ঘন কুয়াশায় বঙ্গবন্ধু সেতুর দুই পাশে তীব্র যানজট

ঘন কুয়াশায় বঙ্গবন্ধু সেতুর দুই পাশে তীব্র যানজট

অনলাইন ডেস্ক

ঘন কুয়াশার কারনে মধ্যরাত থেকে বঙ্গবন্ধু সেতুর টোল প্লাজা বন্ধ রাখায় সেতুর উভয় পাশে প্রায় ৩০ কিলোমিটার এলাকা জুড়ে থেমে থেমে যানজট সৃষ্টি হয়েছে। এতে করে ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কের বঙ্গবন্ধু সেতু পূর্ব পাড় থেকে টাঙ্গাইল বাইবাস পর্যন্ত ও সেতু পশ্চিম সংযোগ সড়ক থেকে সিরাজগঞ্জ রোড পর্যন্ত ৫৫ কিলোমিটার এলাকা জুড়ে থেমে থেমে যানজটের সৃষ্টি হয়েছে।

সেতুর টোলপ্লাজা গতকাল বৃহস্পতিবার রাত সাড়ে ৯ টা থেকে শুক্রবার সকাল সাড়ে সাতটা পর্যন্ত দফায় দফায় কয়েক ঘণ্টা বন্ধ রাখায় এ যানজটের সৃষ্টি হয়। যানজটের কারণে চরম ভোগান্তিতে পড়েছে যাত্রীরা।

তবে শিশু ও বয়স্ক যাত্রীরা বেশি কষ্টে পড়েছে।  

স্ট্রোকের ঝুঁকি এড়াবেন যেভাবে

ফেব্রুয়ারিতে খুলছে শিক্ষাপ্রতিষ্ঠান

জুমার দিন দুনিয়ার শ্রেষ্ঠ দিন

সেতু কর্তৃপক্ষ জানায়, ঘন কুয়াশার কারণে সেতুর ওপর দুর্ঘটনা এড়াতে বৃহস্পতিবার রাত সাড়ে ৯ টা থেকে বেশ কয়েকবার টোল আদায় বন্ধ রাখা হয়। এজন্য কয়েক ঘণ্টা সেতুর ওপর দিয়ে যানচলাচল করতে পারেনি। তাই সেতুর দুই পাড়ে যানবাহন আটকা পরে গাড়ির দীর্ঘ সারির সৃষ্টি হয়েছে।

টোল আদায় চলমান থাকলেও কুয়াশার মাত্রা বেশি থাকায় ধীরগতিতে যান চলাচল করছে।

বঙ্গবন্ধু সেতু পূর্ব থানার অফিসার ইনচার্জ কাজী আইয়ুবুর রহমান  জানান, বৃহস্পতিবার সন্ধ্যার পর থেকেই কুয়াশা বেড়ে যায়। রাত নয়টার পর এর তীব্রতা আরও বাড়তে থাকে। ফলে সাড়ে ৯টার দিকে সেতু কর্তৃপক্ষ যান চলাচল বন্ধ করে দেয়। রাতে টোল আদায় শুরু হলেও মহাসড়কটিতে গাড়ির দীর্ঘ সারি রয়েছে। যানজট নিরসনে কাজ করে যাচ্ছে পুলিশ।

news24bd.tv /আলী