যেকোন সময়ের চেয়ে আশাবাদী: বারাক ওবামা
যেকোন সময়ের চেয়ে আশাবাদী: বারাক ওবামা

যেকোন সময়ের চেয়ে আশাবাদী: বারাক ওবামা

অনলাইন ডেস্ক

এটা ছিলো একটা ভিন্ন ধরণের অভিষেক। মহামরির এই বৃদ্ধি পাওয়ার সময়ও জাকজঁমকপূর্ণ এবং সাড়ম্বর দৃশ্যের মধ্যে এরকম সুন্দর অভিষেক সত্যিই মনোমুগ্ধকর।  

ঐতিহাসিক অভিষেক অনুষ্ঠানের সর্বাধিক পবিত্রতা থামানো গেলাে না। আজ আমরা দেখলাম একজন প্রেসিডেন্ট শপথ নিলেন এবং গণতন্ত্রের পুনঃজাগরণ এর উপস্থাপন করলেন।

 

ইতিহাসের এই সুন্দরতম দিনে প্রেসিডেন্ট বাইডেন এবং ভাইস প্রেসিডেন্ট হ্যারিসকে সমর্থন করার জন্য সেখানে উপস্থিত থাকতে পেরে মিশেল এবং আমি খুবই সম্মানিত বোধ করছি।

ঠিক এমন সময় যখন আমাদের দেশ বহু চ্যালেঞ্জের মুখোমুখি হচ্ছে। এই চ্যালেঞ্জ থেকে বরে করে আনার জন্য জো এর চেয়ে যোগ্য কেউ হতে পারেনা বলে আমার বিশ্বাস।  

এই মানুষটির জীবনকে আমরা সংজ্ঞায়িত করতে পারি এভাবে, যে স্বাভাবিক অবস্থায় প্রত্যাবর্তন করতে পারে। কষ্টকে সুখে পরিণত করার মাস্টার তিনি। আমি জানি সে আমাদের দেশের জন্যও একই কাজ করবেন।  


মমর নতুন ছবি 'আগামীকাল'


মহামারির এই দঃখকে পুরো জাতির টিকা দেওয়ার সুযোগে পরিনত করতে হবে। ধ্বংসাবস্থা থেকে আমাদের অর্থনীতিকে পুনরুদ্ধার করতে হবে এবং ভাল জায়গায় নিয়ে যেতে হবে আগের মত। যেখানে আমরা সবাই প্রতিজ্ঞাবদ্ধ।   

গত চার বছরের বিভাজন ও বিদ্বেষের পরিবর্তে এমন ধরনের নেতৃত্ব আমরা পেয়েছি যেখানে আমাদের ক্ষতগুলিকে আবদ্ধ করে এবং একত্রিত করে।

তার পক্ষ থেকে ন্যায়বান, মেধাবী এবং দূরদর্শী সেবা আমরা পাব।

আমরা সৌভাগ্যবান যে ভাইস প্রেসিডেন্ট হ্যারিসকে পেয়ে। পুরো ক্যারিয়ার গুড়ে তিনি জনগণের জন্য কঠোর পরিশ্রম করে গেছেন। এটা একটা ঐতিহাসিক দিন।  
আর এ জন্যই আমি যেকোন সময়ের চেয়ে বেশি আশাবাদী। আমরা অনেক বড় বড় চ্যালেঞ্জের মুখোমুখি হয়ত হব।

কিন্তু, জো বলেছে,"একত্রে আমরা আমেরকিার গল্প স্বপ্ন নিয়ে লিখব, ভয়ে নয়। ঐক্য থাকবে, বিভাজন দূর হবে। আলোতে থাকব, অন্ধকার দূরীভূত হবে। শালীনতা ও মর্যাদার গল্প। ভালবাসা এবং নিরাময়। মাহাত্ম্য এবং মঙ্গল। এটি হতে পারে আমাদের গল্প। "

news24bd.tv আয়শা