কাউন্সিলর তরিকুলকে ছুরিকাঘাতে হত্যাকারী আটক

কাউন্সিলর তরিকুলকে ছুরিকাঘাতে হত্যাকারী আটক

Other

সিরাজগঞ্জে কাউন্সিল তলিকুল ইসলাম খানকে ছুরিকাঘাতে হত্যাকারী ঘাতক জাহিদুল ইসলাম (২০) ইসলামকে গ্রেপ্তার করা হয়েছে। শুক্রবার দুপুর ১২টার দিকে সিরাজগঞ্জ সদর থানা ক্যাম্পাসে সংবাদ সম্মেলনের মাধ্যমে পুলিশ সুপার হাসিবুল আলম এ তথ্য নিশ্চিত করেছেন।  

এর আগে বৃহস্পতিবার গভীর রাতে ঢাকার যাত্রাবাড়ী থানার ধলপুর এলাকা থেকে ঢাকা মহানগর পুলিশের সহায়তায় জাহিদুলকে গ্রেপ্তার করা হয়। সে সিরাজগঞ্জ পৌর এলাকার সাহেদনগর ব্যাপারীপাড়া মহল্লার টিক্কা ব্যাপারীর ছেলে।


  
সংবাদ সম্মেলনে পুলিশ সুপার হাসিবুল আলম জানান, কাউন্সিলর তরিকুল হত্যায় সরাসরি অংশ নিয়েছিল জাহিদুল ইসলাম। তিনি জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে পুলিশের কাছে জাহিদুল স্বীকারোক্তি দিয়ে বলেছে, উট পাখি প্রতীকের কাউন্সিলর প্রার্থী শাহাদত হোসেন বুদ্দিনের পক্ষে প্রচারনার জন্য নির্বাচনের তিন দিন আগে সে ঢাকা থেকে সিরাজগঞ্জে আসেন। দুদিন সে প্রচার-প্রচারণায় অংশ নেন।  

নির্বাচনের আগের রাতে মামলার এজাহারে উল্লেখিত এক আসামির (তদন্তের স্বার্থে নাম বলা হয়নি) বাড়িতে গোপন বৈঠক করা হয়।

বৈঠকে উটপাখি মার্কার বুদ্ধিন হেরে গেলে কাউন্সিলর প্রার্থী তরিকুল ইসলাম খানের ওপর হামলা চালানো হবে বলে সিদ্ধান্ত নেয়া হয়। বারবার শাহাদত হোসেন বুদ্ধিন হেরে যাওয়ায় এমন হামলার পরিকল্পনা করা হয়েছিল বলেও সে জানিয়েছেন। বৈঠকে প্রধান আসামি শাহাদত হোসেন বুদ্দিনসহ মামলার অন্যানস্য আসামিরা উপস্থিত ছিল।

সে আরও জানায়, পরিকল্পনা অনুযায়ী হামলার জন্য এজাহার নামীয় এক আসামির বাড়িতে রামদাসহ বিভিন্ন দেশীয় অস্ত্র মজুদ রাখা হয়। ওই এজাহার নামীয় আসামি তাকে হত্যায় ব্যবহত ছুরিটিও দেন।

আরও পড়ুন: 


বাজেট নিয়ে এখনই ভাবছে সরকার!

নিউজিল্যান্ড সফরে অনিশ্চিত সাকিব

দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু বেড়েছে

যে দেশে বাড়ছে মুসলিমদের সংখ্যা!



পুলিশ সুপার বলেন, পরিকল্পনা অনুযায়ী ফলাফল ঘোষণার আগে অন্যান্য আসামিদের সাথে সে হত্যায় ব্যবহৃত ছুরিটি নিয়ে শহিদগঞ্জ প্রাথমিক বিদ্যালয়ের সামনে প্রার্থী বুদ্ধিন ও তার অন্যান্য সমর্থকদের সাথে উপস্থিত হয়। সন্ধ্যা ৭টার কিছু আগে ফলাফল ঘোষণায় ডালিম প্রতীকের প্রার্থী তরিকুল ইসলাম খান বিজয়ী হলে পূর্ব পরিকল্পনা অনুযায়ী অন্যান্য আসামিদের সহযোগিতায় তরিকুলের পেটে ছুরিকাঘাত করে জাহিদুল দ্রুত স্থান ত্যাগ করেন।  

এরপর সে ছুরিটি নিজ বাড়িতে লুকিয়ে রেখে স্ত্রীকে নিয়ে ঢাকার যাত্রাবাড়ী থানার ধলপুরে চলে যান।   

পুলিশ সুপার আরও বলেন, গ্রেপ্তার জাহিদুলই সরাসরি এ হত্যার সঙ্গে জড়িত। তার দেওয়া তথ্যমতে ব্যাপারীপাড়া মহল্লার মোকছেদের একটি পরিত্যক্ত ডোবার পশ্চিম অংশে মাটিতে পোতা অবস্থায় হত্যায় ব্যবহৃত ছুরিটি উদ্ধার করা হয়েছে।

তিনি বলেন, চাঞ্চল্যকর এ হত্যা মামলার বাকি আসামিদের গ্রেপ্তারে পুলিশের বিভিন্ন টিম কাজ করছে। আশা করছি অল্পদিনের মধ্যেই আমরা ভাল কিছু করতে পারব।   

সংবাদ সম্মেলনে সহকারী পুলিশ সুপার (সদর সার্কেল) স্নিগ্ধ আক্তার, সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা বাহাউদ্দিন ফারুকী ও মামলার তদন্তকারী কর্মকর্তা তরিকুল ইসলাম উপস্থিত ছিলেন।
  
প্রসঙ্গত, ১৬ জানুয়ারি সিরাজগঞ্জ পৌরসভা নির্বাচনে ৬ ননছ ওয়ার্ড (নতুন ভাঙ্গাবাড়ী- বেপারী পাড়া-শাহেদনগর) কাউন্সিলর পদে ৮৫ ভোটে বিজয়ী হন তারিকুল ইসলাম। ফলাফল ঘোষণার পর বিজয় উল্লাস করার সময় প্রতিপক্ষের ছুরিকাঘাতে আহত হন তিনি। পরে স্থানীয় একটি হাসপাতালে নেওয়ার পরে মারা যান।   

news24bd.tv / কামরুল