ধর্ষণ মামলায় একজনের মৃত্যুদণ্ড ও দুইজনের যাবজ্জীবন

অনলাইন ডেস্ক

ধর্ষণ মামলায় একজনের মৃত্যুদণ্ড ও দুইজনের যাবজ্জীবন

নীলফামারীতে কিশোরী ধর্ষণ ও হত্যার দায়ে একজনের মৃত্যুদণ্ড ও অপর একজনের যাবজ্জীবন কারাদণ্ড ও এক লাখ টাকা জরিমানা করেছেন আদালত। অপর দিকে পুত্রবধূকে ধর্ষণের দায়ে শ্বশুরকে যাবজ্জীবন কারাদণ্ড দেয়া হয়েছে। বৃহস্পতিবার দুপুরে নীলফামারী নারী ও শিশু দমন নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ ও ২ এর বিচারকগণ এ সাজা দেন।

মামলার বিবরণে জানা যায়, ২০১৩ সালের ২৯ আগস্ট রাতে বাড়ি থেকে নিখোঁজ হন নীলফামারীর ডিমলা উপজেলার সাতজান সাইফুন এলাকার আব্দুল গনির মেয়ে মৌসুমী (১৪)। পরের দিন সকালে বাড়ির পাশে বুড়িতিস্তা নদীর পাড়ের কাশবনে তার মরদেহ পাওয়া যায়। এ ঘটনায় ঐদিনই অজ্ঞাতনামা কয়েকজনকে আসামি করে ডিমলা থানায় মামলা দায়ের করেন মৌসুমীর বাবা আব্দুল গনি। 

মামলার তদন্ত শেষে ২০১৪ সালের ২১ আগস্ট ধর্ষণ ও হত্যার অভিযোগ এনে প্রতিবেশী ইয়াসিন আলীর ছেলে মকবুল হোসেন (৪০) সহ ৬ নামে আদালতে চার্জশিট দাখিল করে পুলিশ।

মামলার দীর্ঘ শুনানী শেষে আজ দুপুরে নারী ও শিশু নির্য়াতন দমন ট্রাইব্যুনাল-২ এর বিচারক জেলা ও দায়রা জজ মো. মাহাবুবুর রহমান মকবুল হোসেনকে মৃত্যুদণ্ড ও অপর অভিযুক্ত হালিমুর রহমানকে (২৮) যাবজ্জীবন সশ্রম কারাদণ্ডসহ এক লাখ টাকা অর্থদণ্ডাদেশ প্রদান করেন। একই সাথে মামলার বাকি চার আসামিকে মামলা থেকে অব্যাহতি দেন।

নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ এর স্পেশাল পিপি এ্যাডভোকেট আল মাসুদ আলাল জানান, ২০১৩ সালের ২৯ আগস্ট রাতে আব্দুল গনির মেয়ে মৌসুমি নিখোঁজ হয়। পরদিন সকালে বুড়িতিস্তা নদীর ধারে মেয়ের লাশের সন্ধান পান। 

এ ব্যাপারে ধর্ষণ ও হত্যা মামলা করলে চার আসামির মধ্যে মকবুলের মৃত্যুদণ্ড ও হালিমুরের যাবজ্জীবন কারাদণ্ড প্রদান করেন ট্রাইব্যুনালের বিজ্ঞ বিচারক মাহমুদুর রহমান। 

অপর মামলার বিবরণে জানা যায়, ২০০৫ সালের ৯ সেপ্টেম্বর বাড়িতে একা পেয়ে পুত্রবধূ রাজিয়া সুলতানাকে ধর্ষণ করেন শ্বশুর আজগার আলী। এ ঘটনায় ১৩ অক্টোবর শ্বশুর আজগার আলীকে আসামি করে সৈয়দপুর থানায় মামলা দায়ের করেন পুত্রবধূ রাজিয়া। 


কাদের মির্জার বিরুদ্ধে যুবলীগ নেতার মামলা!


মামলার দীর্ঘ শুনানী শেষে নীলফামারী নারী ও শিশু নির্য়াতন দমন ট্রাইব্যুনাল-১ এর বিচারক জেলা ও দায়রা জজ মো. আহসান তারেক অভিযুক্ত শ্বশুর আজগার আলীকে যাবজ্জীবন কারাদণ্ড ও ২০ হাজার টাকা অর্থদণ্ডাদেশ অনাদায়ে আরও ছয় মাসের কারাদণ্ড দেন।

এদিকে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এর স্পেশাল পিপি এ্যাডভোকেট রামেন্দ্র বর্ধণ বাপ্পী জানান, ধর্ষণের অভিযোগে ২০০৫ সালের ১৩ অক্টোবর শ্বশুর আজগর আলীর বিরুদ্ধে মামলা করেন ছেলে মোকছেদুল ইসলামের স্ত্রী রাজিয়া সুলতানা।

মামলায় স্বাক্ষ্য প্রমাণ শেষে শ্বশুরের যাবজ্জীবন কারাদণ্ড প্রদান করেন ট্রাইব্যুনালের বিজ্ঞ বিচারক আহসান তারেক। দণ্ডিত ব্যক্তি জামিনের পর থেকে পলাতক রয়েছেন বলে জানান তিনি। 

 

news24bd.tv / কামরুল 

মন্তব্য

পরবর্তী খবর

বিএনপির সমাবেশ ঘিরে খুলনায় পরিবহন চলাচল বন্ধ

সামছুজ্জামান শাহীন, খুলনা

বিএনপির সমাবেশ ঘিরে খুলনায় পরিবহন চলাচল বন্ধ

খুলনায় বিএনপির বিভাগীয় মহাসমাবেশ উপলক্ষে জেলার ১৮টি রুটের বাস চলাচল বন্ধ করে দেওয়া হয়েছে। আজ সন্ধ্যা ৬টা থেকে আগামীকাল শনিবার সন্ধ্যা ৬টা পর্যন্ত বাস চলাচল বন্ধ থাকবে। 

আগামীকাল দুপুরে খুলনা বিএনপির কার্যালয়ের সামনে ওই সমাবেশ করবে বিএনপি।

দলটির নেতাদের অভিযোগ, সমাবেশকে কেন্দ্র করে যাতে করে অন্য জেলার নেতাকর্মীরা সমাবেশে যেতে না পারেন, সেজন্যই পরিবহন বন্ধ রাখা হচ্ছে।

খুলনা মহানগর বিএনপি সভাপতি নজরুল ইসলাম মঞ্জু বলেন, সমাবেশের অনুমতি না দিয়ে সিদ্ধান্ত ঝুলিয়ে রাখা হয়েছে, সমাবেশ যেন সফল না হয় এ লক্ষ্যে হঠাৎ পরিবহন চলাচল বন্ধ করা হয়েছে। তারপরও যে কোনো মূল্যে সমাবেশ বাস্তবায়ন করা হবে। 

আজ (শুক্রবার) দুপুরে দলীয় কার্যালয়ে প্রেস ব্রিফিংয়ে এসব কথা বলেন তিনি।


কুয়েটে শর্টপিচ ক্রিকেট টুর্নামেন্ট শুরু

অস্ত্রের মুখে ছাত্রীকে বিবস্ত্র করে ভিডিও ধারণের পর দফায় দফায় ধর্ষণ

মেয়েকে তুলে নিয়ে মাকে রাত কাটানোর প্রস্তাব অপহরণকারীর

নাসির বিয়ে করেছেন আপনার খারাপ লাগে কেন?


খুলনা জেলা বাস-মিনিবাস-কোচ মালিক সমিতির যুগ্ম সম্পাদক আনোয়ার হোসেন সোনা বলেন, বিএনপির সমাবেশকে কেন্দ্র করে বিশৃঙ্খলা সৃষ্টি হতে পারে। সেজন্য আজ সন্ধ্যা ৬টা থেকে ২৪ ঘণ্টা শহরের কোনো পরিবহন ছেড়ে যাবে না এবং কোনো পরিবহন শহরে প্রবেশ করবে না।

সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচনের দাবি, জিয়াউর রহমানের বীর উত্তম খেতাব বাতিলের প্রতিবাদ এবং খালেদা জিয়ার মুক্তির দাবিতে গত ৫ ফেব্রুয়ারি এক সংবাদ সম্মেলনে দেশের ছয় সিটিতে গত নির্বাচনের মেয়র প্রার্থীদের নেতৃত্বে বিভাগীয় মহাসমাবেশের কর্মসূচি ঘোষণা করে বিএনপি।

news24bd.tv নাজিম

মন্তব্য

পরবর্তী খবর

ঠাকুরগাঁওয়ে গাছ কেটে বিক্রি করে লাখ টাকা আত্মসাত

ঠাকুরগাঁও প্রতিনিধি:

ঠাকুরগাঁওয়ে গাছ কেটে বিক্রি করে লাখ টাকা আত্মসাত

ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গী উপজেলায় বিদ্যালয় পরিচালনা কমিটিকে না জানিয়ে কোন ধরনের টেন্ডার ছাড়াই বিদ্যালয়ের লক্ষাধিক টাকা মূল্যের গাছ কেটে বিক্রি করে আত্মসাতের অভিযোগের প্রমাণ পেয়েছে তদন্ত কমিটি। 

তদন্ত কমিটি জানিয়েছে, ৫২নং বালিয়াডাঙ্গী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক বসির উদ্দীন গাছ কেটে বিক্রি করে লক্ষাধিক টাকা আত্মসাত করেছেন।

খোঁজ নিয়ে জানা যায়, গত ৭ ফেব্রুয়ারি সীমানা প্রাচীর নির্মাণের অজুহাত দেখিয়ে বিদ্যালয়ের গাছ গোপনে কেটে বিক্রি করে লাখ টাকা আত্মসাতের অভিযোগে সুষ্ঠু বিচার চেয়ে বিদ্যালয়ের পরিচালনা কমিটি ও অভিভাবকগণ উপজেলা শিক্ষা অফিসার বরাবর আবেদন করেন। আবেদনের প্রেক্ষিতে বিষয়টি তদন্ত করতে ৩ সদস্য বিশিষ্ট একটি কমিটি গঠন করে দেয় উপজেলা শিক্ষা অফিসার।


কারাবন্দি অবস্থায় লেখক মুশতাক মৃত্যুতে যা বললেন স্বরাষ্ট্রমন্ত্রী

সংবাদ সম্মেলনে আসছেন প্রধানমন্ত্রী

বগুড়ায় সকাল ও দুপুরের সড়ক দুর্ঘটনায় ঝরল ৬ প্রাণ

যা দেখে নাসিরকে ভালোবেসেছিলেন তামিমা


গত সোমবার সকাল সাড়ে ১১টায় বিষয়টি তদন্ত করতে বিদ্যালয়ে গেলে তদন্ত কমিটির উপস্থিতিতে কয়েকজন শিক্ষার্থী ও অভিভাবকগণ বিদ্যালয়ের প্রধান শিক্ষক বসির উদ্দীনের পদত্যাগ ও গাছ কাটার বিষয়ে সুষ্ঠু বিচারের দাবিতে ব্যানার ফেস্টুন নিয়ে আন্দোলন করে। পরে স্থানীয় ইউপি চেয়ারম্যান ও বিদ্যালয় পরিচালনার কমিটির সদস্যরা সুষ্ঠু বিচারের আশ্বাস দিলে আন্দোলন বন্ধ হয়।

তদন্ত কমিটির সদস্য সচিব জাহিদ হাসান বলেন, বিদ্যালয়ের প্রধান শিক্ষক গাছ কেটে আত্মসাত করেছেন। তদন্তে প্রমাণ মিলেছে। তাছাড়া সকলের সামনে তিনি নিজেই দোষ স্বীকার করে বিদ্যালয় পরিচালনা কমিটি, অভিভাবক ও তদন্ত কমিটির নিকট ক্ষমা প্রার্থনা করেছেন। তদন্ত প্রতিবেদন আগামী রোববার উপজেলা শিক্ষা অফিসার বরাবরে জমা প্রদান করা হবে।

অভিযুক্ত প্রধান শিক্ষক বসির উদ্দীন বলেন, যা হবার হয়ে গেছে। এটা নিয়ে লেখালেখি করবেন না।

news24bd.tv / কামরুল 

মন্তব্য

পরবর্তী খবর

কুয়েটে শর্টপিচ ক্রিকেট টুর্নামেন্ট শুরু

সামছুজ্জামান শাহীন, খুলনা

কুয়েটে শর্টপিচ ক্রিকেট টুর্নামেন্ট শুরু

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উপলক্ষে খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ‘মুজিববর্ষ অমর একুশে শর্টপিচ ক্রিকেট টুর্নামেন্ট-২০২১’ শুরু হয়েছে। 

বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী,কর্মকর্তা-কর্মচারিদের অংশগ্রহণে ১২টি দল টুর্নামেন্টে অংশ নিচ্ছে। দলগুলো হচ্ছে- ভাষা শহীদ রফিক উদ্দিন একাদশ, বর্ণমালা, টিম জয় বাংলা, দুর্বার বাংলা একাদশ, বঙ্গবন্ধু একাদশ, লাল-সবুজ একাদশ, শহীদ আবু সুফিয়ান একাদশ, অমর একুশে একাদশ, বিজয় একাত্তর, বন্ধু ক্রীড়াচক্র, কর্মকর্তা সমিতি এবং  মাষ্টাররোল কর্মচারী একাদশ। 


অস্ত্রের মুখে ছাত্রীকে বিবস্ত্র করে ভিডিও ধারণের পর দফায় দফায় ধর্ষণ

মেয়েকে তুলে নিয়ে মাকে রাত কাটানোর প্রস্তাব অপহরণকারীর

নাসির বিয়ে করেছেন আপনার খারাপ লাগে কেন?

ঘুমন্ত স্বামীর পুরুষাঙ্গ কাটলেন স্ত্রী


বিশ্ববিদ্যালয়ের সাবেক ও বর্তমান ছাত্রলীগের আয়োজনে চারদিনব্যাপী এ টুর্নামেন্ট শুরু হয়েছে। আজ (শুক্রবার) শর্টপিচ টুর্নামেন্টের উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের ছাত্রকল্যাণ এর পরিচালক প্রফেসর ড. ইসমাইল সাইফুল্লাহ।

সার্বিক তত্ত্বাধায়নে রয়েছেন কুয়েট ছাত্রলীগের সভাপতি মো. আবুল হাসান শোভন এবং সাধারণ সম্পাদক সাদমান নাহিয়ান সেজান। আগামী ২৮ ফেব্রুয়ারি টুর্নামেন্টের ফাইনাল অনুষ্ঠিত হবে।

news24bd.tv নাজিম

মন্তব্য

পরবর্তী খবর

হ্যালিপ্যাড-উপজেলা স্টেডিয়াম বিলীন হলেও দেখার কেউ নেই

নাটোর প্রতিনিধি

হ্যালিপ্যাড-উপজেলা স্টেডিয়াম বিলীন হলেও দেখার কেউ নেই

তৎকালীন এরশাদ সরকার আমলে নাটোরের গুরুদাসপুর পৌর সদরের বিলচলন শহীদ সামসুজ্জোহা কলেজের সামনে অবস্থিত হ্যালিপ্যাডটি সঠিক রক্ষনাবেক্ষণ ও অযত্ন আর অবহেলায় মাটি খেকোদের কারণে বিলীন হতে চলেছে। এমনকি সেই হ্যালিপ্যাডের জায়গাটি এখন ট্রাক স্ট্যান্ড হিসেবে ব্যবহৃত হচ্ছে। তবুও দেখার কেউ নেই।

সরেজমিনে এলাকাবাসী জানান, ১৯৮৮ সালের বন্যার পর তৎকালীন সরকার ক্ষতিগ্রস্থদের খোঁজখবর ও সহযোগিতা করার লক্ষ্যে হ্যালিকপ্টার নামানোর সেই হ্যালিপ্যাড তৈরি করেছিলেন। সম্প্রতি উপজেলা ক্রীড়া সংস্থার উদ্যোগে হ্যালিপ্যাডটিতে উপজেলা স্টেডিয়ামের জন্য নির্ধারিত স্থান হিসেবে সাইনবোর্ড টাঙানো হয়েছে। তবুও হ্যালিপ্যাডের মাটি কেটে নিয়ে যাচ্ছে বিভিন্ন শ্রেণির অসাধু লোকজন। 


কারাবন্দি অবস্থায় লেখক মুশতাক মৃত্যুতে যা বললেন স্বরাষ্ট্রমন্ত্রী

সংবাদ সম্মেলনে আসছেন প্রধানমন্ত্রী

বগুড়ায় সকাল ও দুপুরের সড়ক দুর্ঘটনায় ঝরল ৬ প্রাণ

যা দেখে নাসিরকে ভালোবেসেছিলেন তামিমা


এদিকে নিয়ন্ত্রণহীন হওয়ায় ও দেখভালের অভাবে হ্যালিপ্যাডের ওপরই ট্রাক স্ট্যান্ড করা হয়েছে। যার ফলে সেখানে এখন নিয়মিত মাদক সেবনও চলে। একদিকে হ্যালিপ্যাডের মাটি খেকোর দল অন্যদিকে ট্রাক স্ট্যান্ডের কারণে বিলীন হচ্ছে মাটি এবং সেই সাথে হ্যালিপ্যাডটি উপজেলা স্টেডিয়ামের পরিচয়টিও হারিয়ে ফেলছে। তাই সেখানে একটি শিশু পার্ক বা বিনোদন কেন্দ্র স্থাপনের দাবি জানিয়েছেন এলাকাবাসী।

এ ব্যাপারে স্থানীয় পৌর কাউন্সিলর শেখ সবুজ বলেন, দীর্ঘদিন ধরে হ্যালিপ্যাডটির এই দুর্দশা দেখে আসছি। সঠিক রক্ষানাবেক্ষণের অভাবে জায়গাটি প্রায় বিলীন হওয়ার পথে। এলাকাবাসীর দাবির প্রেক্ষিতে হ্যালিপ্যাডের জায়গাটি উদ্ধার করতে উপজেলা প্রশাসন ও পৌর কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করছি।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. তমাল হোসেন বলেন, জায়গাটি যেহেতু সরকারি তাই এসিল্যান্ডকে এ বিষয়ে প্রতিবেদন তৈরির জন্য বলা হয়েছে। সহকারি কমিশনার (ভূমি) মো. আবু রাসেল বলেন, বিষয়টি খতিয়ে দেখে ব্যবস্থা নেওয়া হবে।

news24bd.tv / কামরুল 

মন্তব্য

পরবর্তী খবর

বাদ এশা মুশতাকের জানাজা লালমাটিয়ায়, দাফন আজিমপুরে

অনলাইন ডেস্ক

বাদ এশা মুশতাকের জানাজা লালমাটিয়ায়, দাফন আজিমপুরে

লেখক মুশতাকের মরদেহ সাড়ে বারোটার দিকে পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। বাদ এশা লালমাটিয়ায় জানাজা শেষে আজিমপুরে কবরস্থানে তার দাফন সম্পন্ন করা হবে।

বিস্তারিত আসছে...

news24bd.tv তৌহিদ

মন্তব্য

পরবর্তী খবর