সুন্দরবনে বাঘের আক্রমণে দুই জেলে নিহত

সুন্দরবনে বাঘের আক্রমণে দুই জেলে নিহত

Other

সুন্দরবনের ভারতীয় অংশে কাঁকড়া আহরণের সময় বাঘের আক্রমণে দুই বাংলাদেশি জেলে নিহত হয়েছেন। বৃহস্পতিবার বিকেলে ভারতের সীমখালী খালে এই ঘটনা ঘটে।

নিহত জেলেরা হলেন, সাতক্ষীরার শ্যামনগর উপজেলার কৈখালী ইউনিয়নের পশ্চিম কৈখালী গ্রামের কফিল উদ্দিনের ছেলে রতন (৪২) ও একই গ্রামের মনোয়ার মিস্ত্রির ছেলে মিজানুর রহমান (৪০)।

নিহত দুই জেলের সহযোগী পশ্চিম কৈখালীর আব্দুস সাত্তারের ছেলে আবু মুসা (৪১) এখনো সুন্দরবন থেকে ফিরে আসেনি।

আবু মুসার মাধ্যমে জেলে রতন ও মিজানুর রহমানের পরিবার বাঘের আক্রামণে নিহতের খবরটি নিশ্চিত হয়েছেন।

জেলে আবু মুসার ভাতিজা আল-আমিন তার চাচার উদ্ধৃতি দিয়ে জানান, তারা তিনজন ভারতের সীমখালী খালে কাঁকড়া আহরণের সময় একটি বাঘ রতন ও মিজানুর রহমানকে আক্রমণ করে। এসময় আবু মুসা বনের ভেতরে পালিয়ে রক্ষা পান। তার চাচার (আবু মুসা) শ্বশুরবাড়ি ভারতে।

চাচা প্রথমে শ্বশুর বাড়িতে খবর দেন। পরে শ্বশুর বাড়ি থেকে তাদের খবর দেওয়া হলে নিহত দুই জেলের পরিবারকে জানানো হয়।

এদিকে, অপর একটি সূত্র জানায়, ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ) নিহত রতন ও মিজানুর রহমানের মরদেহ সুন্দরবনের ভারত অংশের একটি খাল থেকে উদ্ধার করেছে। আর মুসা বিএসএফের হাতে আটক হয়ে থাকতে পারেন। তবে রতন ও মিজানুর রহমানের মৃত্যু বাঘের আক্রমণে, না গরু পাচারের সময় বিএসএফের গুলিতে হয়েছে, তা এখনো স্পষ্ট নয়।


আরও পড়ুন: ফেব্রুয়ারিতে খুলছে শিক্ষাপ্রতিষ্ঠান


সুন্দরবনের কৈখালী ফরেষ্ট স্টেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা (অতিরিক্ত দায়িত্ব) আবু সাঈদ মোবাইল ফোনে জানান, তারা বৈধ পাশ-পারমিট (অনুমতিপত্র) না নিয়েই সুন্দরবনে ঢুকে ভারতীয় অংশে গিয়ে কাঁকড়া ধরার সময় বাঘের আক্রমণের শিকার হয়েছেন বলে তিনি শুনেছেন।

বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সাতক্ষীরার নীলডুমুর ১৭ ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল ইয়াসিন চৌধুরী মোবাইল ফোনে জানান, সুন্দরবনের ভারতের অংশে বাংলাদেশি দুই জেলে বাঘের আক্রমণে নিহত হয়েছেন বলে তিনি শুনেছেন এবং সে অনুযায়ী খোঁজখবর নিচ্ছেন। ঘটনা সঠিক হলে নিহত বাংলাদেশিদের মরদেহ উদ্ধারে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া হবে।

news24bd.tv আহমেদ