অবৈধ স্থাপনা উচ্ছেদে দখলদারদের হামলা, সংঘর্ষ

অবৈধ স্থাপনা উচ্ছেদে দখলদারদের হামলা, সংঘর্ষ

অনলাইন ডেস্ক

রাজধানীর মিরপুরে সড়ক ও ফুটপাত দখল করে গড়ে তোলা অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযানে হামলা চালিয়েছে দখলদাররা। ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) এই অভিযানে পুলিশের সঙ্গে তাদের সংঘর্ষ বেঁধে যায় দখলদারদের।

অভিযানকে লক্ষ্য করে ব্যবসায়ীরা সংঘবদ্ধ হয়ে ইট-পাটকেল ছুড়ছিল। পুলিশ প্রথমে কাঁদানো গ্যাস ও পরে রাবার বুলেট ছোড়ে তাদের দূরে সরাতে চাচ্ছিল।

এর আগে দফায় দফায় সংঘর্ষ হয়।  

বৃহস্পতিবার সকাল ১০ টায় মিরপুর-১১ এর এভিনিউ-৪ (পল্লবীতে) অবৈধ স্থাপনা উচ্ছেদে নামে ডিএনসিসি। সেখানে নিউ সোসাইটি মার্কেট ও মোহাম্মদীয়া মার্কেটের অবৈধ দোকান ভাঙতে চায় ডিএনসিসি।  

বিপুল সংখ্যক পুলিশসহ ডিএনসিসি’র কর্মকর্তা-কর্মচারীদের নিয়ে শুরু হয় উচ্ছেদ অভিযান।

একপর্যায়ে অবৈধ দখলদাররা প্রতিরোধ গড়ে তোলে।

সেখানে ফুটপাতের ওপর থাকা একটি টিন শেড দোকান বুলডোজার দিয়ে গুড়িয়ে দিলে দখলদাররা সংঘবদ্ধ হয়ে অভিযান টিমের ওপর হামলা চালায়। একপর্যায়ে তারা ঢিল ছুড়তে থাকলে পুলিশসহ উচ্ছেদ অভিযানে থাকা লোকবল পিছু হটে।


আরও পড়ুন: ১৭ দিন ধরে আটকে রেখে নবম শ্রেণির ছাত্রীকে ধর্ষণ


পরে আবার উচ্ছেদ অভিযান শুরু করতে চাইলে সংঘর্ষ বেধে যায়। এভাবে দফায় দফায় সংঘর্ষ চলতে থাকে।  

সর্বশেষ বেলা সোয়া ১১টার দিকে ডিএনসিসির মেয়র আতিকুল ইসলাম ঘটনাস্থলে এসেছেন। অভিযান চালাতে গিয়ে বারবার পিছু হঠছেন সিটি করপোরেশনের লোকজন। রাস্তার দুই পাশের বাসাবাড়ি থেকেও ইটপাটকেল নিক্ষেপ করা হচ্ছে।

স্থানীয় সাংসদ আসলামুল হকও এ সময় ঘটনাস্থলে আসেন। সিটি কর্পোরেশন অঞ্চল-২ এর নির্বাহী ম্যাজিষ্ট্রেট এ এস এম শফিউল আজম অভিযানে নেতৃত্ব দেন।

news24bd.tv আহমেদ