আইসিইউতে থেকেই বিয়ে করলেন তারা

অনলাইন ডেস্ক

আইসিইউতে থেকেই বিয়ে করলেন তারা

প্রিয়জনকে কাছে পেতে আইসিইউতে থেকেই নিজেদের বিয়ে সারলেন দুই করোনা রোগী। এমন ঘটনা ঘটেছে যুক্তরাজ্যে।

জানা গেছে, গত জুনেই বিয়ে করার কথা ছিল যুক্তরাজ্যের বাসিন্দা এলিজাবেথ কের এবং সাইমন ও ব্রায়েনের। তবে করোনা মহামারি পরিস্থিতিতে থেমে যায় সেই বিয়ে। সম্প্রতি এলিজাবেথ কের এবং সাইমন ও ব্রায়েন দুজনই করোনায় আক্রান্ত হন। আর তাদের শারীরিক অবস্থা অবনতি হওয়ায় দুজনকেই দক্ষিণ স্থানীয় একটি হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে শারীরিক অবস্থার অবনতি হলে তাদের দুজনকেই আইসিইউতে স্থানান্তর করা হয়।

আইসিইউতে থাকা কের চিকিৎসকদের জানান যে ও ব্রায়ানের সঙ্গে তার বিয়ে হওয়ার কথা ছিল । আর এই কথা জানার পরই হাসপাতাল কর্তৃপক্ষ গত ১২ জানুয়ারি তাদের বিয়ের আয়োজন করে।

বাজেট নিয়ে এখনই ভাবছে সরকার!

নিউজিল্যান্ড সফরে অনিশ্চিত সাকিব

দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু বেড়েছে

জানা গেছে, বিয়ের পর এখন আগের চেয়ে ভালো অবস্থায় আছেন কের এবং ও ব্রায়েন দম্পতি।

বিয়ের বিষয়ে কের বলেন, চিকিৎসকরা আমাকে বলেছিলেন যে আমার বেঁচে থাকার সুযোগ কম । যদি আমাদের বিয়ে করার সুযোগ না দেওয়া হত তাহলে আমি মনে করি না যে আমরা এখন এমন অবস্থায় থাকতে পারতাম ।

news24bd.tv নাজিম

মন্তব্য

পরবর্তী খবর

করোনার মধ্যেই জম্মু-কাশ্মীরে ৪২ হাজার প্রার্থী বসলো চাকরির পরীক্ষায়

অনলাইন ডেস্ক

করোনার মধ্যেই জম্মু-কাশ্মীরে ৪২ হাজার প্রার্থী বসলো চাকরির পরীক্ষায়

করোনাভাইরাস অতিমারীর মধ্যেই জম্মু-কাশ্মীরে সার্ভিস সিলেকশন বোর্ডের চতুর্থ শ্রেণির কর্মচারী পদে চাকরির জন্য পরীক্ষায় বসেছে প্রায় ৪২ হাজার প্রার্থী। তবে যথাযথ ব্যবস্থার মধ্য দিয়েই পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে বলে জানিয়েছে প্রশাসন।

গ্রেটার কাশ্মির এক প্রতিবেদনে জানিয়েছে, তিন ধাপে ওই পরীক্ষা নেওয়া হয়েছে। চলতি বছরের ২৭ ও ২৮ ফেব্রুয়ারি এবং ১ মার্চ পরীক্ষাটি অনুষ্ঠিত হয়। শ্রীনগরের মোট ৫৪ হাজার প্রার্থী পরীক্ষায় বসার আবেদন করেছিল। তার মধ্যে পরীক্ষায় বসেছে ৭৮ শতাংশ।

শ্রীনগরের ৩৮টি সেন্টারে পরীক্ষা নেওয়ার জন্য ব্যাপক আয়োজন রাখা ছিল। করোনাভাইরাস থেকে নিরাপত্তা ও সুরক্ষার বিষয়গুলো বিবেচনা করে সব ধরনের পদক্ষেপ নিয়েছে সরকারি প্রশাসন।


আমাকে ‘বলির পাঁঠা’ বানানো হয়েছে: সামিয়া রহমান

ভারতে বাড়ছে গাধার চাহিদা!

ভারতের মাদ্রাসায় পড়ানো হবে বেদ, গীতা, সংস্কৃত

এই নচিকেতা মানে কী? আমি তোমার ছোট? : মঞ্চে ভক্তকে নচিকেতার ধমক (ভিডিও)


পরিকল্পনা অনুযায়ী কর্মসূচি বাস্তবায়ন করতে শ্রীনগর জেলা প্রশাসন ৩৮ টি কেন্দ্রের প্রত্যেকটিতে একজন করে ​​ম্যাজিস্ট্রেট এবং একজন পর্যবেক্ষক মোতায়েন করেছিল।

প্রত্যেকটি পরীক্ষা কেন্দ্রের প্রধানের পাশাপাশি তারাও ছিলেন বিষয়টি স্বচ্ছভাবে সম্পন্ন করার জন্য।

news24bd.tv / নকিব

মন্তব্য

পরবর্তী খবর

বেড়াতে যাওয়ার জন্য অপেক্ষা

অনলাইন ডেস্ক

বেড়াতে যাওয়ার জন্য অপেক্ষা

সকালে আমাকে বলা হলো ‘লাইফ আফটার করোনা’ নিয়ে একটা ব্লগ লিখতে। বিষয়টা পছন্দ হয়েছে আমার। কারণ সারা বিশ্ব জুড়েই কম-বেশি হত্যা, খুন, হামলা, মামলা, অন্যায়, অবিচার, দুর্নীতির মতো নানা খবর প্রতিদিন দেখতে আর ভালো লাগছে না। তাছাড়া করোনা তো আছেই নিত্যদিনের সঙ্গী। সত্যি বলতে কি, যাওয়া হোক বা না হোক মাস্ক ছাড়া, কোনো ভয় ছাড়া কোথাও ছুটি কাটাতে যাবো একথা ভাবতেই ভীষণ ভালো লাগে।

ভ্রমণ পিপাসুদের তালিকায় বিশ্বে জার্মানরা এক নম্বরে রয়েছে। ভ্রমণও করোনার মতো ছোঁয়াচে কিনা জানি না তবে আমাদের কাছেও ছুটি কাটানো মানেই জার্মানদের মতো দূর-দূরান্তে কোথাও ঘুরতে যাওয়া। এবং আগে থেকেই তার পরিকল্পনা করা। আবহাওয়ার সাথে বেড়ানোর একটা মাখামাখি সম্পর্ক। জার্মানিতে ক্যালেন্ডারের পাতায় এখনও বসন্ত না এলেও কিন্তু দিনের বেলার মিষ্টি রোদ আর তাপমাত্রা বসন্তের আগমন জানান দিচ্ছে অর্থাৎ ছুটির প্ল্যান করো।

আমার ব্রিটিশ বন্ধু মনিকা অনেকদিন দেশে যায়নি। করোনার পরে তার পরিকল্পনা জানাতে গিয়ে সে বললো তার প্রথম ভ্রমণ হবে ইংল্যান্ডে, নিজের মাকে দেখতে যাবে। মনিকার স্কটিশ স্বামী জুলিয়েনেরও প্রায় একই প্ল্যান। তাছাড়াও ওদের দুজনের জন্য ছোট্ট একটি বোট বা নৌকা রয়েছে সেটা ১ এপ্রিল থেকে প্রতি উইকেন্ডে ওটা চালাতে যাবে পাশের দেশ হল্যান্ডে।


যে জায়গায় মিল পাওয়া গেছে বুবলী-দীঘির

সোনালির প্রেমে পড়ে স্ত্রীকে ডিভোর্স দিতে চেয়েছিলেন যেসব তারকারা

পুলিশ হেফাজতে আইনজীবীর মৃত্যু: বিচার বিভাগীয় তদন্তের নির্দেশ

ভাসানচরে যাচ্ছে দুই হাজারের বেশি রোহিঙ্গা


শীতকালে ওখানেই বোটটি রাখা থাকে। আর আমাদের পোলিশ প্রতিবেশি বছরে কয়েকবার দেশে যায় কিন্তু গত এক বছরে মাত্র একবার গেছে, এমনকি মায়ের মৃত্যুর খবরেও ডোরোথেয়া ওর শিশু কন্যা স্বামী নিয়ে যেতে পারেনি। আসলে করোনায় যারা পরিবারের কাছ থেকে বিচ্ছিন্ন থাকতে বাধ্য হয়েছে, করোনার পরে তাদের প্রথম পছন্দ নিজেদের পরিবারের কাছে যাওয়া।

মনটাকে একটু অন্যদিকে ঘোরাতেই আজ ‘লাইফ আফটার করোনা’-র অবতারণা। কিন্তু কবে শেষ হবে করোনা, কবে আসবে সেই করোনার ‘আফটার’ বুঝতে পারছি ন। কারণ এপ্রিল মাস পর্যন্ত আবারও জার্মানির লকডাউন বাড়ানোর প্রস্তাব নাকি করা হয়েছে। আমার জার্মান বন্ধুদেরও কিন্তু করোনার পরে ঘুরতে যাওয়ার মতো নানা প্ল্যান রয়েছে, আপাতত সেসব পরিকল্পনা কেবলই মনে মনে।

জার্মানিতে থাকা নুরুননাহার সাত্তার করোনা পরবর্তী ভ্রমণ পরিকল্পনা নিয়ে এভাবেই লিখেছেন। ইউরোপে করোনার ধাক্কা গতবছর খুব বেশিই ছিল। মানুষ ঘরবন্দী থাকতে এক রকম বাধ্য হয়েছে। করোনার পরে মানুষ একটু ঘুরতে বেরাচ্ছে।

news24bd.tv আয়শা 

মন্তব্য

পরবর্তী খবর

মৌলভীবাজার থেকে বিরল প্রজাতির ‘সাপখেকো’ সাপ উদ্ধার

অনলাইন ডেস্ক

মৌলভীবাজার থেকে বিরল প্রজাতির ‘সাপখেকো’ সাপ উদ্ধার

মৌলভীবাজারের সোনাছড়া চা-বাগান থেকে উদ্ধার করা হয়েছে বিষধর দুর্লভ প্রজাতির ডোরা কাল কেউটে বা ডোরা শঙ্খনি সাপ। এর ইংরেজি নাম ব্যান্ডেড ক্রাইট। এটি এলাপিডি পরিবারভুক্ত এক ধরণের বিষধর সাপ।

গতকাল মঙ্গলবার (০২ মার্চ) রাত ৮টার দিকে উদ্ধারের পর ওই সাপটিকে বাংলাদেশ বন্যপ্রাণী সেবা ফাউন্ডেশনে রাখা হয়েছে। আগামীকাল বুধবার লাউয়াছড়া জাতীয় উদ্যানে অবমুক্ত করা হবে সাপটিকে। 

বন্যপ্রাণী সেবা ফাউন্ডেশনের পরিচালক সজল দেব জানিয়েছেন, আজ রাত ৮টার দিকে শ্রীমঙ্গল উপজেলার সোনাছড়া চা-বাগানের কাঞ্চন নায়েক নামক রাস্তার মধ্যে এ শঙ্খনি সাপটিকে স্থানীয় এক চা শ্রমিক দেখতে পায়। এতে বাগান এলাকার লোকজন জড়ো হয়ে বিষধর এ সাপটিকে মারার প্রস্তুতি নেয়।
সজল দেব জানান, বুধবার বন্যপ্রাণী ও প্রকৃতি সংরক্ষণ অধিদপ্তরের কর্মকর্তাদের উপস্থিতিতে লাউয়াছড়া জাতীয় উদ্যানে অবমুক্ত করা হবে। 

এসময় স্থানীয় লোকজনের মাধ্যমে বন্যপ্রাণী সেবা ফাউন্ডেশনের পরিচালক সজল দেবের কাছে বিষধর সাপের খবর আসে। পরে রাতেই সোনাছড়া চা বাগানে উপস্থিত হয়ে শঙ্খনিকে উদ্ধার করে নিয়ে আসা হয়। বর্তমানে এ সাপটি বন্যপ্রাণী সেবা ফাউন্ডেশনে রাখা হয়েছে। 


আমাকে ‘বলির পাঁঠা’ বানানো হয়েছে: সামিয়া রহমান

ভারতে বাড়ছে গাধার চাহিদা!

ভারতের মাদ্রাসায় পড়ানো হবে বেদ, গীতা, সংস্কৃত

এই নচিকেতা মানে কী? আমি তোমার ছোট? : মঞ্চে ভক্তকে নচিকেতার ধমক (ভিডিও)


সজল দেব জানান, এক সময় এ সাপটি সচরাচর জমি বা খেতের আলে দেখা যেতো। তবে জমিতে অতিরিক্ত কীটনাশক ব্যবহারের ফলে এ সাপটির অস্তিত্ব বিলীন হয়ে গেছে। 

শঙ্খনি নিশাচর প্রাণী। সে আহার হিসেবে সব ধরনের সাপ খেতেই অভ্যস্ত। অন্য কোনো খাবার খায় না। 
news24bd.tv / নকিব

মন্তব্য

পরবর্তী খবর

ভারতে বাড়ছে গাধার চাহিদা!

অনলাইন ডেস্ক

ভারতে বাড়ছে গাধার চাহিদা!

ভারতে বাড়ছে গাধার চাহিদা। অন্ধ্রপ্রদেশে এক কেজি মাংসের দাম বেড়ে দাঁড়িয়েছে ৬০০ টাকায়। এ ছাড়া পূর্ণবয়স্ক একটি গাধা এখন বিক্রি হচ্ছে ১৫-২০ হাজার টাকায়!

জানা গেছে গাধার মাংস খাওয়ার পেছনে কাজ করছে ভ্রান্ত কিছু ধারণা। মনে করা হয় হাঁপানির মতো শ্বাসকষ্টের অসুখে ওষুধ হিসেবে এর জুড়ি নেই। সেই সঙ্গে ব্যথার উপশমও নাকি হয় গাধার মাংস খেলে।


আমাকে ‘বলির পাঁঠা’ বানানো হয়েছে: সামিয়া রহমান

বলিভিয়ায় রেলিং ধসে ৫ বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীর মৃত্যু

সৌদি যুবরাজের বিরুদ্ধে মানবতাবিরোধী অপরাধ তদন্তের আবেদন

এই নচিকেতা মানে কী? আমি তোমার ছোট? : মঞ্চে ভক্তকে নচিকেতার ধমক (ভিডিও)


তা ছাড়া গাধার মাংস যৌন ক্ষমতা বাড়িয়ে দিতে পারে অনেকের বিশ্বাস! এই ধরনের ধারণার বশবর্তী হয়ে ক্রমেই বাড়ছে এই পশুর মাংসের চাহিদা। অবস্থা এমন যে কর্ণাটক, মহারাষ্ট্র, তামিলনাড়ু থেকে গাধার চোরাচালান শুরু হয়েছে! দাম যতই বাড়ুক, চাহিদার অন্ত নেই।

news24bd.tv / নকিব

মন্তব্য

পরবর্তী খবর

বুধবার রাজধানীর যেসব এলাকার মার্কেট বন্ধ থাকবে

অনলাইন ডেস্ক

বুধবার রাজধানীর যেসব এলাকার মার্কেট বন্ধ থাকবে

রাজধানীর বিভিন্ন এলাকার মার্কেট সপ্তাহের ভিন্ন ভিন্ন দিনে বন্ধ থাকে। তাই কোথাও যাওয়ার পরিকল্পনা থাকলে আগে জেনে নিন। আজ (০৩ মার্চ) বুধবার রাজধানীর কোন কোন এলাকার দোকানপাট ও মার্কেট বন্ধ থাকবে।

বন্ধ যেসব এলাকার দোকানপাট

বসুন্ধরা আবাসিক এলাকা, মধ্য এবং উত্তর বাড্ডা, জগন্নাথপুর, বারিধারা, সাঁতারকুল, শাহাজাদপুর, নিকুঞ্জ-১, ২, কুড়িল, খিলক্ষেত, উত্তরখান, দক্ষিণখান, জোয়ার সাহারা, আশকোনা, বিমানবন্দর সড়ক ও উত্তরা থেকে টঙ্গী সেতু।

বন্ধ যেসব মার্কেট

যমুনা ফিউচার পার্ক, রাজউক শপিং মল, নুরুনবী সুপার মার্কেট, পাবলিক ওয়ার্কস সেন্টার, ইউনিটি প্লাজা, ইউনাইটেড প্লাজা, কুশল সেন্টার, এবি সুপার মার্কেট, আমির কমপ্লেক্স, মাসকট প্লাজা।

news24bd.tv আহমেদ

আরও পড়ুন:


পরমাণু সমঝোতা নিয়ে আর কোনো আলোচনা হবে না: ম্যাকরনকে রুহানি

কাশ্মীর ইস্যুতে পাকিস্তানকে সমর্থন তুরস্কের, ভারতের ক্ষোভ

আবারও ইকো ট্রেন চলবে ইরান-তুরস্ক-পাকিস্তানে

সাতছড়ি জাতীয় উদ্যানে বিজিবির অভিযান, বিপুল গোলাবারুদ উদ্ধার


 

মন্তব্য

পরবর্তী খবর