কক্সবাজারে পর্যটকদের মাঝে জনপ্রিয় হচ্ছে প্যারাসেইলিং

নিজস্ব প্রতিবেদক

কক্সবাজারে পর্যটকদের মাঝে জনপ্রিয় হচ্ছে প্যারাসেইলিং

কক্সবাজারে পর্যটকদের মাঝে দিন দিন জনপ্রিয় হচ্ছে প্যারাসেইলিং। হাওয়ায় ভেসে রোমাঞ্চের স্বাদ পেতে অনেকে ভীড় করছেন মেরিন ড্রাইভের পাশে দরিয়ানগর সৈকতে। আয়োজকরা বলছেন, সরকারি পৃষ্টপোষকতা পেলে প্যারাসেইলিংয়ের মাধ্যমে আরো ভালোভাবে বিশ্বের দীর্ঘতম সমুদ্র সৈকতের ব্র্যান্ডিং সম্ভব।

পাখির চোখে সমুদ্রের নীলজল, পাহাড় আর সবুজ প্রকৃতির সৌন্দর্য্য অবলোকন। এমন রোমাঞ্চকর অনুভূতির সুযোগ মেলায় প্যারাসেলিং।

বছর চারেক আগে কক্সবাজার শহরের অদূরে দরিয়ানগর সৈকতে প্রথমবারের মতো চালু হয় প্যারাসেইলিং। সময়ের সাথে বেড়েছে এর জয়প্রিয়তা। পরিনত হয়েছে কক্সবাজারে বেড়াতে আসা পর্যটকদের আর্কষনের কেন্দ্রবিন্দুতে।

স্যাটেলাইট ভিশন সী স্পোর্টসের ব্যবস্থাপনা পরিচালক আনোয়ার হোসাইন নয়ন বলছেন, সরকারী পৃষ্টপোষকতা পেলে প্যারাসেইলিংয়ের মাধ্যমে আরো ভালোভাবে বিশ্বের দীর্ঘতম সমুদ্র সৈকতের ব্র্যান্ডিং করা সম্ভব।


আরও পড়ুন: নিরপেক্ষ নির্বাচনের ফায়দাভিত্তিক রাজনীতিই বড় বাঁধা


জেলা প্রশাসক মামুনুর রশীদ জানান, শুধু প্যারাসেলিং নয়, কক্সবাজারকে আন্তর্জাতিক মানের পর্যটনকেন্দ্রে হিসেবে গড়ে তুলতে পরিকল্পনা আছে সরকারের।

সমুদ্রপৃষ্ঠ থেকে প্রায় তিন থেকে চারশো ফুট উঁচুতে হাওয়ায় ভেসে সাগর, পাহাড় ও সবুজের সৌন্দর্য উপভোগ করে উচ্ছ্বসিত পর্যটকরা। আবহাওয়া ঠিক থাকলে সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত চলে এ প্যারাসেইলিং।

news24bd.tv আহমেদ

মন্তব্য

পরবর্তী খবর

মুশতাকের মৃত্যুতে ১৩ রাষ্ট্রদূতের উদ্বেগ, তদন্ত দাবি

নিজস্ব প্রতিবেদক

মুশতাকের মৃত্যুতে ১৩ রাষ্ট্রদূতের উদ্বেগ, তদন্ত দাবি

কারা হেফাজতে লেখক মুশতাক আহমেদের মৃত্যুতে অর্গানাইজেশন ফর ইকোনমিক কোঅপারেশন এন্ড ডেভেলপমেন্ট (ওইসিডি) ভুক্ত ১৩টি দেশের ঢাকাস্থ রাষ্ট্রদূত এবং হাই কমিশনাররা এক যৌথ বিবৃতি দিয়েছেন।

বিবৃতিতে বলা হয়, ‘আমরা নিম্নস্বাক্ষরকারী ঢাকাস্থ মিশন প্রধানগণ গত ২৫ ফেব্রুয়ারি আইনি হেফাজতে জনাব মুশতাক আহমেদের মৃত্যুতে গভীর উদ্বেগ জানাচ্ছি।’

বিবৃতিতে আরও বলা হয়,‘মুশতাক আহমেদ গত ৫ই মে ২০২০ থেকে ডিজিটাল নিরাপত্তা আইনের (ডিএসএ)  ধারায় বিচারপূর্ব আটক অবস্থায় ছিলেন। আমরা জেনেছি যে, বেশ কয়েকবার তাকে জামিন দিতে অস্বীকৃতি জানানো হয়েছে এবং আটকাধীন অবস্থায় তার প্রতি যে আচরণ করা হয়েছে তা নিয়ে উদ্বেগ আছে’।

তার পরিবার ও বন্ধুদের প্রতি গভীর সমবেদনা জানিয়ে বিবৃতিতে বলা হয়, ‘আমরা বাংলাদেশ সরকারকে জনাব মুশতাক আহমেদের মৃত্যুর একটি দ্রুত, স্বচ্ছ, স্বাধীন এবং পূর্ণাঙ্গ তদন্ত করতে আহবান জানাচ্ছি।’

‘ডিজিটাল নিরাপত্তা আইনের ধারাসমূহ ও এর প্রয়োগে আমাদের সরকারগুলোর যে ব্যাপক উদ্বেগ রয়েছে এবং একইসাথে বাংলাদেশের আন্তর্জাতিক মানবাধিকার আইন ও মানের প্রতি বাধ্যবাধকতার সাথে এই আইনের সামঞ্জস্য সংক্রান্ত প্রশ্নগুলোর ব্যাপারে আমরা বাংলাদেশ সরকারের সাথে অব্যাহতভাবে আলোচনা চালিয়ে যাবো’ -বলা হয় বিবৃতিতে।


নাসিরের স্ত্রীকে ‘জাতীয় ভাবী’ আখ্যা দিয়ে সুবাহ'র স্ট্যাটাস

বিএনপির সমাবেশ ঘিরে খুলনায় পরিবহন চলাচল বন্ধ

১৩৮ বছরের পুরনো পরিত্যক্ত আদালত ভবনে চলে বিচার কাজ

নাইজেরিয়ায় হোস্টেল থেকে কয়েকশ ছাত্রীকে অপহরণ


যৌথ বিবৃতিদাতাদের মধ্যে রয়েছেন কানাডার হাইকমিশনার বেনওয়া প্রিফোনটেইন, ডেনমার্কের রাষ্ট্রদূত উইন অ্যাস্ত্রাপ পিটারসেন, ইইউ রাষ্ট্রদূত রেঞ্চে টিয়েরিংক, ফ্রান্সের রাষ্ট্রদূত জ্যাঁ-মারিন স্কু, জার্মানির রাষ্ট্রদূত পিটার ফারেনহোল্টজ, ইতালির রাষ্ট্রদূত এনরিকো নুনজিয়াটা, নেদারল্যান্ডের রাষ্ট্রদূত হ্যারি ভারভেইজ, নরওয়ের রাষ্ট্রদূত অ্যাসপেন রিক্টার-সেন্ডসেন, স্পেনের রাষ্ট্রদূত ফ্রান্সিসকো ডি আসিস বেনিটেজ সালাস, সুইডেনের রাষ্ট্রদূত আলেকজান্ড্রা বার্গ ভন লিন্ডে, সুইজারল্যান্ডের রাষ্ট্রদূত নাথালি চুয়ার্ড, ব্রিটিশ হাইকমিশনার রবার্ট চ্যাটার্টন ডিকসন ও যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত আর্ল আর মিলার।

ফেসবুকে সরকারবিরোধী পোস্ট দেওয়ায় ডিজিটাল নিরাপত্তা আইনে  কার্টুনিস্ট আহমেদ কবির কিশোর ও লেখক মুশতাক আহমেদকে গত ৫ মে রাজধানীর কাকরাইল ও লালমাটিয়া থেকে আটক করেছিল র‌্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়ন (র‌্যাব)।

গত বছরের ৫ মে র‌্যাব-৩ এর ওয়ারেন্ট অফিসার আবু বকর সিদ্দিক রমনা থানায় কার্টুনিস্ট আহমেদ কবির কিশোরসহ ১১ জনের বিরুদ্ধে রমনা থানায় মামলাটি দায়ের করেন।

মামলায় লেখক মুশতাক আহমেদ গ্রেপ্তারের পর ১০ মাস ধরে কাশিমপুর কারাগারে ছিলেন। গতকাল বৃহস্পতিবার রাতে তিনি কারাগারে মারা যান।

news24bd.tv নাজিম

মন্তব্য

পরবর্তী খবর

ছিনতাইকালে গলায় রশি লাগিয়ে হত্যা চেষ্টা, আদালতে মামলা

মো. হৃদয় খান, নরসিংদী:

ছিনতাইকালে গলায় রশি লাগিয়ে হত্যা চেষ্টা, আদালতে মামলা

নরসিংদীতে ছিনতাইকারীদের হামলায় খন্দকার মাইনুল আজাদ নামে এক চাকরীজীবি আহতের ঘটনায় আদালতে মামলা হয়েছে। 

বৃহস্পতিবার ২৫ ফেব্রুয়ারি ওই চাকরীজীবি বাদী হয়ে ৬ জনকে আসািি করে বিজ্ঞ চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলা দায়ের করে।

বিচারক মামলাটি আমলে নিয়ে ছিনতাইকারী ৬ আসামির বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানার আদেশ প্রদান করেন। মামলার ঘটনাটি জানতে পেরে সন্ত্রাসী ছিনতাইকারী চক্রটি বাদী খন্দকার মাইনুল আজাদের বাড়িতে পুনরায় হামলা চালায়।

মামলার বিবরণ ও ভিকটিম মাইনুল খন্দকার জানান, গত ১৬ ফেব্রুয়ারি মঙ্গলবার রাতে শহরের জনবহুল মাইক্রোস্ট্যান্ড এলাকায় কর্মস্থল থেকে বাড়ি ফেরার পথে শহরের চিহ্নিত ছিনতাইকারী চক্রের সদস্য বাসাইল এলাকর দেলুয়ার খন্দকারের পুত্র লিটন খন্দকার, এম এ হোসেনের পুত্র জাহিদ আল হাসান (পাভেল), রাজু মোল্লার পুত্র হৃদয় মোল্লা ও সিজান মোল্লা, রফিকুল ইসলামের পুত্র ইসমাইল হোসেন রবিন, বিলাসদী আল্লাহু চত্বর এলাকার মৃত নুরুল ইসলামের পুত্র আর এ লায়ন সরকার দেশীয় অস্ত্র্রে-সস্ত্রে সজ্জিত হয়ে ৩/৪টি হোন্ডা যোগে ঘটনাস্থলে পৌঁছে বেড়িকেট দিয়ে গতিরোধ করে।

এ সময় সন্ত্রাসীরা নগদ টাকা, মোবাইল ও মালামাল ছিনিয়ে নেয়ার সময় বাধা দিলে সড়কে তার ওপর এলোপাথারী হামলা করে। একপর্যায়ে গলায় রশি লাগিয়ে হত্যার করার চেষ্টা করে। এ সময় তার আর্ত-চিৎকারে পথচারী লোকজন এগিয়ে আসলে ছিনতাইকারীরা ছিনতাইকৃত মালামাল নিয়ে পালিয়ে যায়। পরে তাকে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে দ্রুত স্থানীয় একটি হাসপাতালে নিয়ে যাওয়া হয়।


কারাবন্দি অবস্থায় লেখক মুশতাক মৃত্যুতে যা বললেন স্বরাষ্ট্রমন্ত্রী

সংবাদ সম্মেলনে আসছেন প্রধানমন্ত্রী

বগুড়ায় সকাল ও দুপুরের সড়ক দুর্ঘটনায় ঝরল ৬ প্রাণ

যা দেখে নাসিরকে ভালোবেসেছিলেন তামিমা


ঘটনার পর আহত চাকরীজীবি কিছুটা সুস্থ হয়ে (২৫ ফেব্রুয়ারি) বিজ্ঞ চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট রফিকুল ইসলামের আদালতে ৬ জনকে আসামি করে একটি মামলা দায়ের করে। বিচারক মামলাটি আমলে নিয়ে ছিনতাইকারী আসামির বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানার আদেশ প্রদান করেন। মামলার ঘটনাটি জানতে পেরে সন্ত্রাসী ছিনতাইকারী চক্রটি বিকালে আহত বাদী খন্দকার মাইনুল আজাদের বাড়িতে পুনরায় হামলা চালায়।

সংবাদ পেয়ে থানা পুলিশ ঘটনাস্থল পরিদশন করেন। এই ব্যাপারে নরসিংদী মডেল থানায় একটি সাধাণ ডায়েরী দায়ের করা হয়েছে। বর্তমানে সন্ত্রাসী ছিনতাইকারীদের ভয়ে বাদী ও তার পরিবারের লোকজন আতঙ্ক রয়েছে বলে জানা গেছে। এ রিপোর্ট লেখা পর্যন্ত পুলিশ আসামিদের গ্রেপ্তার করতে পারেনি।

news24bd.tv / কামরুল 

মন্তব্য

পরবর্তী খবর

সাগরে দিকহারা নৌকা থেকে ৮১ রোহিঙ্গা উদ্ধার

অনলাইন ডেস্ক

আন্দামান সাগরে দিকহারা একটি নৌকা থেকে জীবিত ৮১ রোহিঙ্গাকে উদ্ধার করেছে ভারতীয় কোস্টগার্ড। নৌকা থেকে আট জনের মরদেহ উদ্ধার করা হয়েছে।

এছাড়া একজন নিখোঁজ রয়েছে বলে জানানো হয়। তবে উদ্ধারকৃত রোহিঙ্গাদের ভারতে প্রবেশের অনুমতি দেওয়া হবে না বলে শুক্রবার জানিয়েছেন দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয়। 


বিএনপির সমাবেশ ঘিরে খুলনায় পরিবহন চলাচল বন্ধ

১৩৮ বছরের পুরনো পরিত্যক্ত আদালত ভবনে চলে বিচার কাজ

নাইজেরিয়ায় হোস্টেল থেকে কয়েকশ ছাত্রীকে অপহরণ

কুয়েটে শর্টপিচ ক্রিকেট টুর্নামেন্ট শুরু


রোহিঙ্গাদের বহনকারী নৌকাটি ১১ ফেব্রুয়ারি বাংলাদেশের কক্সবাজার উপকূল থেকে রওনা হয়েছিল। সাগরে চার দিন চলার পর নৌকাটির ইঞ্জিন নষ্ট হয়ে যায়। হারিয়ে যাওয়ার পর এই নৌকাটির যাত্রীদের নিয়ে উদ্বেগ জানিয়ে সবাইকে সতর্ক করেছিল জাতিসংঘের শরণার্থী সংস্থা। 

এরপর তাদের সাহায্য করতে ভারতীয় কোস্টগার্ডের দুটি জাহাজ আন্দামান সাগরে পাঠানো হয়। উদ্ধার পাওয়া ৮১ শরণার্থীর মধ্যে ২৩ জন শিশু রয়েছে। পানি ও খাবারের অভাবে তাদের বেশিরভাগই অসুস্থ হয়ে পড়ে।

news24bd.tv নাজিম

মন্তব্য

পরবর্তী খবর

খুলনায় ডোবা থেকে শিশুর লাশ উদ্ধার

নিজস্ব প্রতিবেদক, খুলনা

খুলনায় ডোবা থেকে শিশুর লাশ উদ্ধার

খুলনার দিঘলিয়ায় তামিম মোল্লা (৭) নামের এক শিশুর লাশ উদ্ধার করেছে পুলিশ। আজ (শুক্রবার) বিকালে উপজেলার লাখোহাটি গ্রামের একটি ডোবা থেকে তার লাশ উদ্ধার হয়। ময়নাতদন্তের জন্য লাশটি খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। এর আগে বৃহস্পতিবার সন্ধ্যা থেকে সে নিখোঁজ ছিল।

দিঘলিয়া থানা পুলিশ পরিদর্শক (তদন্ত) রিপন কুমার বলেন, লাখোহাটি গ্রামের মো. তরিকুল মোল্লার ছেলে বৃহস্পতিবার মাগরিবের নামাজ আদায়ের জন্য বের হয়ে আর বাড়ি ফেরেনি। শুক্রবার সকালে স্থানীয় মসজিদ থেকে শিশুটির নিখোঁজের বিষয়ে মাইকিং করা হয়। পরে বিকেল ৪টার দিকে একটি ডোবা থেকে তার লাশ উদ্ধার করা হয়।


কারাবন্দি অবস্থায় লেখক মুশতাক মৃত্যুতে যা বললেন স্বরাষ্ট্রমন্ত্রী

সংবাদ সম্মেলনে আসছেন প্রধানমন্ত্রী

বগুড়ায় সকাল ও দুপুরের সড়ক দুর্ঘটনায় ঝরল ৬ প্রাণ

যা দেখে নাসিরকে ভালোবেসেছিলেন তামিমা


লাশটি নারিকেল গাছের পাতা দিয়ে ঢাকা ছিল। তামিমের বাড়ি থেকে ডোবাটি প্রায় এক কিলোমিটার দূরে। তবে কি কারণে শিশুটিকে হত্যা করা হয়েছে জানা যায়নি।

news24bd.tv / কামরুল 

মন্তব্য

পরবর্তী খবর

বিএনপির সমাবেশ ঘিরে খুলনায় পরিবহন চলাচল বন্ধ

সামছুজ্জামান শাহীন, খুলনা

বিএনপির সমাবেশ ঘিরে খুলনায় পরিবহন চলাচল বন্ধ

খুলনায় বিএনপির বিভাগীয় মহাসমাবেশ উপলক্ষে জেলার ১৮টি রুটের বাস চলাচল বন্ধ করে দেওয়া হয়েছে। আজ সন্ধ্যা ৬টা থেকে আগামীকাল শনিবার সন্ধ্যা ৬টা পর্যন্ত বাস চলাচল বন্ধ থাকবে। 

আগামীকাল দুপুরে খুলনা বিএনপির কার্যালয়ের সামনে ওই সমাবেশ করবে বিএনপি।

দলটির নেতাদের অভিযোগ, সমাবেশকে কেন্দ্র করে যাতে করে অন্য জেলার নেতাকর্মীরা সমাবেশে যেতে না পারেন, সেজন্যই পরিবহন বন্ধ রাখা হচ্ছে।

খুলনা মহানগর বিএনপি সভাপতি নজরুল ইসলাম মঞ্জু বলেন, সমাবেশের অনুমতি না দিয়ে সিদ্ধান্ত ঝুলিয়ে রাখা হয়েছে, সমাবেশ যেন সফল না হয় এ লক্ষ্যে হঠাৎ পরিবহন চলাচল বন্ধ করা হয়েছে। তারপরও যে কোনো মূল্যে সমাবেশ বাস্তবায়ন করা হবে। 

আজ (শুক্রবার) দুপুরে দলীয় কার্যালয়ে প্রেস ব্রিফিংয়ে এসব কথা বলেন তিনি।


কুয়েটে শর্টপিচ ক্রিকেট টুর্নামেন্ট শুরু

অস্ত্রের মুখে ছাত্রীকে বিবস্ত্র করে ভিডিও ধারণের পর দফায় দফায় ধর্ষণ

মেয়েকে তুলে নিয়ে মাকে রাত কাটানোর প্রস্তাব অপহরণকারীর

নাসির বিয়ে করেছেন আপনার খারাপ লাগে কেন?


খুলনা জেলা বাস-মিনিবাস-কোচ মালিক সমিতির যুগ্ম সম্পাদক আনোয়ার হোসেন সোনা বলেন, বিএনপির সমাবেশকে কেন্দ্র করে বিশৃঙ্খলা সৃষ্টি হতে পারে। সেজন্য আজ সন্ধ্যা ৬টা থেকে ২৪ ঘণ্টা শহরের কোনো পরিবহন ছেড়ে যাবে না এবং কোনো পরিবহন শহরে প্রবেশ করবে না।

সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচনের দাবি, জিয়াউর রহমানের বীর উত্তম খেতাব বাতিলের প্রতিবাদ এবং খালেদা জিয়ার মুক্তির দাবিতে গত ৫ ফেব্রুয়ারি এক সংবাদ সম্মেলনে দেশের ছয় সিটিতে গত নির্বাচনের মেয়র প্রার্থীদের নেতৃত্বে বিভাগীয় মহাসমাবেশের কর্মসূচি ঘোষণা করে বিএনপি।

news24bd.tv নাজিম

মন্তব্য

পরবর্তী খবর