এক পোশাকেই ১০০ দিন

এক পোশাকেই ১০০ দিন

অনলাইন ডেস্ক

এক পোশাকেই টানা ১০০ দিন কাটিয়ে দিলেন সারা রবিন্স কোল-নামের এক নারী। একটা বয়সের পর নিত্যনতুন পোশাক না পড়াটাই ভালো। এমন চিন্তা থেকেই এমন কাজ করেছেন তিনি।  

ব্রিটিশ সংবাদমাধ্যম মিরর-এর এক প্রতিবেদন থেকে এমন খবর জানা যায়।

 

প্রতিবেদনটিতে বলা হয়, একটি বিশেষ কালো পোশাক পড়েই টানা ১০০ দিন কাটিয়ে দিয়েছেন পঞ্চাষোর্ধ্ব এই নারী। সম্প্রতি ওই নারীর একই পোশাকে কাটানো ১০০ দিনের চ্যালেঞ্জের ছবি সামাজিক মাধ্যমে ছড়িয়ে পড়েছে।

সারার এই চ্যালেঞ্জ শুরু হয়েছিল পোশাক-প্রস্তুতকারী সংস্থা উল্যান্ডের হাত ধরে। এই সংস্থা একটি নির্দিষ্ট ছিমছাম কালো ড্রেস তৈরি করে এবং নিজেদের সোশ্যাল মিডিয়ার মাধ্যমে এই চ্যালেঞ্জের কথা ঘোষণা করে।

যারা এই চ্যালেঞ্জ গ্রহণ করার লক্ষ্যে এগিয়ে এসেছিলেন, তাদেরই মধ্যে অন্যতম হলেন সারা।  

উল্যান্ড জানিয়েছে যে তারা একটা বিশেষ উদ্দেশ্যে এই প্রতিযোগিতার আয়োজন করেছিল। কত অল্প ব্সনে সন্তুষ্ট থাকা যায়, বিশ্বের কাছে সেটাই প্রমাণ করার চেষ্টা করেছিল সংস্থাটি। তাদের সেই লক্ষ্য সারার মাধ্যমে সফল হয়েছে।

সারা জানান, খুবই সাধাসিধেভাবে তার ছোটবেলা কেটেছে। তাই একটানা ১০০ দিন এক পোশাকে কাটাতে তার বিন্দুমাত্রও অসুবিধা হয়নি। পাশাপাশি সারা এটাও জানিয়েছেন যে এবার থেকে আরো বেশি করে তিনি ওয়ার্ড্রোব এবং জীবন থেকে অপ্রয়োজনীয় জিনিস ছেঁটে ফেলবেন।

উইন্ডিজদের বিপক্ষে বাংলাদেশের সিরিজ জয়

সুন্দরবনে নিখোঁজ তিনজনের মধ্যে দুজনের লাশ উদ্ধার

সারা এই কালো ড্রেস প্রথম পরেছিলেন ২০২০ সালের ২৬ সেপ্টেম্বর। এই পোশাকে প্রথম একটি মিরর সেলফি ইন্সটাগ্রামে  পোস্ট করেছিলেন তিনি। ২৬ ডিসেম্বর, ২০২০-তে সারা এই কালো পোশাকে তার শেষ ছবি পোস্ট করেন। দেখা যায়, অগাধ পরিতৃপ্তি আর স্বাচ্ছন্দ্যের সঙ্গে অনলাইন কোনো কোর্সে ব্যস্ত রয়েছেন তিনি!

news24bd.tv নাজিম