গাড়ির রাজার অদ্ভুত মিউজিয়াম

গাড়ির রাজার অদ্ভুত মিউজিয়াম

Other

গাড়ি মানুষের কেন প্রয়োজন? চলাফেরার সুবিধা বাড়ায় এই গাড়ি। আর এই অতি সাধারণ কিন্তু প্রধান বিষয়টি উপজীব্য করেই গাড়ির প্রতি আগ্রহ গড়ে ওঠে আবুধাবির বাসিন্দা হামাদের। যাকে গাড়ির আরব কিং নামে ডাকা হচ্ছে। কারণ এই ব্যক্তির সংগ্রহে রয়েছে নানা আকার ও মডেলের তিন হাজার গাড়ি।

 

শেখ হামাদ, যাকে বলা হয় ’আরব কিং অফ কার’। কারণ এই ব্যক্তির সংগ্রহে রয়েছে তিন হাজার গাড়ি আর একটি উড়োজাহাজ। তবে বিমানটি আকাশে না উড়লেও, তার মিউজিয়ামের প্রতিটি গাড়ি এখনো সচল।

শেখ হামাদ বিন হামদাদ আল নাহিয়ান একসময় কাজ করেছেন মিলিটারিতে।

তবে তার সব শখ গাড়িকে ঘিরে। তার নির্মিত গাড়ির মিউজিয়ামটি দেখতে পিরামিডের মতো। আর তার সংগ্রহশালার গাড়িগুলো ইউনিক হলেও সাধারণভাবে সেগুলো রাস্তায় দেখা যায় না। তবে তার গাড়ির তালিকায় কোনটিই বিলাসবহুল নয়।


হোয়াইট হাউস ছাড়লেন ট্রাম্প


জাদুঘরের মালিক  হামাদ জানান, তিনি  বিলাসিতায় বিশ্বাসী নন। এটি নির্ভর করে ব্যক্তির পছন্দের ওপর। তিনি মনে করেন , গাড়ির যে মূল কাজ, যাতায়াতের সুবিধা, সেটিই তিনি  চান।  
  
এই জাদুঘরে বিভিন্ন আকৃতির ও মডেলের গাড়ি রয়েছে। তিন বেডরুম বিশিষ্ট গাড়ি যেমন রয়েছে, তেমনি রয়েছে সবচেয়ে ক্ষুদ্র গাড়িটিও। তবে প্রতিটির রয়েছে আলাদা বৈশিষ্ট। হামাদ নিজেই অনেক গাড়ির মধ্যে পরিবর্তন এনেছেন। আর সবচেয়ে মজার ব্যাপার হলো, প্রতিটি গাড়িতেই চাবি রয়েছে। আগন্তুকরা চাইলে মিউজিয়ামের গাড়ি চালিয়েও দেখতে পারবেন।

ভিডিও দেখতে ক্লিক 

news24bd.tv / কামরুল