বিএনপির গণতন্ত্র হচ্ছে নির্বাচনে জয়ী হওয়ার গ্যারান্টি দেয়া : কাদের

বিএনপির গণতন্ত্র হচ্ছে নির্বাচনে জয়ী হওয়ার গ্যারান্টি দেয়া : কাদের

অনলাইন ডেস্ক

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপির গণতন্ত্র হচ্ছে- তাদের নির্বাচনে জয়ী হওয়ার গ্যারান্টি দেওয়া। তাদের গণতন্ত্র হচ্ছে- হাওয়া ভবনের লুটেরা সাম্রাজ্য পুনঃপ্রতিষ্ঠা করা। নির্বাচনে অংশ নিয়ে ভোটের দিন সরে যাওয়াই বিএনপির গণতন্ত্র।

সিলেট-শ্রীমঙ্গল ও সিলেট-হবিগঞ্জ রুটে বিআরটিসি বাস সার্ভিস উদ্বোধন শেষে মঙ্গলবার সচিবালয়ে সাংবাদিকদের ব্রিফিংকালে তিনি এসব কথা বলেন।

 

সচিবালয়ের তার দপ্তর থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে উদ্বোধনী অনুষ্ঠানে যুক্ত হন তিনি। এর আগে সচিবালয়ে সড়ক ও জনপথ প্রকৌশলী সমিতির নবনির্বাচিত কার্যনির্বাহী কমিটি তাকে ফুলেল শুভেচ্ছা জানান। ওবায়দুল কাদের বলেন, 'বিএনপিতে গণতন্ত্রের চর্চা নেই- এ কথা বলায় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সাহেব না-কি কষ্ট পেয়েছেন! বিএনপির কেন্দ্রীয় কাউন্সিল কত বছর আগে হয়েছিল, হয়তো ফখরুল সাহেব তা ভুলেই গেছেন। আসলে বিএনপির সমস্যা হলো- তারা এখন বহুধাবিভক্ত নেতৃত্বে, তৃণমূলে নয়।

'

তিনি বলেন, গণতন্ত্র একটি বিকাশমান প্রক্রিয়া। হঠাৎ করে গণতন্ত্র প্রতিষ্ঠা পায় না। গণতন্ত্র এক চাকার সাইকেল নয়। গণতন্ত্রকে এগিয়ে নিতে হলে প্রয়োজন সব পক্ষের সদিচ্ছা। যা বিএনপিতে নেই।

আরও পড়ুন: 


বাজেট নিয়ে এখনই ভাবছে সরকার!

নিউজিল্যান্ড সফরে অনিশ্চিত সাকিব

দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু বেড়েছে

যে দেশে বাড়ছে মুসলিমদের সংখ্যা!


'দেশে গণতন্ত্র নেই'- বিএনপি নেতাদের অভিযোগের জবাবে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, গণতন্ত্র না থাকলে বিএনপি নেতারা প্রতিনিয়ত সরকারের সমালোচনা করছেন কীভাবে? গণতন্ত্র আছে বলেই তো তারা সমালোচনা করে যাচ্ছেন।

তিনি বলেন, বিআরটিসি বহরে গাড়ির সংখ্যা বেড়েছে। কিন্তু যে হারে আয় বাড়ার কথা, সে হারে বাড়ছে না। সড়ক-মহাসড়কে ঘন কুয়াশা থাকায় গাড়ি চালকদের সাবধানে গাড়ি চালাতে হব। 'যত সিট তত আসন'- এই নীতি প্রতিপালনের প্রতিশ্রুতি অনুযায়ী প্রতিটি গাড়িতে স্বাস্থ্যবিধি মেনে যাত্রী পরিবহন করতে হবে। না করলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। এছাড়া ঢাকা-সিলেট মহাসড়ক চার লেনে উন্নীতকরণ প্রকল্প আগামী মাসে একনেকে অনুমোদনের জন্য উত্থাপন করা হবে বলে জানান ওবায়দুল কাদের।

এ সময় ভার্চুয়াল প্লাটফর্মে উপস্থিত ছিলেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন, সড়ক ও মহাসড়ক বিভাগের সচিব নজরুল ইসলাম, বিআরটিসি'র চেয়ারম্যান এহছানে এলাহী এবং সিলেট বিভাগীয় প্রশাসনের ঊর্ধতন কর্মকর্তারা।

news24bd.tv / কামরুল