ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট লিগ থেকে মালিঙ্গার অবসর

ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট লিগ থেকে মালিঙ্গার অবসর

অনলাইন ডেস্ক

ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট লিগ আইপিএলের সফলতম দল মুম্বাই ইন্ডিয়ানস তাদের স্কোয়াড থেকে ছেঁটে ফেলেছে শ্রীলংকার তারকা পেসার লাসিথ মালিঙ্গার নাম। এ খবর প্রকাশের কয়েক ঘণ্টা পর সব ধরনের ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট থেকে অবসরের সিদ্ধান্তের কথা জানিয়ে দেন এ লংকান পেসার।  

বুধবার মুম্বাইয়ের বোলিং মেন্টর এক বিবৃতিতে মালিঙ্গা বলেন, ‘পরিবারের সঙ্গে আলোচনার পর আমার মনে হয়েছে– ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট থেকে অবসরের এটিই সঠিক সময়। মহামারী পরিস্থিতি ও ভ্রমণে বিধিনিষেধের কারণে আমার পক্ষে আগামী মৌসুমে ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট খেলা কঠিন।

তাই এখনই সিদ্ধান্ত নেওয়ার ভালো সময়। ’

তবে বিদায়লগ্নে মুম্বাই ইন্ডিয়ানসকে ধন্যবাদ জানান মালিঙ্গা। তিনি বলেন, ‘মুম্বাই ইন্ডিয়ানস কর্তৃপক্ষের সঙ্গে অবসরের বিষয়ে কথা বলেছি। তারা আমার কথা বুঝতে পেরেছেন এবং আমাকে সমর্থন করেছেন।

মুম্বাই ইন্ডিয়ানস ফ্র্যাঞ্চাইজির সঙ্গে যুক্ত প্রত্যেককে এবং দুর্দান্ত ১২টি বছর কাটানোর জন্য সমর্থকদের ধন্যবাদ জানাই। ’


হারিছ চৌধুরীকে ধরতে সিআইডির রেড অ্যালার্ট


উল্লেখ্য, বুধবার ছিল আইপিএলের আসন্ন মৌসুমে নিলামের আগে নিজেদের ধরে রাখা ও ছেড়ে দেওয়া খেলোয়াড়দের তালিকা জমা দেওয়ার শেষ দিন। এ দিন সাতজনকে ছেড়ে দেয় মুম্বাই। যেখানে লাসিথ মালিঙ্গার নামও ছিল।

আইপিএলের দ্বিতীয় আসর থেকে মুম্বাইয়ের হয়ে টানা খেলে গেছেন মালিঙ্গা। মুম্বাইয়ের হয়ে চারটি আইপিএল শিরোপা জিতেছেন তিনি। যদিও গত দুই আসরে বল হাতে মাঠে দেখা যায়নি তাকে।

২০১৮ সাল থেকে মুম্বাই ইন্ডিয়ানস দলের বোলিং মেন্টর হিসেবে কাজ করছেন মালিঙ্গা। এর আগে দলের মূল পেসার হিসেবে খেলে গেছেন টানা ১২ বছর।  

আইপিএল ইতিহাসে এখনও পর্যন্ত সর্বোচ্চ উইকেটশিকারি মালিঙ্গা। টুর্নামেন্টের ১৩ আসরের মধ্যে ১০টিতে খেলে ১৭০ উইকেট জমা করেছেন ঝুলিতে।   

আইপিএল ছাড়াও ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটে ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে জ্যামাইকা তালাওয়াস, গায়ানা অ্যামাজন ওয়ারিয়র্স, বাংলাদেশ প্রিমিয়ার লিগে খুলনা টাইটান্স, রংপুর রাইডার্স, বিগব্যাশ টি-টোয়েন্টিতে মেলবোর্ন স্টার্সের হয়ে খেলেছেন লংকান কিংবদন্তি পেসার।

সূত্র: টাইমস অব ইন্ডিয়া

news24bd.tv / কামরুল