বাগেরহাটে ইউপি সদস্য রিয়াদুলের বিরুদ্ধে দুর্নীতি ও অনিয়মের অভিযোগ

বাগেরহাটে ইউপি সদস্য রিয়াদুলের বিরুদ্ধে দুর্নীতি ও অনিয়মের অভিযোগ

Other

বাগেরহাটের শরণখোলা উপজেলার সাউথখালী ইউনিয়নের ৭নং বগী ওয়ার্ডের ইউপি সদস্য রিয়াদুল পঞ্চায়েতের বিরুদ্ধে দুর্নীতি ও অনিয়মের অভিযোগ উঠেছে। এছাড়াও তার বিরুদ্ধে রয়েছে সরকারী ইট আত্মসাতের অভিযোগ স্থানীয়দের অভিযোগে জানাগেছে, রাস্তা সলিংকরনের কথা বলে সাউথখালী ইউনিয়নের বগী মাদ্রাসা হইতে বেড়িবাঁধ পর্যন্ত রাস্তার পুরাতন ইট তুলে নিয়ে যায় ইউপি সদস্য রিয়াদুল পঞ্চায়েত।

এরপর সেই ইট নিয়ে তিনি কোথায় রাখেন, কি করেন, আদৌ তা কেউ জানে না।

জানা যায়, এলজিএসপি’র ২০১৯-২০ অর্থবছরের বাজেটে ১ লাখ ৫০ হাজার টাকা ব্যয়ে বগী মাদ্রাসা হইতে বেড়িবাঁধ পর্যন্ত রাস্তা সলিংকরনের বরাদ্ধ পায় ইউপি সদস্য রিয়াদুল ।

যার মেয়াদ শেষ হলেও কাজ শুরু করতে পারেননি তিনি। অথচ সেই রাস্তার পুরাতন ইট গত ডিসেম্বর মাসের ১৮ তারিখে আত্মসাতের উদ্দেশ্যে তুলে নিয়ে যান তিনি। যার ফলে আগামী বর্ষা মৌসুমে ওই রাস্তায় চলাফেরায় দুর্ভোগ পোহাতে হবে এলাকার শতশত পথচারীদের।

‘ধর্ষণের’ দৃশ্য দারোয়ান দেখে ফেলায় ‘আত্মহত্যা করে’ কলাবাগানের কিশোরী

এছাড়া ২০১৭-১৮ অর্থবছরে এলজিএসপির ১ লাখ ৯০ হাজার টাকা ব্যয়ে বগী মল্লিকের বাড়ী হইতে মান্নান খলিফার বাড়ী পর্যন্ত ইটসলিং রাস্তা যার প্রায় দুইশত ফুট বাকি রেখে পুরাতন ও নিজ বাড়িতে তৈরিকৃত নি¤œমানের ইট ব্যবহার করে কোনো মতে কাজ শেষ করেন রিয়াদুল।

অভিযোগ রয়েছে, অসহায় মানুষদের জন্য প্রধানমন্ত্রীর আবাসন প্রকল্পের ২ লাখ ৯৫ হাজার টাকা মূল্যমানের (বিল্ডিং) যা তিনি তার মা ও অবিবাহিত আপন ছোট ভাইয়ের নামে নিয়েছেন।

এছাড়াও তার এলাকার অন্যান্য বরাদ্ধকৃত ঘর প্রতি ১০ হাজার টাকা উৎকোচ নিয়েছেন বলে জানাগেছে। তার বিরুদ্ধে রয়েছে অতিদরিদ্রদের জন্য কর্মসংস্থানের ৪০ দিনের কর্মসূচীর তালিকায় ঢাকায় চাকরিরত চা, ভাই, ভাইয়ের ছেলেসহ ১২জন স্বজনের নাম। সরকারী ভিজিডি তালিকাতেও রয়েছে ভাইয়ের স্ত্রী, ভাইয়ের মেয়ে ও শালীর নাম। যারা প্রত্যেকে
চাকুরীজীবী ও স্বাবলম্বী। এভাবেই রিয়াদুল পঞ্চায়েত নামে বেনামে সরকারী টাকা আত্মসাত করে আসছেন।

তবে এ ব্যাপারে ইউপি সদস্য রিয়াদুল পঞ্চায়েতের কাছে জানতে চাইলে তিনি বলেন,ঘূর্ণিঝড় আম্পানে ক্ষতিগ্রস্ত হয়ে রাস্তাটি ভেঙে যায়, তাই সেখানকার ইট নিয়ে অন্য রাস্তা রিপিয়ারিং করা হয়েছে। এছাড়া কোনো রাস্তার বাজেট আমি পাইনি তাই নতুন করে কাজ করতে পারিনি।

সাউথখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোজাম্মেল হোসেন এ ব্যাপারে কিছু জানেন না বলে সাংবাদিকদের জানান। শরণখোলা উপজেলা নির্বাহী কর্মকর্তা সরদার মোস্তফা শাহিন বলেন, ইউপি সদস্য রিয়াদুল পঞ্চায়েতের বিরুদ্ধে একটি অভিযোগ পাওয়া গেছে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেওয়া হবে।

news24bd.tv তৌহিদ