃশ্য নিয়ে এই তুমুল বিতর্ক, তা বদলে দেওয়া হবে।

সিরিজে শিবা শেখরের চরিত্রে অভিনয় করেছেন মোহাম্মদ জিশান আইয়ুব, তার অভিনয় করা একটি দৃশ্য নিয়েই তোলপাড়। কলেজ ক্যাম্পাসের একটি নাটকের দৃশ্যে আইয়ুবকে শিবের চরিত্রে দেখা যায়। যেখানে নারীদের চরিত্রকে বলতে শোনা যায় যে, রামের ফলোয়ার্স বেড়ে যাচ্ছে, এ নিয়ে শিবের কিছু করা উচিত। ব্যঙ্গাত্মক এই নাটকে শিব হিসেবে অশালীন শব্দ উচ্চারণ করেন আইয়ুব।

news24bd.tv আহমেদ