বাইডেনের জন্য চিঠি রেখে গেছেন ট্রাম্প
বাইডেনের জন্য চিঠি রেখে গেছেন ট্রাম্প

বাইডেনের জন্য চিঠি রেখে গেছেন ট্রাম্প

অনলাইন ডেস্ক

হোয়াইট হাউস ছাড়লেন বিদায়ী প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। মার্কিন ফার্স্ট লেডি মেলানিয়া ট্রাম্পকে নিয়ে স্থানীয় সময় বুধবার সকালে হোয়াইট হাউস থেকে পাকাপোক্তভাবে বিদায় নিয়েছেন তিনি।   আর কিছুক্ষণের মধ্যে অভিষেক হচ্ছে জো বাইডেনের। ট্রাম্পের যাওয়ার আগে নব নির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেনের জন্য রেখে গেছেন একটি চিঠি।

হোয়াইট হাউজের একজন মুখপাত্র জানিয়েছেন ডোনাল্ড ট্রাম্প জো বাইডেনকে লেখা একটি চিঠি রেখে গেছেন।

গত ৩ নভেম্বরের নির্বাচনের ফলাফল কখনোই মেনে নেননি ডোনাল্ড ট্রাম্প। এমনকি হোয়াইট হাউজ থেকে বিদায় নেওয়ার সময় তিনি যে বক্তব্য দিয়েছেন তাতেও তিনি নির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেনের নাম উল্লেখ করেন নি।

স্থানীয় সময় বুধবার (২০ জানুয়ারি) সকাল সাড়ে এগারোটায় (বাংলাদেশ সময় রাত সাড়ে দশটা) যুক্তরাষ্ট্রের রাজধানী ওয়াশিংটন ডিসির মার্কিন আইনসভা ক্যাপিটল ভবনের প্রাঙ্গনে উদ্বোধনী বক্তব্য দেওয়া হবে। এর আধঘণ্টা পর মধ্যাহ্নের সময় জো বাইডেন এবং কামালা হ্যারিস শপথ নেবেন।

জো বাইডেন ও কামালা হ্যারিসকে শপথ পড়াবেন প্রধান বিচারপতি জন রবার্টস ও বিচারপতি সোনিয়া সটোমাইয়র। শপথ গ্রহণের সময় তারা বলবেন, 'আমি বিশ্বস্ততার সাথে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্টের কার্যালয়ের দায়িত্ব সম্পাদন করব, এবং আমি আমার সামর্থের সবটুকু দিয়ে যুক্তরাষ্ট্রের সংবিধানের সুরক্ষা, সংরক্ষণ ও প্রতিপালন করবো। '

news24bd.tv/আলী