এক ভিডিওবার্তায় আলিবাবার শেয়ার বেড়েছে ৭ শতাংশ
Breaking News
এক ভিডিওবার্তায় আলিবাবার শেয়ার বেড়েছে ৭ শতাংশ

এক ভিডিওবার্তায় আলিবাবার শেয়ার বেড়েছে ৭ শতাংশ

অনলাইন ডেস্ক

রহস্যজনকভাবে কয়েক সপ্তাহ নিখোঁজ থাকার পর আলিবাবার প্রতিষ্ঠাতা জ্যাক মা'র খোঁজ মিলেছে। বুধবার ৫০ সেকেন্ড দীর্ঘ এক ভিডিও বার্তায় বিশ্বের কাছে নিজের উপস্থিতি জানান দেন তিনি। আর এই ভিডিওবার্তা দেয়ার পরই আলিবাবার শেয়ারের দর বৃদ্ধি পেয়েছে ৭ শতাংশ।

দরিদ্র অঞ্চলগুলোর ব্যতিক্রমধর্মী শিক্ষাবিদদের স্বীকৃতি প্রদানের এক কর্মসূচীর অংশ হিসেবে ভিডিওতে তিনি গ্রামাঞ্চলের ১০০ জন শিক্ষকের কথা উল্লেখ করেন।

 

জ্যাক মা ভিডিও বার্তায় বলেন, "সাম্প্রতিক সময়ে আমি ও আমার সহকর্মীরা পড়াশোনা করে ও চিন্তা করেই সময় কাটিয়েছি। শিক্ষা খাতে নিজেদের নিয়োজিত করতে আমরা দৃঢ় সংকল্পবদ্ধ। কঠোর পরিশ্রমের মাধ্যমে গ্রামাঞ্চলে শিক্ষার পুনর্জাগরণ ও ও সার্বিক মঙ্গলই আমাদের প্রজন্মের ব্যবসায়ীদের দায়িত্ব। "

জ্যাক মা'র একজন মুখপাত্র জানিয়েছেন, জ্যাক মা ২০ জানুয়ারির অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। ভিডিওটির সত্যতাও নিশ্চিত করেন তিনি।   


রাজতন্ত্রকে অপমানের দায়ে ৪৩ বছরের কারাদন্ড

রাস্তার পাশেই ৮২৬টি গাঁজার গাছ!


চীনের নিয়ন্ত্রণ ব্যবস্থার সমালচনা করার পরই গত দুই মাস ধরে নিখোঁজ ছিলেন বিলিওনেয়ার এ ব্যবসায়ী। আন্তর্জাতিক ব্যাংকিং এর ক্ষেত্রে চীনের নতুন বিধি-নিষেধ আরোপের সমালোচনা করেন সেসময়।  

তারপরই চীনে অনলাইনে অর্থনৈতিক লেনদেনের ওপর কিছু নিষেধাজ্ঞা আরোপ করা হয়, যার সরাসরি প্রভাব পড়ে জ্যাক মা'র অ্যান্ট গ্রুপের ওপর। ব্যবসায়িক কার্যক্রম স্থগিত করে আগের মতো শুধু পেমেন্ট সেবাদানকারী প্রতিষ্ঠানের কার্যক্রম চালানোর নির্দেশনা দেয়া হয়।

news24bd.tv / নকিব

;