হারিছ চৌধুরীকে ধরতে সিআইডির রেড অ্যালার্ট

হারিছ চৌধুরীকে ধরতে সিআইডির রেড অ্যালার্ট

Other

চারদলীয় জোট সরকারের ক্ষমতাধর ব্যক্তি, বিএনপি নেতা-হারিছ চৌধুরীকে ধরতে রেড এলার্ট জারি করেছে সিআইডি।   ২১ শে আগষ্ট গ্রেনেড হামলা মামলা, কিবরিয়া হত্যা মামলাসহ ১০ ট্রাক অস্ত্র মা্মলার দন্ডিত এই নেতা বিদেশে বহাল তবিয়তে ঘুরে বেড়াচ্ছেন বলে জানায় সংস্থাটি। তবে তিনি ঠিক কোথায় আছেন, তা স্পষ্ট করতে পারেনি তারা।

২০০১ থেকে ২০০৬ পর্যন্ত চারদলীয় জোট সরকারের প্রধানমন্ত্রীর রাজনৈতিক সচিব ছিলেন হারিছ চৌধুরী।

দাপুটে এই কমর্কতার ক্ষমতার মূল উৎস ছিল হাওয়া ভবন। ২০০৭ সালের ১১ জানুয়ারি সেনাবাহিনীর তত্ত্বাবধানে ইয়াজউদ্দিন-ফখরুদ্দীন সরকার গঠনের পর থেকে হারিছ চৌধুরী হাওয়ায় মিলিয়ে যান। তার কোনো সন্ধান পায়নি ওয়ান-ইলেভেন সরকার।  

সেসময় থেকেই ২১ আগস্ট গ্রেনেড হামলা, চট্টগ্রাম ও বগুড়ায় অস্ত্র গোলাবারুদ উদ্ধার, এ এম এস কিবরিয়া, আহসানউল্লাহ মাস্টারসহ বিভিন্ন রাজনৈতিক হত্যাকাণ্ডে জড়িত থাকার অভিযোগে  হারিছ চৌধুরীকে খুঁজতে থাকে গোয়েন্দা সংস্থা।

কিন্তু তার সন্ধান আর মেলেনি। তবে বিভিন্ন সময় আলোচনা আসে বিভিন্ন দেশের বিভিন্ন শহরের নাম। আসলে কোথায় সেই হারিস চৌধুরী..?


ভয়ঙ্কর গৃহকর্মী রেখা ঠাকুরগাঁওয়ে গ্রেপ্তার


হারিস চৌধুরীর নিয়মিত খোঁজ-খবর  রাখছেন, পুলিশের ক্রিমিনাল ইনভেসটিগেশন ডিপার্টমেন্ট। সিআইডির এডিশনাল ডিআইজি  খন্দকার রফিকুল ইসলাম বলেছেন বহাল তবিয়তে সবার চোখকে ফাঁকি দিয়ে দেশের বাইরে জায়গা বদল করে করে ঘুরে বেড়াচ্ছেন, বিএনপির নেতা হারিছ চৌধুরী। এর আগেও ২০১৫ সালে তাকে ধরতে রেড এলার্ট জারি করা হয়। কিন্তু সে চেষ্টা কাজে আসেনি।

news24bd.tv / কামরুল